বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারী ২০২৩, ০৫:১৪ পূর্বাহ্ন

শিরোনাম ::
মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস নতুন প্রজন্মের কাছে তুলে ধরুণ : রাজনীতিকদের প্রতি রাষ্ট্রপতি আত-তাক্বওয়া মাসজিদের সিরাতুল মুস্তাক্বিম কনফারেন্স আগামী শুক্রবার ও শনিবার বিদ্যুৎ-গ্যাস-চাল-তেলসহ নিত্যপণ্যের দাম কমাতে হবে: বাসদ সুনামগঞ্জ জেলা আ.লীগের সম্মেলন ১১ ফেব্রুয়ারি এইচএসসির ফল, সিলেট বোর্ডে পাসের হার ৮১.৪০ শতাংশ এইচএসসি ও সমমানে পাসের হার ৮৫.৯৫ এড.নাসির উদ্দিন খানকে নিজ এলাকায় গণ সংবর্ধনার আয়োজন তুরস্কে ভূমিকম্প : ৭ বছরের মেয়ে ছোট ভাইকে আঁকড়ে রাখল ‘ভূমিকম্প’ থেকে বাঁচার আমল জেনে নিন মিশরে কোরআন প্রতিযোগিতায় তৃতীয় বাংলাদেশি তানভীর রোহিঙ্গা সমস্যা দ্রুত সমাধান হবে, আশা চীনা রাষ্ট্রদূত বেশি গোল দিয়ে কোয়ার্টারে মুক্তিযোদ্ধা মামলা তুলে স্বামীর ঘরে অভিনেত্রী সারিকা শাহজালাল বিমানবন্দরের তৃতীয় টার্মিনাল অক্টোবরে উদ্বোধন এইচএসসির ফল প্রকাশ কাল, যেভাবে জানা যাবে




বাবা হারানোর শোকে এখনো কাতর চঞ্চল চৌধুরী

Untitled 3 copy 6 - BD Sylhet News




বিনোদন ডেস্ক : বাবা হারানোর শোকে এখনো কাতর অভিনেতা চঞ্চল চৌধুরী। বিরতি নিয়েছিলেন কাজ থেকে। শোক একটু করে কাটিয়ে উঠছেন। এবার কাজে ফেরার পালা। এই ফেরাতেও বাবার সঙ্গে রয়েছে তাঁর অনেক স্মৃতি। সেগুলো ভক্তদের সঙ্গে ভাগাভাগি করে আবেগে চোখের জলে ভাসলেন এই অভিনেতা।

বাবার সঙ্গে চঞ্চলের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক ছিল। বাবা পাবনায় থাকলে প্রায়ই ছুটে যেতেন গ্রামের বাড়িতে। মা–বাবার সঙ্গে সময় কাটাতেন। কখনো এই অভিনেতা একসঙ্গে তাঁদের ঢাকায় নিয়ে আসতেন। বাবার সঙ্গে কাটানো সময়গুলো ছিল অনেক স্মৃতিবিজড়িত। নিয়মিত মা-বাবার সঙ্গে যোগাযোগ হতো। দেশের বাইরে শুটিংয়ে গেলেও তাঁদের সঙ্গে কথা বলা চাই। চঞ্চল ফেসবুকে লিখেছেন, ‘যখনই কোনো কাজে দেশের বাইরে যাই, প্লেন ছাড়ার আগে মা-বাবার সঙ্গে ফোনে কথা বলে বিদায় নিই। আজও যাচ্ছি, কিন্তু…আর কোনো দিন বাবাকে ফোন করে জিজ্ঞাসা করা হবে না, বাবা, তোমার জন্য কী আনব?’

চঞ্চলের বাবার সবচেয়ে বেশি পছন্দ ছিল চেইনের হাতঘড়ি। চঞ্চল লিখেছেন, ‘বাবার একটাই উত্তর থাকত, চেইনের ঘড়ি। শেষবার বাবার জন্য পছন্দ হয়েছিল বলে একসঙ্গে দুটো ঘড়ি এনেছিলাম। ঘড়ি দুটো আর বাবার হাতে দেওয়া হয়নি, তার আগেই বাবা সকল সময়ের হিসেব–নিকেশ মিটিয়ে আকাশের তারা হয়ে গেল। জাগতিক সময়ের বেড়াজাল পেরিয়ে আমাদের বাবা অসীম সময়ের যাত্রী হয়ে গেলেও, বাবার ঘড়ির কাঁটাগুলো এখনো টিকটিক করে আমারই ঘরে।’ চঞ্চল চৌধুরীর বাবা অবসরপ্রাপ্ত শিক্ষক রাধা গোবিন্দ চৌধুরী। গত ২৭ ডিসেম্বর তিনি মারা যান। তাঁর বয়স হয়েছিল ৯০ বছর।

বাবা মারা যাওয়ার পর কলকাতার সিনেমা দিয়ে আবার অভিনয়ে ফিরছেন চঞ্চল। তিনি শুরু করতে যাচ্ছেন আলোচিত সিনেমা ‘পদাতিক’। সিনেমাটি মৃণাল সেনের বায়োপিক। চলতি বছরই ভারতের কিংবদন্তি এই নির্মাতার জন্মশতবার্ষিকী। তাঁকে শ্রদ্ধার্ঘ্য জানাতে প্রয়াত পরিচালকের জীবন ও তাঁর সময়ের গল্প নিয়ে সৃজিত মুখার্জি তৈরি করছেন সিনেমা ‘পদাতিক’। সিনেমাটিতে মৃণাল সেনের চরিত্রে অভিনয় করছেন চঞ্চল চৌধুরী।

এর আগে ‘পদাতিক’–এর পোস্টারে চঞ্চলের লুক দেখে প্রশংসা করেছিলেন ভক্তরা। গত সপ্তাহে সিনেমাটির প্রযোজক ফিরদাসুল হাসান ফেসবুকে ‘পদাতিক’–এর কয়েকটি ফার্স্ট লুকের ছবি প্রকাশ করেন, যেখানে নানা বয়সের মৃণাল সেনের চরিত্রে দেখা গেছে চঞ্চলকে। আবারও প্রশংসায় ভেসেছেন চঞ্চল। কারণ, অনেকেই ছবিগুলো নিয়ে মন্তব্য করেছেন, কোনটি মৃণাল সেন আর কোনটি চঞ্চল চৌধুরী, সেটা বুঝতেই পারছেন না তাঁরা। সেই সিনেমার শুটিংয়ে অংশ নিতে আজ কলকাতায় গিয়েছেন চঞ্চল।

তিনি গণমাধ্যমে বলেন, ‘আমার জন্য অনেক কাঙ্ক্ষিত সিনেমা “পদাতিক”। সিনেমাটির শুটিং করার জন্য ভারতে যাচ্ছি। বিখ্যাত একজন নির্মাতার চরিত্রে অভিনয় করব। সবার প্রত্যাশা যেন পূরণ করতে পারি, সেটাই চাওয়া।’ বোঝাই যাচ্ছে, এই অভিনেতার সামনে বড় একটি চ্যালেঞ্জ। কারণ, মৃণাল সেনকে কীভাবে পর্দায় রূপায়িত করা হবে, সেটা দেখার জন্য দর্শকদের আগ্রহ রয়েছে।

শেয়ার করুন...











বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২২
Design & Developed BY Cloud Service BD