শুক্রবার, ১৪ জুন ২০২৪, ০৪:১৫ অপরাহ্ন

শিরোনাম ::
সিলেটে ২৪ ঘণ্টায় ২০৩ মিলিমিটার বর্ষণ সিলেটে আবারও বন্যার শঙ্কা, প্রস্তুত ৫৫১ আশ্রয় কেন্দ্র সিলেটে ২২ দিনে ১৫ কোটি টাকার সাদা পাথর লুট সিলেটসহ ছয় অঞ্চলে ৬০ কি.মি বেগে ঝড় হতে পারে পাবলিক বিশ্ববিদ্যালয়ের জন্য সাড়ে ১১ হাজার কোটি টাকার বাজেট অনুমোদন সিলেটে অবিবাহিত পুরুষের হার সবচেয়ে বেশি সিলেট ওসমানী হাসপাতাল ‘কক্লিয়ার ইমপ্লান্ট’ কার্যক্রমে শতভাগ সফলতা অর্জন বিয়ানীবাজারে পুলিশের অভিযানে ৮০ বস্তা চিনি সহ গ্রেফতার ২ সিলেট এসে হঠাৎ অসুস্থ সাবেক পররাষ্ট্রমন্ত্রী, হেলিকপ্টারে ঢাকায় নেওয়া হয়েছে সিলেটে এসএসসির খাতা চ্যালেঞ্জ করে ফেল থেকে পাস করলেন ৩৫ শিক্ষার্থী সিলেটে বিপুল পরিমান চোরাই মোবাইলসহ গ্রেফতার ৬ সৌদিতে হজে গিয়ে ১৫ বাংলাদেশির মৃত্যু টিলাধসে স্বপরিবারে যুবদল নেতার মৃত্যুতে সিলেট যুবদলের শোক টিকটকার প্রিন্স মামুন গ্রেফতার মসজিদে আজানরত অবস্থায় এক মুসল্লির মৃত্যু




বর্ষসেরা ক্রীড়াবিদের তালিকায় লিটন-সাবিনা-নাসরিন

FB IMG 1684430285042 - BD Sylhet News




স্পোর্টস ডেস্ক:: বিএসপিএ বর্ষ সেরা ক্রীড়াবিদ ২০২২-এর সংক্ষিপ্ত তালিকায় জায়গা পেয়েছেন ক্রিকেটার লিটন দাস, ফুটবলার সাবিনা খাতুন ও আর্চার নাসরিন আক্তার। এছাড়া পপুলার চয়েজ অ্যাওয়ার্ড ২০২২-এর সংক্ষিপ্ত তালিকায় লিটন দাস ও সাবিনা খাতুনের সঙ্গে আছেন স্প্রিন্টার ইমরানুর রহমান। এই দুই বিভাগের বিজয়ীর নাম অনুষ্ঠানের দিন ঘোষণা করা হবে।

এবারের অনুষ্ঠানে ১৫টি বিভাগে সর্বমোট ১৯ জন বর্তমান ও সাবেক ক্রীড়াবিদ, সংগঠক এবং সংস্থাকে পুরস্কৃত করতে যাচ্ছে দেশের প্রাচীনতম ক্রীড়া সাংবাদিকদের সংগঠন বাংলাদেশ স্পোর্টস প্রেস এসোসিয়েশন (বিএসপিএ)। থাকবে অর্থ পুরস্কারও। এর মধ্যেই শুরু হয়ে গেছে পপুলার চয়েজ অ্যাওয়ার্ডের ভোটিং। ২৬ মে ২০২৩ পর্যন্ত বিএসপিএ’র অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে যে কেউ ভোট দিতে পারবেন পছন্দের ক্রীড়াবিদদের।

উল্লেখ্য, বাংলাদেশ স্পোর্টস প্রেস অ্যাসোসিয়েশন (বিএসপিএ) ১৯৬৪ সালে দেশে প্রথম ক্রীড়াক্ষেত্রে পুরস্কারের প্রবর্তন করে। এরই ধারাবাহিকতায় এবার আগামী ২৮ মে ২০২৩, রোববার বেলা সাড়ে ৩টায়, প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলের গ্র্যান্ড বলরুমে বসতে যাচ্ছে ক্রীড়াঙ্গনে অন্যতম আকর্ষণীয় আসর ‘কুল-বিএসপিএ স্পোর্টস অ্যাওয়ার্ড ২০২২’।

বৃহস্পতিবার এ উপলক্ষ্যে বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের (বিওএ) ডাচ বাংলা ব্যাংক মিলনায়তনে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে মনোনয়ন প্রাপ্তদের নাম ঘোষণা করেন বিএসপিএ-র সভাপতি সনৎ বাবলা। এ বছর ১৫টি বিভাগে সর্বমোট ১৯ জন বর্তমান ও সাবেক ক্রীড়াবিদ, সংগঠক এবং সংস্থাকে পুরস্কৃত করা হবে। মনোনীতদের ট্রফি, সার্টিফিকেটের পাশাপাশি প্রথমবারের মতো অর্থ পুরস্কার দেওয়া হবে।

এ সময় উপস্থিত ছিলেন স্কয়ার টয়লেট্রিজ লিমিটেডের হেড অব মার্কেটিং ড. জেসমিন জামান, বিএসপিএ সাধারণ সম্পাদক মো. সামন হোসেন, খেলোয়াড় যাচাই-বাছাই কমিটির কো-চেয়ারম্যান মাহবুব সরকার ও সদস্য সচিব সামীউর রহমান।

পূর্নাঙ্গ মনোনয়ন তালিকা:

বর্ষসেরা ক্রীড়াবিদ ২০২২ (মনোনীত): লিটন দাস (ক্রিকেট), সাবিনা খাতুন (ফুটবল), নাসরিন আক্তার (আর্চারি)

পপুলার চয়েজ অ্যাওয়ার্ড ২০২২ (মনোনীত): লিটন দাস (ক্রিকেট), সাবিনা খাতুন (ফুটবল), ইমরানুর রহমান (অ্যাথলেটিক্স)

বর্ষসেরা ক্রিকেটার (পুরুষ): লিটন দাস

বর্ষসেরা ক্রিকেটার (নারী): নিগার সুলতানা জ্যোতি

বর্ষসেরা ফুটবলার (পুরুষ): রবসন দি সিলভা রবিনিয়ো (ব্রাজিল)

বর্ষসেরা ফুটবলার (নারী): সাবিনা খাতুন

বর্ষসেরা আর্চার ২০২২: নাসরিন আক্তার

বর্ষসেরা হকি খেলোয়াড়: আশরাফুল ইসলাম

বর্ষসেরা অ্যাথলেট: ইমরানুর রহমান

বর্ষসেরা কোচ: গোলাম রব্বানী (বাংলাদেশ জাতীয় নারী ফুটবল দল)

উদীয়মান ক্রীড়াবিদ: নাফিজ ইকবাল  (টেবিল টেনিস), সিফাত উল্লাহ গালিব (ব্যাডমিন্টন)

তৃণমূলের সংগঠক ২০২২: আমিরুল ইসলাম (কুষ্টিয়ার সাঁতার কোচ)

সেরা দলগত সাফল্য: সাফ নারী চ্যাম্পিয়নশিপ জয়ী ফুটবল দল, ফিজিক্যাল চ্যালেঞ্জড ক্রিকেট দল

বিশেষ সম্মাননা ২০২২: সুমিতা রানী (হার্ডলার)

সেরা সংস্থা: বাংলাদেশ কাবাডি ফেডারেশন।

শেয়ার করুন...











বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২৪
Design & Developed BY Cloud Service BD