শুক্রবার, ১৪ জুন ২০২৪, ১১:৩৩ পূর্বাহ্ন

শিরোনাম ::
সিলেটে ২৪ ঘণ্টায় ২০৩ মিলিমিটার বর্ষণ সিলেটে আবারও বন্যার শঙ্কা, প্রস্তুত ৫৫১ আশ্রয় কেন্দ্র সিলেটে ২২ দিনে ১৫ কোটি টাকার সাদা পাথর লুট সিলেটসহ ছয় অঞ্চলে ৬০ কি.মি বেগে ঝড় হতে পারে পাবলিক বিশ্ববিদ্যালয়ের জন্য সাড়ে ১১ হাজার কোটি টাকার বাজেট অনুমোদন সিলেটে অবিবাহিত পুরুষের হার সবচেয়ে বেশি সিলেট ওসমানী হাসপাতাল ‘কক্লিয়ার ইমপ্লান্ট’ কার্যক্রমে শতভাগ সফলতা অর্জন বিয়ানীবাজারে পুলিশের অভিযানে ৮০ বস্তা চিনি সহ গ্রেফতার ২ সিলেট এসে হঠাৎ অসুস্থ সাবেক পররাষ্ট্রমন্ত্রী, হেলিকপ্টারে ঢাকায় নেওয়া হয়েছে সিলেটে এসএসসির খাতা চ্যালেঞ্জ করে ফেল থেকে পাস করলেন ৩৫ শিক্ষার্থী সিলেটে বিপুল পরিমান চোরাই মোবাইলসহ গ্রেফতার ৬ সৌদিতে হজে গিয়ে ১৫ বাংলাদেশির মৃত্যু টিলাধসে স্বপরিবারে যুবদল নেতার মৃত্যুতে সিলেট যুবদলের শোক টিকটকার প্রিন্স মামুন গ্রেফতার মসজিদে আজানরত অবস্থায় এক মুসল্লির মৃত্যু




শ্রমিক শ্রেণীর মুক্তির সংগ্রামে জাহেদুল হক মিলু প্রেরণার উৎস: সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট

SHROMIK FRONT PHOTO - BD Sylhet News




বিডিসিলেট ডেস্ক : বাসদ কেন্দ্রীয় কমিটির সাবেক সদস্য, সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট কেন্দ্রীয় কমিটির সাবেক সভাপতি প্রয়াত এডভোকেট জাহেদুল হক মিলুর ৫ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্মরণসভা অনুষ্ঠিত হয়। শুক্রবার (১৬ জুন) বিকাল সাড়ে ৫টায় আম্ভরখানাস্হ দলীয় কার্যালয়ে সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট সিলেট জেলা আহ্বায়ক আবু জাফর এর সভাপতিত্বে স্মরণসভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সমাজতান্ত্রিক নির্মাণ ফ্রন্ট জেলা সাধারণ সম্পাদক মামুন বেপারি, শফিকুল ইসলাম কাজল, চালক সংগ্রাম পরিষদের শহিদ মিয়া, আনোয়ার হোসেন, কুটি মিয়া, চা শ্রমিক ফেডারেশনের দীলিপ হাওলাদার, প্রমূখ।

স্মরণসভায় বক্তারা বলেন, কমরেড জাহেদুল হক মিলু আমৃত্যু বিপ্লবী ছিলেন। তিনি ছাত্র জীবনে গণঅভ্যুত্থানে ও মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেন। মুক্তিযুদ্ধ পরবর্তী সময়ে স্বাধীন দেশেও শোষণ বৈষম্যের ধারা অব্যাহত থাকায় তিনি শোষণমুক্ত সমাজতান্ত্রিক সমাজ নির্মাণের সংগ্রামে যুক্ত হন। এবং মৃত্যুর পূর্ব মুহূর্ত পর্যন্ত তিনি শ্রমিক কৃষকের মুক্তি সংগ্রামে নিজেকে নিবেদিত করেছিলেন। কমরেড জাহেদুল হক মিলু শ্রমিক শ্রেণীর মুক্তির সংগ্রামে প্রেরণার উৎস।

বক্তারা বলেন, কমরেড জাহেদুল হক মিলু যে শোষণমুক্ত সাম্য সমাজের ও রাষ্ট্রের স্বপ্ন দেখেছিলেন, লড়াই করেছিলেন তা আজও অপূরিত। বর্তমান অনির্বাচিত ও কর্তৃত্ববাদী সরকার অতীতের ধারাবাহিকতায় শোষণ, লুণ্ঠন ও নির্যাতন অব্যাহত রেখেছে। দুর্নীতি লুটপাট ও টাকা পাচারএর ফলে ব্যাংকসহ আর্থিক প্রতিষ্ঠান চরম সংকটাপন্ন অবস্থায় আছে। মূল্যবৃদ্ধি ও মূল্য স্ফীতির ফলে সাধারণ মানুষের জীবনে নাভিশ্বাস উঠেছে। বিদ্যুৎসহ জ্বালানি খাত চরম সংকটে পড়েছে।

স্মরণ সভায় বক্তারা আরও বলেন কমরেড মিলুর স্বপ্ন বাস্তবায়ন করতে গেলে দেশের বর্তমান কতৃত্ববাদী স্বৈরাচারী শাসন ব্যবস্থার অবসান, নিরপেক্ষ তদারকি সরকারের অধীনে নির্বাচন, জ্বালানিসহ বিভিন্ন খাতে দুর্নীতির সাথে যুক্ত ব্যক্তিদের গ্রেফতার ও শাস্তি এবং মুক্তিযুদ্ধের প্রকৃত চেতনা শোষণমুক্ত সমাজতান্ত্রিক সমাজ নির্মাণে সলকে ঐক্যবদ্ধ লড়াইয়ের কোন বিকল্প নাই।

শেয়ার করুন...











বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২৪
Design & Developed BY Cloud Service BD