রবিবার, ২৭ নভেম্বর ২০২২, ০১:৫৭ অপরাহ্ন

শিরোনাম ::
ই-পাসপোর্ট জটিলতায় স্পেনে ৬শত প্রবাসীর বৈধ হওয়া অনিশ্চিত! মেসির ম্যাজিকে স্বস্তির জয় পেল আর্জেন্টিনা এমবাপ্পে ঝলকে প্রথম দল হিসেবে নকআউটে ফ্রান্স মোটরসাইকেল নিয়ে ঘুরতে বেরিয়ে প্রাণ গেল দুই বন্ধুসহ নিহত ৩ মেসিকে চ্যালেঞ্জ জানিয়ে রাখলেন মেক্সিকান গোলকিপার চিকিৎসকেরা সম্মেলনে, ৩৯ ঘণ্টা মর্গে পড়ে ছিল এক শিশুর লাশ বেতন নেবেন না মালয়েশিয়ার নতুন প্রধানমন্ত্রী বাস থেকে ৬৩৭ ভরি স্বর্ণ উদ্ধার, ভারতীয় নাগরিকসহ আটক ১২ সিলেটে কিনব্রিজের পাশে আরেকটি সেতু নির্মাণ করা হবে: পররাষ্ট্রমন্ত্রী ৯ মাসে নিম্ন আদালতে ১০ লাখ ৭২ হাজার মামলা নিষ্পত্তি গণসমাবেশ সফল হওয়ায় সিলেট মহানগর বিএনপিকে মোঃ শামীম আহমদ চৌধুরীর শুভেচ্ছা কুমারগাঁও-বিমানবন্দর সড়কে চারলেন কাজের উদ্বোধন করলেন পররাষ্ট্রমন্ত্রী আন্দোলনের নামে বোমা, অত্যাচার করলে একটাকেও ছাড়ব না: শেখ হাসিনা পুরোনো স্মার্টফোন কাজে লাগানোর ৫ উপায় ‘গাঁয়ে মানে না আপনি মোড়ল’ বুবলীর প্রতি অপুর বিশ্বাসের ইঙ্গিত




ইউরোপ আমেরিকার ভিসা দালাল ছাড়া নিজেই পাবেন যেভাবে

Usa eu 2211190657 - BD Sylhet News




আন্তর্জাতিক ডেস্ক : ২০২২ সালের র‍্যাংকিং-এ বিশ্বের ১০টি সবচে নিরাপদ শহরের তালিকাটি নিয়ে একটু আগে ছোট্ট একটা পোস্ট দিয়েছিলাম। সেখানে কয়েকটা কমেন্ট দেখে মনটা খারাপ হয়ে গেলো। একজন কমেন্ট করেছেন সুযোগ পাচ্ছেন না বলে ইওরোপ বা বৃটেনে যেতে পারছেন না; এমনকি তিনি নাকি ১২ লাখ টাকা খরচ করেও যাবার রাস্তা পাচ্ছেন না। অনেককেই দেখলাম, সেখানে ইওরোপ যাবার পথ খুঁজছেন। বলি কি, অন্যকে ১০-বার লাখ টাকা না দিয়ে নিজে নিজে চেস্টা করলে আরও অনেক কম খরচে আপনি চাইলেই বৃটেন বা ইওরোপিয়ান দেশের ভিজিট ভিসা পেতে পারেন।

প্রথমে বৃটেনের ভিসার কথা বলি। বৃটিশ ভিসা বা ’ইউকে এন্ট্রি ক্লিয়ারেন্স’ পাওয়া সবচে সহজ। সাধারণত ভিসার জন্য বৃটিশ হাইকমিশনার (বা কনসুলেট অফিস) কোনও ইন-পারসন ইন্টারভিও নেয় না। তারা শুধুমাত্র কিছু ডকিউমেন্টস দেখেই ভিজিট ভিসা দিয়ে দেয়। আর ডকিউমেন্টসও মোটেও অযৌক্তিক নয় – খুবই সাধারণ। সামান্য একটু মাথা খাটিয়ে তা ’তৈরী’ করে ফেলাও সম্ভব। আপনাকে দেখাতে হবে যে, আপনি একজন ‘স্বাবলম্বী’ মানুষ। অর্থাৎ মাস শেষে আপনি যথেষ্ঠ ভালো একটা এমাউন্ট আয় করতে জানেন। সেটা কিভাবে দেখাবেন? খুবই সহজ। ব্যাংকে একটি একাউন্ট করে ফেলুন। সবচে ভালো হয়, কোন একটি ব্যাবসায়ীর বিজনেস একাউন্ট থেকে আপনার একাউন্টে প্রতি মাসের ৫ থেকে ৭ তারিখের মধ্যে বড় একটা এমাউন্ট ডিপোজিট করতে পারলে। এমাউন্টটা বেতন হিসাবে আপনার একাউন্টে নিয়মিত ঢুকবে।

ধরুন প্রতি মাসের ৭ তারিখে আপনার একাউন্টে একটি চেকে ৩ হাজার ডলার (বাংলা টাকায় ৩ লাখ টাকা) ডিপোজিট হয়। আপনি আপনার ডেবিট কার্ড দিয়ে বা চেক দিয়ে সেখান থেকে টাকা তুলে সংসারের জন্য খরচ করেন, বাসা ভাড়া দেন; গাড়ীর তেল কিনেন, ড্রাইভারের বেতন দেন ইত্যাদি। কিন্তু মনে রাখতে হবে আপনি ঐ ৩ হাজার ডলারের সবটুকু টাকাই তুলে ফেলবেন না। ম্যাক্সিমাম দেড় থেকে ২ লাখ টাকা খরচ করবেন প্রতি মাসে। এবং মাস শেষে আপনার একাউন্টের ব্যালেন্স ১ থেকে দেড় লাখ টাকা করে আনুপাতিক হারে বাড়তে থাকবে। এভাবে মাত্র ৬ মাস চালিয়ে যান। আপনার টাকা আপনার কাছেই থাকছে।

এভাবে মাত্র ৬ মাসের ব্যাংক স্টেটমেন্ট তৈরী হয়ে গেলে – বৃটিশ ভিসা আপনার জন্য নিশ্চিত। আমি গ্যারান্টি দিয়ে বলে দিচ্ছি – আপনার ইউকে এন্ট্রি ক্লিয়ারেন্স পেতে কেউ আটকাতে পারবে না। এবং সহজে ইওরোপের ভিসাও পেয়ে যাবেন একই ফমুর্লায়।

ব্যাংক স্টেটমেন্ট ছাড়া বাদবাকী যেসব ডকিউমেন্টস লাগে – সেগুলোও খুবই সহ

শেয়ার করুন...











বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২২
Design & Developed BY Cloud Service BD