বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারী ২০২৩, ০৫:২০ পূর্বাহ্ন

শিরোনাম ::
মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস নতুন প্রজন্মের কাছে তুলে ধরুণ : রাজনীতিকদের প্রতি রাষ্ট্রপতি আত-তাক্বওয়া মাসজিদের সিরাতুল মুস্তাক্বিম কনফারেন্স আগামী শুক্রবার ও শনিবার বিদ্যুৎ-গ্যাস-চাল-তেলসহ নিত্যপণ্যের দাম কমাতে হবে: বাসদ সুনামগঞ্জ জেলা আ.লীগের সম্মেলন ১১ ফেব্রুয়ারি এইচএসসির ফল, সিলেট বোর্ডে পাসের হার ৮১.৪০ শতাংশ এইচএসসি ও সমমানে পাসের হার ৮৫.৯৫ এড.নাসির উদ্দিন খানকে নিজ এলাকায় গণ সংবর্ধনার আয়োজন তুরস্কে ভূমিকম্প : ৭ বছরের মেয়ে ছোট ভাইকে আঁকড়ে রাখল ‘ভূমিকম্প’ থেকে বাঁচার আমল জেনে নিন মিশরে কোরআন প্রতিযোগিতায় তৃতীয় বাংলাদেশি তানভীর রোহিঙ্গা সমস্যা দ্রুত সমাধান হবে, আশা চীনা রাষ্ট্রদূত বেশি গোল দিয়ে কোয়ার্টারে মুক্তিযোদ্ধা মামলা তুলে স্বামীর ঘরে অভিনেত্রী সারিকা শাহজালাল বিমানবন্দরের তৃতীয় টার্মিনাল অক্টোবরে উদ্বোধন এইচএসসির ফল প্রকাশ কাল, যেভাবে জানা যাবে




বাংলাদেশ থেকে নতুন কর্মী নিতে কাতারের আশ্বাস

dfghj 20230118214131 - BD Sylhet News




বিডিসিলেট ডেস্ক : পর্যটন, মেডিকেল ও হোটেলসহ সেবামূলক খাতে বাংলাদেশ থেকে নতুন কর্মী নিয়োগের ব্যাপারে সহযোগিতার আশ্বাস দিয়েছেন কাতারের শ্রম মন্ত্রণালয়ের আন্ডার সেক্রেটারি মুহাম্মদ হাসান আল উবাইদলি।

বুধবার (১৮ জানুয়ারি) কাতারের শ্রম মন্ত্রণালয়ের আন্ডার সেক্রেটারির সঙ্গে বৈঠক করেন বাংলাদেশ দূতাবাসের চার্জ দ্য অ্যাফেয়ার্স ড. মুহাম্মদ মুস্তাফিজুর রহমান। এ সময় আন্ডার সেক্রেটারি থেকে এমন আশ্বাস পাওয়া যায়।

মূলত শ্রমবাজার সম্প্রসারণ ও শ্রমিকদের বিভিন্ন সমস্যা নিয়ে আলোচনার জন্য দুপক্ষের এ বৈঠক অনুষ্ঠিত হয়। এসময় তিনি কাতারের বিভিন্ন সেক্টরে দক্ষ ও পেশাদার জনশক্তি নিয়োগের অনুরোধ করেন ড. মুহাম্মদ মুস্তাফিজুর রহমান। জবাবে বাংলাদেশ থেকে পর্যটন, মেডিকেল ও হোটেলসহ সেবামূলক খাতে নতুন জনবল নিয়োগে সহযোগিতার আশ্বাস দেন আন্ডার সেক্রেটারি।

এছাড়া ক্ষুদ্র ও মাঝারি বাংলাদেশি উদ্যোক্তাদের ব্যবসা পরিচালনার স্বার্থে বাংলাদেশি কর্মী নিয়োগের জন্য ভিসা অনুমোদনের অনুরোধ জানানো হয়। এতে বিধি মোতাবেক ব্যবস্থা নেওয়ার আশ্বাস দেন আন্ডার সেক্রেটারি।

চার্জ দ্য অ্যাফেয়ার্স ফিফা বিশ্বকাপ-২০২২ সফলভাবে আয়োজনের জন্য কাতারের আমির ও কাতার সরকারকে ধন্যবাদ জানান। একইসঙ্গে উবাইদলি বিশ্বকাপে বাংলাদেশিদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণকে সাধুবাদ জানান।

কাতারের বিভিন্ন কোম্পানির কর্ণধার ও রিক্রুটমেন্ট এজেন্সির অংশগ্রহণে বাংলাদেশ দূতাবাস ও কাতারের শ্রম মন্ত্রণালয়ের যৌথ উদ্যোগে বাংলাদেশের দক্ষ জনশক্তি বিষয়ে চার্জ দ্য অ্যাফেয়ার্স একটি সেমিনার করার প্রস্তাব রাখা হয়। উবাইদলি এ বিষয়ে ইতিাবাচক সাড়া দেন ও লিখিত প্রস্তাবনা পেশ করার জন্য অনুরোধ করেন।

এছাড়া চার্জ দ্য অ্যাফেয়ার্স বাংলাদেশি কর্মীদের সার্বিক কল্যাণ নিশ্চিতের জন্যে কম্প্রিহেন্সিভ ইন্স্যুরেন্স, দ্রুত সময়ে শ্রম বিরোধ নিষ্পত্তি, কর্মীদের মামলা চলাকালীন সাময়িক ওয়ার্ক পারমিটের ব্যবস্থা ও মৃত্যুজনিত ক্ষতিপূরণসহ শ্রমিক স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে বিস্তারিত আলোচনা করেন।

বৈঠকে বাংলাদেশ দূতাবাসের প্রথম সচিব তনময় ইসলাম ও দ্বিতীয় সচিব (এইচওসি) মো. নাসির উদ্দিন উপস্থিত ছিলেন।

শেয়ার করুন...











বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২২
Design & Developed BY Cloud Service BD