বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারী ২০২৩, ০৪:৫৫ পূর্বাহ্ন

শিরোনাম ::
মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস নতুন প্রজন্মের কাছে তুলে ধরুণ : রাজনীতিকদের প্রতি রাষ্ট্রপতি আত-তাক্বওয়া মাসজিদের সিরাতুল মুস্তাক্বিম কনফারেন্স আগামী শুক্রবার ও শনিবার বিদ্যুৎ-গ্যাস-চাল-তেলসহ নিত্যপণ্যের দাম কমাতে হবে: বাসদ সুনামগঞ্জ জেলা আ.লীগের সম্মেলন ১১ ফেব্রুয়ারি এইচএসসির ফল, সিলেট বোর্ডে পাসের হার ৮১.৪০ শতাংশ এইচএসসি ও সমমানে পাসের হার ৮৫.৯৫ এড.নাসির উদ্দিন খানকে নিজ এলাকায় গণ সংবর্ধনার আয়োজন তুরস্কে ভূমিকম্প : ৭ বছরের মেয়ে ছোট ভাইকে আঁকড়ে রাখল ‘ভূমিকম্প’ থেকে বাঁচার আমল জেনে নিন মিশরে কোরআন প্রতিযোগিতায় তৃতীয় বাংলাদেশি তানভীর রোহিঙ্গা সমস্যা দ্রুত সমাধান হবে, আশা চীনা রাষ্ট্রদূত বেশি গোল দিয়ে কোয়ার্টারে মুক্তিযোদ্ধা মামলা তুলে স্বামীর ঘরে অভিনেত্রী সারিকা শাহজালাল বিমানবন্দরের তৃতীয় টার্মিনাল অক্টোবরে উদ্বোধন এইচএসসির ফল প্রকাশ কাল, যেভাবে জানা যাবে




ফের একাদশ শ্রেনীতে ভর্তি আবেদনের সুযোগ আসছে

108954 1 - BD Sylhet News




বিডিসিলেট ডেস্ক : আসন পূরণ না হওয়ায় আবারও কলেজে ভর্তি আবেদনের সুযোগ দিতে যাচ্ছে শিক্ষা বোর্ডগুলো। আগামী ফেব্রুয়ারি মাসের শুরুতে অনলাইনের মাধ্যমে পুনরায় ভর্তি আবেদনের সুযোগ পাবেন শিক্ষার্থীরা।

সোমবার (২৩ জানুয়ারি) দুপুরে আলাপকালে এ তথ্য জানান আন্তঃশিক্ষা সমন্বয় বোর্ড সাব কমিটির সভাপতি এবং ঢাকা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক তপন কুমার।

ঢাকা বোর্ড সূত্রে জানা গেছে, এবার এসএসসি ও সমমান পরীক্ষায় সাড়ে ১৭ লাখের বেশি শিক্ষার্থী উত্তীর্ণ হয়েছেন। উত্তীর্ণদের মধ্যে সাড়ে ১৩ লাখের বেশি শিক্ষার্থী কলেজে ভর্তির জন্য অনলাইনে আবেদন করেছিলেন। চার লাখের বেশি শিক্ষার্থী ভর্তির জন্য আবেদন করেননি। বিপুল সংখ্যক শিক্ষার্থী ভর্তি আবেদন না করায় পুনরায় তাদের আবেদনের সুযোগ দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এ প্রসঙ্গে অধ্যাপক তপন কুমার সরকার বলেন, আমাদের বিপুল সংখ্যক শিক্ষার্থী কলেজে ভর্তির জন্য আবেদনই করেননি। যারা আবেদন করেননি তাদের মধ্যে সবাই ঝড়ে পড়ার মতো না। নানা কারণে তারা আবেদনের সুযোগ পাননি। তাই পুনরায় তাদের আবেদনের সুযোগ দেওয়া হবে। ফেব্রুয়ারি মাসের প্রথম সপ্তাহ থেকে অনলাইনে ভর্তি আবেদন শুরু করা হবে বলেও জানান তিনি।

শেয়ার করুন...











বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২২
Design & Developed BY Cloud Service BD