বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারী ২০২৩, ০৫:৩১ পূর্বাহ্ন

শিরোনাম ::
মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস নতুন প্রজন্মের কাছে তুলে ধরুণ : রাজনীতিকদের প্রতি রাষ্ট্রপতি আত-তাক্বওয়া মাসজিদের সিরাতুল মুস্তাক্বিম কনফারেন্স আগামী শুক্রবার ও শনিবার বিদ্যুৎ-গ্যাস-চাল-তেলসহ নিত্যপণ্যের দাম কমাতে হবে: বাসদ সুনামগঞ্জ জেলা আ.লীগের সম্মেলন ১১ ফেব্রুয়ারি এইচএসসির ফল, সিলেট বোর্ডে পাসের হার ৮১.৪০ শতাংশ এইচএসসি ও সমমানে পাসের হার ৮৫.৯৫ এড.নাসির উদ্দিন খানকে নিজ এলাকায় গণ সংবর্ধনার আয়োজন তুরস্কে ভূমিকম্প : ৭ বছরের মেয়ে ছোট ভাইকে আঁকড়ে রাখল ‘ভূমিকম্প’ থেকে বাঁচার আমল জেনে নিন মিশরে কোরআন প্রতিযোগিতায় তৃতীয় বাংলাদেশি তানভীর রোহিঙ্গা সমস্যা দ্রুত সমাধান হবে, আশা চীনা রাষ্ট্রদূত বেশি গোল দিয়ে কোয়ার্টারে মুক্তিযোদ্ধা মামলা তুলে স্বামীর ঘরে অভিনেত্রী সারিকা শাহজালাল বিমানবন্দরের তৃতীয় টার্মিনাল অক্টোবরে উদ্বোধন এইচএসসির ফল প্রকাশ কাল, যেভাবে জানা যাবে




মালদ্বীপে ভয়াবহ অগ্নিকাণ্ডে ক্ষতি প্রবাসী বাংলাদেশিদের

fire 2 20230110045903 - BD Sylhet News




বিডিসিলেট ডেস্ক : মালদ্বীপের রাজধানী মালের বাঙালি মার্কেট নামে খ্যাত নীলন ফিহারায় (পুরাতন মার্কেটে) অগ্নিকাণ্ড হয়েছে। সোমবার (৯ জানুয়ারি) ভোর সাড়ে ৫টার দিকে আগুনের সূত্রপাত হয়। এরপর মালদ্বীপ পুলিশ সার্ভিস, মালদ্বীপ ন্যাশনাল ডিফেন্স ফোর্স এবং সাধারণ মানুষের চেষ্টায় ২ ঘণ্টা পর সকাল সাড়ে ৭টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে।

ঘটনাস্থলের পাশেই বাংলাদেশি শ্রমিকরা বসবাস করেন। অগ্নিকাণ্ডে এখনো হতাহতের কোনো তথ্য পাওয়া যায়নি। আগুন লাগার পরপরই প্রবাসীদের নিরাপদ স্থানে সরিয়ে নেওয়া হয়। তবে আগুনে তাদের বেশ আর্থিক ক্ষতি হয়েছে বলে জানা গেছে।

ওই এলাকায় বসবাস করা প্রবাসীদের সঙ্গে কথা বলে জানা যায়, তাদের রুমে থাকা পাসপোর্ট, টাকা-পয়সা, মোবাইল ফোনসহ অন্যান্য নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্র সব আগুনে পুড়ে গেছে। কেউ কোনো কিছুই সঙ্গে নিয়ে আসতে পারেননি।

কুমিল্লা প্রবাসী মোহাম্মদ রিপন বলেন, আমাদের রুমে ছিল মালদ্বীপের রুপিয়া আর ডলার। অনেকেই দেশে (বাংলাদেশে) যাবেন বলে পাঁচ-ছয় মাস ধরে টাকা জমিয়ে রাখছিলেন। এছাড়া কেউ কেউ আত্মীয়-স্বজনদের জন্য কেনাকাটাও করে রেখেছিলেন। সবই পুড়ে গেছে।

এদিকে, আগুনে ক্ষতিগ্রস্তদের অস্থায়ী আশ্রয় হিসেবে ইমাদউদ্দিন স্কুল মাঠে নিরাপদে সরিয়ে নেওয়া হয়েছে। আগুন লাগার স্থান ও অস্থায়ী আশ্রয়কেন্দ্র পরিদর্শন করেছেন মালদ্বীপের ভাইস প্রেসিডেন্ট ফায়সাল নাসিম। এছাড়াও, মালে সিটি কাউন্সিলর, মালদ্বীপে নিযুক্ত বাংলাদেশ হাইকমিশনার রিয়ার অ্যাডমিরাল এস এম আবুল কালাম আজাদ, মিশনের প্রথম সচিব মো. সোহেল পারভেজ ও কল্যাণ সহকারী জসিম উদ্দীন ঘটনাস্থল পরিদর্শন করেন।

এ সময় বাংলাদেশের হাইকমিশনার এস এম আবুল কালাম আজাদ বলেন, আমি মালদ্বীপের ডিফেন্স ফোর্সের প্রধানসহ মন্ত্রণালয় এবং এখানে এসে মালে সিটি কাউন্সিলরের সঙ্গে কথা বলেছি। তারা আমাকে বলেছেন সব বাংলাদেশি নাগরিক নিরাপদে আছেন।

মালে সিটি কাউন্সিলরের তথ্য মতে, ওই আবাসস্থল ব্লকে একজন ভারতীয় ও ১৬৫ জন প্রবাসী বাংলাদেশি কর্মী রয়েছেন। তাদের সবাইকে নিরাপদ স্থানে সরিয়ে নেওয়া হয়েছে।

শেয়ার করুন...











বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২২
Design & Developed BY Cloud Service BD