শনিবার, ১৩ জুলাই ২০২৪, ১১:০৯ অপরাহ্ন

শিরোনাম ::
সৌদিতে হজে গিয়ে এখন পর্যন্ত ৬৪ বাংলাদেশির মৃত্যু ৩৫ বছর একটানা মসজিদের ইমামতি শেষে রাজকীয় বিদায় শাশুড়িকে বাঁ-চা-তে গিয়ে প্রা’ণ গেল বউয়ের ৪ জনের উমরা হজ্বসহ শতাধিক কৃতী শিক্ষার্থীকে পুরস্কৃত করলো বরুণা মাদরাসা তপোবন যুব ফোরামের উদ্যোগে দুই রেমিট্যান্স যোদ্ধাকে সংবর্ধনা সুনামগঞ্জে সুরমা নদীর পানি বিপৎসীমার ওপরে, বেড়েছে ভোগান্তি কোটা সংস্কারের নামে বিএনপি জামায়াতের সন্তানেরা মাঠে নেমেছে : নিখিল সিলেটে ‘বুঙ্গার-চিনি-কান্ডে’ পুলিশের হাতে আটক ৫ জনের পরিচয় জানা গেল বাংলাদেশে বিনিয়োগ থেকে সরে দাঁড়ালো কোকাকোলা! অনন্ত-রাধিকার বিয়ের অনুষ্ঠানে সস্ত্রীক ধোনি সিলেটে ‘বুঙ্গার চিনি’ কিনে আলোচনায় দুই ছাত্রলীগ নেতা মাত্র সাত মাসে কোরআনে হাফেজ হলেন ফাহিম আবারো সিলেটে বড় চালান ভারতীয় চোরাই ‘চিনি’ জব্দ শেষ মুহূর্তে অসাধারণ গোলে ফাইনালে ইংল্যান্ড চীন সফর শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী




মালদ্বীপ পরীক্ষায় দাপুটে বাংলাদেশের জয়

ban goal samakal 649825f902a3d - BD Sylhet News




স্পোর্টস ডেস্ক : সাফ চ্যাম্পিয়নশিপে লাল-সবুজের প্রতিনিধিদের শুরুটা হয়েছে লেবাননের বিপক্ষে হেরে। মালদ্বীপের ম্যাচটি ছিল বাঁচা-মরার লড়াই। অগ্নিপরীক্ষায় পাস করতে বুদ্ধির চেয়ে সাহস বেশি কার্যকরী। প্রথমার্ধে পিছিয়ে পড়ে ওই সাহস দেখিয়েছে বাংলাদেশ। দ্বীপ রাষ্ট্রটির বিপক্ষে তুলে নিয়েছে ৩-১ গোলের দাপুটে জয়। টিকে আছে সেমিফাইনালের লড়াইয়ে।

রোববার ভারতের শ্রী কান্তিভারা স্টেডিয়ামেও ফেবারিটের মতো শুরু করেছিল মালদ্বীপ। ম্যাচের ১৭ মিনিটে গোল করেন হামজা মোহামেদ। নিজ শিবির উল্লাসে ভাসান। প্রথমার্ধেই ওই গোল শোধ করে ম্যাচে ফেরে বাংলাদেশ। ম্যাচের ৪২ মিনিটে গোল করেন বাংলাদেশ দলের রাকিব হোসাইন। তার ওই গোলেই কামব্যাক করে জয়ের সাহস পায় ২০০৩ সালে সাফ জেতা বাংলাদেশ।

এরপর দ্বিতীয়ার্ধে গোল করেন বাংলাদেশের প্রবাসী ডিফেন্ডার তারিক কাজী। তার ৬৭ মিনিটে করা গোলে লিড নেয় বাংলাদেশ। লেবাননের বিপক্ষে এই ডিফেন্ডারের ভুল গোল খেয়েছিল বাংলাদেশ। মালদ্বীপের বিপক্ষে গোল করে তিনি যেন ওই ভুলের প্রায়শ্চিত্ত করেন। দলকে জয়ের আশা দেন।

ভুটানের বিপক্ষে ২-০ গোলের জয়ে আসর শুরু করা মালদ্বীপ গোল শোধ করার আপ্রাণ চেষ্টা শুরু করে। আক্রমণে ধার বাড়ান হামজা মোহামেদ, আলী ফাসির, নাইজ হাসানরা। ওই সুযোগ নিয়ে ম্যাচের ৯০ মিনিটে ব্যবধান ৩-১ করে ফেলেন বদলি নামা বাংলাদেশ মিডফিল্ডার শেখ মোরসালিন। তার গোলেই দাপুটে জয়ে মাঠ ছাড়ে হ্যাভিয়ের ক্যাবরেরার দল।

সাফ চ্যাম্পিয়নশিপে গ্রুপ ‘বি’তে আছে বাংলাদেশ। আট দলের টুর্নামেন্টে বাংলাদেশের অন্য প্রতিপক্ষ ভুটান। যে ম্যাচে অঘটন না ঘটলে জয় আসতে পারে বাংলাদেশের পক্ষে। অন্যদিকে গ্রুপের শক্তিশালী দল ‘অতিথি লেবানন’। ওই ম্যাচে র‌্যাঙ্কিংয়ের হিসেবে আসরের সেরা দল লেবাননের বিপক্ষে মালদ্বীপ হারলেই বাংলাদেশ রবিন রাউন্ড সিস্টেমে হওয়া আসরের শেষ চারে নাম তুলবে।

শেয়ার করুন...











বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২৪
Design & Developed BY Cloud Service BD