বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারী ২০২৩, ০৪:৩৪ পূর্বাহ্ন

শিরোনাম ::
মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস নতুন প্রজন্মের কাছে তুলে ধরুণ : রাজনীতিকদের প্রতি রাষ্ট্রপতি আত-তাক্বওয়া মাসজিদের সিরাতুল মুস্তাক্বিম কনফারেন্স আগামী শুক্রবার ও শনিবার বিদ্যুৎ-গ্যাস-চাল-তেলসহ নিত্যপণ্যের দাম কমাতে হবে: বাসদ সুনামগঞ্জ জেলা আ.লীগের সম্মেলন ১১ ফেব্রুয়ারি এইচএসসির ফল, সিলেট বোর্ডে পাসের হার ৮১.৪০ শতাংশ এইচএসসি ও সমমানে পাসের হার ৮৫.৯৫ এড.নাসির উদ্দিন খানকে নিজ এলাকায় গণ সংবর্ধনার আয়োজন তুরস্কে ভূমিকম্প : ৭ বছরের মেয়ে ছোট ভাইকে আঁকড়ে রাখল ‘ভূমিকম্প’ থেকে বাঁচার আমল জেনে নিন মিশরে কোরআন প্রতিযোগিতায় তৃতীয় বাংলাদেশি তানভীর রোহিঙ্গা সমস্যা দ্রুত সমাধান হবে, আশা চীনা রাষ্ট্রদূত বেশি গোল দিয়ে কোয়ার্টারে মুক্তিযোদ্ধা মামলা তুলে স্বামীর ঘরে অভিনেত্রী সারিকা শাহজালাল বিমানবন্দরের তৃতীয় টার্মিনাল অক্টোবরে উদ্বোধন এইচএসসির ফল প্রকাশ কাল, যেভাবে জানা যাবে




আজুর এয়ারের প্লেনে বোমাতঙ্ক, জরুরি অবতরণ

Untitled 2 copy 13 - BD Sylhet News




আন্তর্জাতিক ডেস্ক : রাশিয়ার মস্কো থেকে ২৪০ জনকে নিয়ে গোয়ায় যাচ্ছিল আজুর এয়ারের একটি চাটার্ড প্লেন। ভারতের আকাশসীমানায় ঢোকার আগেই গোয়া বিমানবন্দরে একটি মেইল আসে। ওই মেইলে বলা হয়, প্লেনটির মধ্যে বোমা রাখা আছে। তার পরই তড়িঘড়ি করে প্লেনটিকে উজবেকিস্তানের দিকে ঘুরিয়ে দেওয়া হয়। সেখানের একটি বিমানবন্দরে জরুরি অবতরণ করে সেটি। খবর এনডিটিভির।

বিমানবন্দরের এক কর্মকর্তা সংবাদমাধ্যম পিটিআইকে জানিয়েছেন, গোয়া বিমানবন্দরে ভোর ৪টা ১৫ মিনিটে প্লেনটির নামার কথা ছিল। রাত সাড়ে ১২টায় মেইলে হুমকির আসার পরে সেটিকে ঘুরিয়ে উজবেকিস্তানের দিকে নিয়ে যাওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়।

মেইলটি আসে গোয়া বিমানবন্দরের এক কর্মকর্তার কাছে। তবে মেইলটির প্রেরকের নাম জানা যায়নি। এই নিয়ে চলতি মাসে একই ধরনের দু’টি ঘটনা ঘটলো। গত ৯ জানুয়ারি গোয়াগামী আরও একটি প্লেনে বোমাতঙ্ক ছড়িয়ে পড়ে। গুজরাটের জামনগর বিমানবন্দরে সেটিকে তড়িঘড়ি করে নামানো হয়। যাত্রীদের নামিয়ে বিমানে তল্লাশি চালানোর পরও ভেতর থেকে বোমা বা বিস্ফোরক কিছু পাওয়া যায়নি।

পরে জানা যায়, যে ফোনের মাধ্যমে এই তৎপরতা ও আতঙ্ক, সেটি আসলে ভুয়া ছিল এবং একদিন পরে নির্দিষ্ট গন্তব্যের উদ্দেশ্যে উড়ে যায় প্লেনটি।

এদিকে প্রস্রাব কাণ্ডের জন্য শাস্তি পেয়েছে বিমান সংস্থা এয়ার ইন্ডিয়া। ভারতের বেসামরিক বিমান পরিবহণের নিয়ামক সংস্থা ডিজিসিএ এয়ার ইন্ডিয়াকে এই ঘটনায় ৩০ লাখ রুপি জরিমানা করেছে।

নিউইয়র্ক থেকে নতুন দিল্লিগামী এয়ার ইন্ডিয়ার প্লেনে এক সত্তরোর্ধ্ব যাত্রীর গায়ে আর এক সহ-যাত্রীর মাতাল অবস্থায় প্রস্রাব করার অভিযোগ উঠে। শুক্রবার (২০ জানুয়ারি) সেই ঘটনায় কোম্পানির পাশাপাশি প্লেনের ভারপ্রাপ্ত পাইলটকেও শাস্তি দিয়েছে ডিজিসিএ।

গত ২৬ নভেম্বর এয়ার ইন্ডিয়ার ওই প্লেনের বিজনেস ক্লাসের যাত্রী শঙ্কর মিশ্রের বিরুদ্ধে মাতাল অবস্থায় এক প্রবীণ সহ-যাত্রীর গায়ে প্রস্রাব করার অভিযোগ ওঠে। ওই ঘটনায় মিশ্রের বিরুদ্ধে একাধিক ধারায় মামলা দায়ের করা হয়। বেঙ্গালুরু পুলিশ তাকে গ্রেফতারও করেছে।

শেয়ার করুন...











বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২২
Design & Developed BY Cloud Service BD