মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১, ০৪:১৭ অপরাহ্ন

শিরোনাম ::
মুহিত চৌধুরীর শারিরীক অবস্থার অবনতি: ফের আইসিইউতে স্থানান্তর বড়লেখায় নিসচা’র যুব বিষয়ক সম্পাদক মুহাম্মদ বদরুল ইসলামের স্বেচ্ছায় রক্তদান জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী আজ ২০৩০ সালে রমজান মাস হবে দুইটি উন্নয়নের গতিধারাকে অব্যাহত রাখা হবে; পরিবেশ মন্ত্রী সিলেট নগরীর চারাদিঘীরপাড়ে দু’টি খণ্ডিত পা উদ্ধার টুম্পা দেবীর ‘কালার প্রেমে এত জ্বালা’ গানে মুগ্ধ শ্রোতা সিলেটে ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ১৪২, মৃত্যু ২ করোনায় তারাবির রাকাত সংখ্যা কমল মক্কা ও মদিনায় যুক্তরাষ্ট্রে তিন সন্তানকে গলা কেটে হত্যা করল মা লকডাউন ঘোষণা : সব অফিস-গণপরিবহন বন্ধ, শিল্প-কারখানা খোলা জনগনের কাছে দায়বদ্ধ এমন নেতা মনোনীত করতে হবে-এডভোকেট আব্দুর রকিব মন্টু মধ্যপ্রাচ্যে চাঁদ দেখা যায়নি, সৌদিতে রোজা শুরু মঙ্গলবার এক সপ্তাহের জন্য সব ফ্লাইট বন্ধের সিদ্ধান্ত মাধবকুণ্ড জলপ্রপাত থেকে যুবকের লাশ উদ্ধার
cloudservicebd.com

অবশেষে গোয়াইনঘাট থানায় চুরের পক্ষেই মামলা রেকর্ড

20200504 011547 - BD Sylhet News

বিডি সিলেট নিউজ ডটকম::সিলেট জেলার গোয়াইনঘাট থানায় অবশেষে গরুচোরের পক্ষেই মামলা রেকর্ড করা হয়েছে। গরু চুরির ঘটনায় মামলা দায়েরের প্রায় ২০ দিন পর অদৃশ্য শক্তির চাপে পড়ে চোরের পক্ষেই মামলা নিতে বাধ্য হয়েছে গোয়াইনঘাট থানার পুলিশ। এ ঘটনায় এলাকায় শুরু হয়েছে মিশ্র প্রতিক্রিয়া।

জানা যায়, সিলেটের গোয়াইনঘাট উপজেলার গোয়াইন গ্রামের নুরুল ইসলাম নিজের এলাকা ছেড়ে বসত গড়েন উপজেলার উত্তর লাবু গ্রামে। তার ছেলে আব্দুল হান্নান (৩৫) একজন পেশাদার চুর। তার বিরুদ্ধে গোয়াইনঘাট থানার সরকারি গাড়ির ব্যটারি চুরি মামলা ও দক্ষিণ সুরমা থানায় মাদকের মামলা চলমান রয়েছে।

এ অবস্থায় গত ৩০ মার্চ রাত অনুমান আড়াইটার দিকে একই গ্রামের দিনমজুর কৃষক নাজির উদ্দিনের বাড়ির গরুর গোয়াল ঘরে ৪টি গরু চুরি করতে ঘরের প্রবেশ করে গিয়ে হাতে নাতে ধরা পড়ে। চুরির ঘটনাটি গ্রামের মাইকে প্রচার হলে আশপাশের লোকজনসহ পার্শ্ববর্তী গ্রামের লোকজন ঝড়ো হলে।

সকলের উপস্তিতিতে আব্দুল হান্নান নিজেই গরুচুরির বিষয়টি স্বীকার করলে উত্তেজিত জনতা তাকে গণধুলাই দিয়ে স্থানীয় চেয়ারম্যান উপজেলা চেয়ারম্যানের মাধ্যেমে গোয়াইনঘাট থানা পুলিশের কাছে হস্তান্তর করেন। পুলিশ আহত অবস্থা গরুচুর আব্দুল হান্নানকে চিকিৎসার জন্য সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন। উক্ত চুরির ঘটনায় নাজির আহমদ বাদি হয়ে গোয়াইনঘাট থানায় একটি চুরি মামলা দায়ের করেন। চুরির ঘটনার সত্যতা পেয়ে পুলিশ তার মামলাটি এফআইআর হিসাবে গণ্য করে।

গোয়াইনঘাট থানার মামলা নং ৫ তাং ৮/৪/২০২০ ইং। উক্ত মামলাটি তদন্ত করছেন এস.আই শাহ আলম (নিরস্ত্র)। কিন্তু উক্ত চুরির ঘটনা আড়াল করতে গরুচুর আব্দুল হান্নানের পিতা নুরুল ইসলাম থানায় গিয়ে উল্টো নাজির আহমদসহ এলাকার নিরিহ লোকজনের নামে মামলা দায়ের করতে গেলে পুলিশ প্রথমে মামলা গ্রহণ করেনি।

পরে হান্নানের পিতা নুরুল ইসলাম সিলেট পুলিশ সুপার বরাবরে একটি লিখিত অভিযোগ করেন মামলাটি গ্রহণের জন্য। শেষ পর্যন্ত থানার পুলিশ বাধ্য হয়ে চুরে পক্ষেই একটি কাউন্টার মামলা গ্রহণ করেন।

যাহার মামলা নং-১২ তাং ২৮/৪/২০২০ ইং। কিন্তু উক্ত মামলার এজাহারে কোথায়ও চুরির বিষয়টি উল্লেখ করেনি পুলিশ। প্রকৃত বিষয়টি আড়াল করতেই নাজির আহমদের মামলার তদন্তকারী কর্মকর্তা পুলিশের এসআই শাহ আলম ২০ হাজার টাকার বিনিময়ে এজাহারটি তৈরী করে দেন বলে গুঞ্জন শুনা যাচ্ছে।

এ দিকে এসপির কাছে দেওয়া গরুচুর হান্নানের পিতার অভিযোগের পর বিষয়টি তদন্ত করতে যান একজন এএসপি তিনি নাকি হান্নানের পিতার সহায় সম্পদ দেখে আব্দুল হান্নানকে চুর মানতে রাজি নন। আর পুলিশি খাতায় হান্নানের বিরুদ্ধে রয়েছে একাধিক চুরি আর মাদকের মামলা।

গোয়াইনঘাট থানার মামলা নং ১২ তাং১০/০৮/২০১২ ইং ধারা ৩০৭/১১৪/৫০৬, সিলেট এসপির দক্ষিণ সুরমার থানার বিশেষ ক্ষমতা আইনের ২৫/বি ধারায় মামলা নং ২২ তাং-২৮/৯/২০১৮ ইং। একই ভাবে হান্নানের চুরির সহযোগী তার চাচা বিরুদ্ধে গোয়াইনঘাট থানা রয়েছে গরু চুরির মামলা যাহার নং ৩৭ তাং৩০/৩/২০২০ চলমান। তাহলে কি করে সিলেটের সেই মানবতার ফেরিওয়ালা দাবীদার এসপি ফরিদ উদ্দিনের কাছে গরুচুর আব্দুল হান্নান ধোয়া তুলসি পাতা হয়ে গেলো।

আর স্থানীয়দের অভিযোগ, আব্দুল হান্নানের পিতা নুরুল ইসলামের সহায় সম্পদ থাকলে তিনি তার ছেলেকে কোন রকম সহযোগীতা করেন না। তাই সে চুরিসহ ইন্ডিয়া থেকে মাদক এনে দেশে বিক্রি করে পরিবারের ভরণপোষণ করে থাকে।

শেয়ার করুন...
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  


বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২১
Design & Developed BY Cloud Service BD