বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারী ২০২৩, ০৫:১৯ পূর্বাহ্ন

শিরোনাম ::
মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস নতুন প্রজন্মের কাছে তুলে ধরুণ : রাজনীতিকদের প্রতি রাষ্ট্রপতি আত-তাক্বওয়া মাসজিদের সিরাতুল মুস্তাক্বিম কনফারেন্স আগামী শুক্রবার ও শনিবার বিদ্যুৎ-গ্যাস-চাল-তেলসহ নিত্যপণ্যের দাম কমাতে হবে: বাসদ সুনামগঞ্জ জেলা আ.লীগের সম্মেলন ১১ ফেব্রুয়ারি এইচএসসির ফল, সিলেট বোর্ডে পাসের হার ৮১.৪০ শতাংশ এইচএসসি ও সমমানে পাসের হার ৮৫.৯৫ এড.নাসির উদ্দিন খানকে নিজ এলাকায় গণ সংবর্ধনার আয়োজন তুরস্কে ভূমিকম্প : ৭ বছরের মেয়ে ছোট ভাইকে আঁকড়ে রাখল ‘ভূমিকম্প’ থেকে বাঁচার আমল জেনে নিন মিশরে কোরআন প্রতিযোগিতায় তৃতীয় বাংলাদেশি তানভীর রোহিঙ্গা সমস্যা দ্রুত সমাধান হবে, আশা চীনা রাষ্ট্রদূত বেশি গোল দিয়ে কোয়ার্টারে মুক্তিযোদ্ধা মামলা তুলে স্বামীর ঘরে অভিনেত্রী সারিকা শাহজালাল বিমানবন্দরের তৃতীয় টার্মিনাল অক্টোবরে উদ্বোধন এইচএসসির ফল প্রকাশ কাল, যেভাবে জানা যাবে




অবকাঠামো নির্মাণে অসঙ্গতির কথা বলেছেন ডিসিরা: অর্থ উপদেষ্টা

Untitled 16 copy - BD Sylhet News




বিডিসিলেট ডেস্ক : ভৌত অবকাঠামো হয়েছে, কিন্তু জনবল না থাকায় তা ব্যবহার করা হয় না, ফলে নষ্ট হয়ে যায়। এ বিষয়ে জেলা প্রশাসকরা প্ল্যানিং এ সঙ্গতিহীনতার কথা বলেছেন বলে জানিয়েছেন প্রধানমন্ত্রীর অর্থ উপদেষ্টা. মশিউর রহমান।

মঙ্গলবার (২৪ জানুয়ারি) বিকালে ওসমানী স্মৃতি মিলনায়তনের সম্মেলন কক্ষে জেলাপ্রশাসক সম্মেলন ২০২৩ এর প্রথমদিন দ্বিতীয় অধিবেশনে অর্থ বিভাগ, অভ্যন্তরীণ সম্পদ বিভাগ, আর্থিক প্রতিষ্ঠান বিভাগ, অর্থনৈতিক সম্পর্ক বিভাগ, বাস্তবায়ন পরিবীক্ষণ ও মূল্যায়ন বিভাগ, পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগ এবং পরিকল্পনা বিভাগের সঙ্গে বৈঠক শেষে তিনি এ কথা জানান।

বর্তমান প্রেক্ষাপটে বড় বড় প্রকল্প বন্ধ করা বা প্রকল্পের গুরুত্ব ভিত্তিতে প্রজ্ঞাপনের বিষয়ে কোনো আলোচনা হয়েছে কিনা জানতে চাইলে মশিউর রহমান বলেন, এ বিষয়ে সরকারের যে সিদ্ধান্ত প্রকাশিত সেটা আপনারা জানেন। নতুন কোনো কিছু হয়নি। তারা কোনো প্রশ্নও করেনি, আলোচনাও হয়নি।

তিনি বলেন, তবে তারা বলেছেন, প্ল্যানিং এ দেখা যায় ভৌত অবকাঠামো হয়েছে, কিন্তু জনবল না থাকায় তা ব্যবহার করা যায় না। ফলে নষ্ট হয়ে যায়। এ বিষয়ে তারা সঙ্গতিহীনতার কথা বলেছেন। আরো একটা বিষয়ে তারা বলেছেন, জনবসতির বাইরে অপ্রয়োজনে অনেক ব্রিজ করা হয়েছে। এ ধরনের কিছু অসঙ্গতির কথা বলেছেন। এখানে পরিকল্পনা প্রতিমন্ত্রী ছিলেন, পরিকল্পনা মন্ত্রী অসুস্থ থাকায় তিনি আসতে পরেনি। তবে প্রতিমন্ত্রী বলেছেন, এই অসঙ্গতিগুলো তারাও জানতে পেরেছেন, লক্ষ্য করেছেন, সেগুলো দূর করার জন্য তারা সচেতন এবং পদক্ষেপ নেবেন।

চাররিজীবীদের বিষয়ে কোনো আলোচনা হয়েছে কিনা জানতে চাইলে অর্থ উপদেষ্টা বলেন, এই সেশনে সে আলোচনা হয়নি। তবে চাকরিজীবীদের যে সুযোগ সুবিধা সেটা জনপ্রশাসনের আলোচনা যখন আসবে তখন হবে।

এর আগে সকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ে তিন দিন ব্যাপী ‘জেলা প্রশাসক সম্মেলন-২০২৩’ এর উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর কার্যালয়ে উদ্বোধনী অনুষ্ঠানের পর রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে তিন দিনব্যাপী এ সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে।

শেয়ার করুন...











বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২২
Design & Developed BY Cloud Service BD