বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারী ২০২৩, ০৫:২৬ পূর্বাহ্ন

শিরোনাম ::
মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস নতুন প্রজন্মের কাছে তুলে ধরুণ : রাজনীতিকদের প্রতি রাষ্ট্রপতি আত-তাক্বওয়া মাসজিদের সিরাতুল মুস্তাক্বিম কনফারেন্স আগামী শুক্রবার ও শনিবার বিদ্যুৎ-গ্যাস-চাল-তেলসহ নিত্যপণ্যের দাম কমাতে হবে: বাসদ সুনামগঞ্জ জেলা আ.লীগের সম্মেলন ১১ ফেব্রুয়ারি এইচএসসির ফল, সিলেট বোর্ডে পাসের হার ৮১.৪০ শতাংশ এইচএসসি ও সমমানে পাসের হার ৮৫.৯৫ এড.নাসির উদ্দিন খানকে নিজ এলাকায় গণ সংবর্ধনার আয়োজন তুরস্কে ভূমিকম্প : ৭ বছরের মেয়ে ছোট ভাইকে আঁকড়ে রাখল ‘ভূমিকম্প’ থেকে বাঁচার আমল জেনে নিন মিশরে কোরআন প্রতিযোগিতায় তৃতীয় বাংলাদেশি তানভীর রোহিঙ্গা সমস্যা দ্রুত সমাধান হবে, আশা চীনা রাষ্ট্রদূত বেশি গোল দিয়ে কোয়ার্টারে মুক্তিযোদ্ধা মামলা তুলে স্বামীর ঘরে অভিনেত্রী সারিকা শাহজালাল বিমানবন্দরের তৃতীয় টার্মিনাল অক্টোবরে উদ্বোধন এইচএসসির ফল প্রকাশ কাল, যেভাবে জানা যাবে




৯ গোলের ম্যাচে রোনালদোকে হারালেন মেসি

FB IMG 1674204808793 - BD Sylhet News




স্পোর্টস ডেস্ক::প্রথমার্ধেই চার গোল। লিওনেল মেসির ১ আর ক্রিস্টিয়ানো রোনালদোর ২। দুই পেনাল্টির মধ্যে একটিতে গোল আর একটি মিস। সেই মিসটি করেছেন নেইমার। তার সঙ্গে একটি লাল কার্ড-এমন রুদ্ধশ্বাস প্রথমার্ধ দেখে কে বলবে প্রীতি ম্যাচ খেলতে নেমেছেন মেসি-রোনালদো!

গত এক যুগেরও বেশি সময় ধরে চলছে এই দুই মহাতারকার শ্রেষ্ঠত্বের লড়াই। ভক্ত-সমর্থকদের এই প্রশ্নের উত্তর লেখার জন্য বসিয়ে রেখে দুইজনই পৌঁছে গেছেন ক্যারিয়ারের সায়াহ্নে। মাঠে অনেকদিন দুজনের দেখাও সেই আগের মতো হয় না বললেই চলে। তবে সেই অপেক্ষা ফুরোলো নতুন বছরের শুরুতে।

গত মাসে কাতারে বিশ্বকাপ খেলে গেছেন মেসি-রোনালদো। তার মাস যেতেই মরুর বুকে আবারও ফুটবল উৎসব। তবে এবার সৌদি আরবের রিয়াদে। দিন চারেক আগে কিং ফাহাদ স্টেডিয়ামে রিয়াল মাদ্রিদকে হারিয়ে সুপার কাপ জিতেছে বার্সেলোনা। মাঠে এল ক্লাসিকো-আর ঠিকানা পাল্টালেও আলোচনায় মেসি-রোনালদো থাকবেন না সেটি কি হয়! সেই রেশ কাটতে না কাটতেই প্রীতি ম্যাচে সিআর সেভেনের রিয়াদ অলস্টারের (সৌদির ক্লাব আল-নাসর ও আল-হিলালের খেলোয়াড়দের নিয়ে গঠিত দল) বিপক্ষে মাঠে নামলেনে আর্জেন্টাইন এলএমটেন।

২০২০ সালে সর্বশেষ মুখোমুখি হয়েছিলেন মেসি-রোনালদো। তখন মেসি ছিলেন বার্সায় আর রোনালদো রিয়াল ছেড়ে যোগ দিয়ছেন জুভেন্টাসে। অনেক জল গড়ানোর পর দেড় বছর আগে মেসি যোগ দেন পিএসজিতে। রোনালদো ম্যানচেস্টার ইউনাইটেড ছেড়ে নাম লিখিয়েছেন আল-নাসরে। ইউরোপের ফুটবলে সিআর সেভেনের ফেরার সম্ভাবনা বেশ ক্ষীণ।

অনেকের তাই ধারণা, রিয়াদের প্রীতি ম্যাচটিই দুজনের শেষ সাক্ষাৎ। সব ছাপিয়ে যেটি হয়ে ওঠো মেসি-রোনালদোর ম্যাচ। সেই ম্যাচে শেষ হাসি প্রথমাধার্ধে ১০ জনের দল হয়ে পড়া পিএসজির। আর সৌদির ফুটবলে অভিষেকেই জোড়া গোল করেও পরাজিতের দলে রোনালদো। গোলবন্যার ম্যাচে ফরাসি চ্যাম্পিয়নরা ৫-৪ গোলে হারিয়েছে অলস্টারকে।

ম্যাচ শুরুর তৃতীয় মিনিটেই মেসির গোল। চিরপ্রতিদ্বন্দ্বীর উদ্যাপন দেখে বসে থাকবেন, এমন লোক নন রোনালদো। ৩৪ মিনিটে পেনাল্টি থেকে ঠিকই জাল খুঁজে নেন পর্তুগিজ উইঙ্গার। এর ৫ মিনিট পর হুয়ান বের্নাট লাল কার্ড দেখলে ১০ জনের দল হয়ে পড়ে পিএসজি।

তবে তাতেও ক্রিস্তফ গালতিয়েরের শিষ্যদের গোলবন্যা থামেনি। ৪৩ মিনিটে কিলিয়ান এমবাপ্পের পাসে পিএসজিকে এগিয়ে দেন ব্রাজিলিয়ান ডিফেন্ডার মারকুইনহোস। তবে প্রথমার্ধের রোমাঞ্চ এখানেই শেষ নয়। যোগ করা তৃতীয় মিনিটে পেনাল্টি থেকে গোল করতে ব্যর্থ হোন তাঁর ব্রাজিলিয়ান সতীর্থ নেইমার।

সেই সুযোগে রোনালদোও পিএসজিকে এগিয়ে থেকে বিরতিতে যেতে দেননি। ৩ মিনিট পর নিজের জোড়া গোলে অলস্টারকে সমতায় ফেরান ৩৭ বছর বয়সী তারকা। সেই সঙ্গে ইউরোপকে এক বার্তাও দিলেন। বুঝিয়ে দিলেন, বয়স হয়েছে তাতে কী! এখনো ফুরিয়ে যাননি তিনি।

দ্বিতীয়ার্ধে গুনে গুনে গোল হয়েছে আরও পাঁচটি। ৫৩ মিনিটে জাল খুঁজে নেন রোনালদোর সাবেক রিয়াল সতীর্থ সার্জিও রামোস। এর তিন মিনিট পর জ্যাং-হিয়ুন সুরের গোলে ফের সমতায় ফেরে অলস্টার। ৬০ মিনিটে পেনাল্টি থেকে পিএসজির হয়ে চতুর্থ গোলটি করেন এমবাপ্পে। এর এক মিনিট পর উঠে যান রোনালদো। পরের মিনিটে মেসিও। পিএসজির ৫ম গোলটি করেন হুগো একিতিকে। অতিরিক্ত সময়ের চতুর্থ মিনিটে অলস্টারের হয়ে ব্যবধান কমান তালিসকা।

এ নিয়ে মেসি-রোনালদো মুখোমুখি হলেন ৩৭ বার। তাতে ১৭ জয় মেসির। ১১ জয় রোনালদোর। ভক্ত-সমর্থকরা চাইবেন, দুজনের এটাই শেষ দেখা না হোক। ভবিষ্যতে কখনো যদি রোনালদো ইউরোপের ফুটবলে ফেরেন কিংবা মেসি যোগ দেন সৌদির ফুটবলে তবে আবারও দুজনের দেখা হয়ে যেতে পারে। সেই গুঞ্জনও যে শোনা যাচ্ছে না, তা কিন্তু নয়!

শেয়ার করুন...











বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২২
Design & Developed BY Cloud Service BD