শনিবার, ০১ অক্টোবর ২০২২, ০৮:২৬ অপরাহ্ন

শিরোনাম ::
দুর্গাপূজা উপলক্ষে সনাতন ধর্মাবলম্বীদের প্রতি সিলেট জেলা আ’লীগের শুভেচ্ছা মিছবাহ উদ্দিনের মাতার মৃত্যুতে দক্ষিণ সুরমা উপজেলা বিএনপির শোক কঠোর নিরাপত্তায় শুটিংয়ে শাকিব-বুবলী রোহিঙ্গা সংকট কোনভাবেই গ্রহণযোগ্য নয়: জাতিসংঘ সভাপতি সুনামগঞ্জে ভাতিজার হাতে চাচা খুন, আটক ২ সিলেটে বড় জয়ে শুরু ভারতের এশিয়া কাপ যেকোন মূল্যে দেশে চলমান উজ্জ্বল সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখতে হবে জাতীয় নিরাপদ সড়ক দিবস উপলক্ষে নিসচা সিলেট মহানগরের মাসব্যাপী কর্মসূচি শুরু বড়লেখায় ইনসাফ রক্তদান ও সমাজকল্যাণ সংস্থার ২৭ সদস্য বিশিষ্ট কমিটি গঠন ভোটের লড়াইয়ে দুই সতিন, স্বামী হাসপাতালে থাইল্যান্ডকে ৯ উইকেটে হারিয়ে বাংলাদেশের শুভসূচনা আজ আন্তর্জাতিক প্রবীণ দিবস বাংলাদেশের বিশ্বকাপ জার্সির উম্মোচন যুক্তরাষ্ট্রে আঘাত হেনেছে হারিকেন ইয়ান, নিহত ৪৫ শারদীয় দুর্গোৎসব শুরু




এবার দেশের বাজারে সর্বোচ্চ দাম বাড়লো সোনার

FB IMG 1659839187485 - BD Sylhet News




বিডি সিলেট ডেস্ক :: বাংলাদেশের বাজারে সপ্তাহের ব্যবধানে ফের সো’নার দাম বাড়ানোর ঘোষণা দিয়েছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)। ভালো মানের সোনার দাম ভরিতে বাড়ানো হয়েছে ১ হাজার ৯৮৩ টাকা। ফলে এখন থেকে ২২ ক্যারেটের প্রতি ভরি সোনা কিনতে লাগবে ৮৪ হাজার ৩৩১ টাকা। যা আজ পর্যন্ত ছিল ৮২ হাজার ৩৪৮ টাকা।

শনিবার ( ৬ আগস্ট) বাজুসের মূল্য নির্ধারণ ও মূল্য পর্যবেক্ষণ স্থায়ী কমিটির চেয়ারম্যান এম এ হান্নান আজাদ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। রবিবার (৭ আগস্ট) থেকে সারাদেশে নতুন দাম অনুযায়ী সোনা কেনাবেচা করা হবে।

এর আগে গত ৩ আগস্ট সোনার দাম বাড়িয়ে ৪ আগস্ট থেকে তা কার্যকর করা হয়েছে। তার পূর্বে গত ২৮ জুলাই সোনার দাম বাড়ানো হয়, যা ২৯ জুলাই থেকে কার্যকর হয়। তারও আগে দুই দিনের ব্যবধানে দাম বাড়ানো হয়। অর্থাৎ ২৬ জুলাই সোনার দাম বাড়ানো হয়, যা ২৭ জুলাই থেকে কার্যকর হয়। অর্থাৎ পনের দিনের ব্যবধানে সোনার দাম ৩ বার বাড়ানো হয়েছে।

নতুন দাম অনুযায়ী, রোববার (৭ আগস্ট) থেকে ২২ ক্যারেট প্রতি ভরি সোনা কিনতে লাগবে ৮৪ হাজার ৩৩১ টাকা, ২১ ক্যারেট প্রতি ভরি ৮০ হাজার ৪৮২ টাকা, ১৮ ক্যারেট প্রতি ভরি ৬৮ হাজার ৯৯৩ টাকা এবং সনাতন পদ্ধতির প্রতি ভরি সোনা কিনতে লাগবে ৫৬ হাজার ৯৭৯ টাকা।

তবে রুপার দাম অপরিবর্তিত রাখা হয়েছে। ক্যাটাগরি অনুযায়ী ২২ ক্যারেটের প্রতি ভরি রুপার দাম ১ হাজার ৫১৬ টাকা। ২১ ক্যারেটের রুপার দাম ১ হাজার ৪৩৫ টাকা, ১৮ ক্যারেটের রুপার দাম ১ হাজার ২২৫ টাকা এবং সনাতন পদ্ধতির রুপার দাম ৯৩৩ টাকায় অপরিবর্তিত আছে।

বিদ্যমান দাম অনুযায়ী, শনিবার (৬ আগস্ট) পর্যন্ত ভালো মানের ২২ ক্যারেটের প্রতি ভরি ৮২ হাজার ৩৪৮ টাকা, ২১ ক্যারেটের সোনা প্রতি ভরি ৭৮ হাজার ৬১৫ টাকা, ১৮ ক্যারেটের প্রতি ভরি সোনা ৬৭ হাজার ৪১৮ টাকা এবং সনাতন পদ্ধতির প্রতি ভরি সোনা ৫৫ হাজার ৬৯৬ টাকা বিক্রি হয়েছে।

শেয়ার করুন...











বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২২
Design & Developed BY Cloud Service BD