মঙ্গলবার, ০৯ অগাস্ট ২০২২, ১১:০৫ পূর্বাহ্ন

শিরোনাম ::
কোম্পানীগঞ্জে বন্যার ক্ষয়ক্ষতিতে দিশাহারা ব্যবসায়ীরা পবিত্র আশুরা আজ বঙ্গমাতার জন্মবার্ষিকীতে সিলেট জেলা ও মহানগর ছাত্রলীগের মিলাদ ও দোয়া বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছ মুজিবের জন্মদিনে সিলেট মহানগর যুবলীগের মিলাদ ও দোয়া একজনকে ঘর অপরজনকে জমি উপহার দিলো চ্যারিটি সংগঠন বড়লেখা ফাউন্ডেশন ইউকে বড়লেখায় সুপারবোর্ড ডোর নিয়ে মীম ডোর ওয়ার্ল্ডের শুভ উদ্বোধন অনুষ্ঠিত রতনের নেতৃত্বে বাসে ডাকাতি ও ধর্ষণ: র‌্যাব সিলেট জেলা আ’লীগের উদ্যোগে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ৯২তম জন্মদিন পালিত এমসি কলেজে গণধর্ষণ: মামলা স্থানান্তরের বিষয়ে জানতে চান হাইকোর্ট গোলাপগঞ্জের ঢাকাদক্ষিণ সরকারি কলেজের প্রধান অফিস সহকারী সরওয়ার আর নেই গ্রিস থেকে ইতালি যাওয়ার পথে সুনামগঞ্জের যুবকের মর্মান্তিক মৃত্যু যেসব খাবারে রক্তস্বল্পতা দূর হয় মহররম মাসের সুন্নত আমল বঙ্গমাতার ৯২তম জন্মবার্ষিকী আজ লোক কম, চাকরি বেশি! কানাডায় আগামী দিনে ১০ লক্ষ শূন্যপদ, আবেদন করবেন নাকি




ত্রাণের কোন সংকট নেই, প্রচুর ত্রাণসামগ্রী স্থানীয় প্রশাসনের হাতে রয়েছে: হানিফ

IMG 20220628 WA0002 - BD Sylhet News




বিডি সিলেট:: আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুব-উল-আলম হানিফ এমপি বলেছেন, যখন দেশে কোনো প্রাকৃতিক দুর্যোগ দেখা দেয় তখন সরকারের প্রথম কাজ থাকে মানুষকে প্রাণে বাঁচানো। শেখ হাসিনার সে লক্ষে কাজ করছেন। বঙ্গবন্ধুকন্যার দূরদর্শিতার কারণেই সকল চক্রান্ত-ষড়যন্ত্রের জাল ছিন্ন করে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। সোমবার (২৮ জুন) বিকেলে সিলেট সার্কিট হাউসে সিলেটের বন্যা পরিস্থিতি নিয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে এসব তিনি কথা বলেন।

তিনি বলেন, ত্রাণের কোন সংকট নেই। এখনও প্রচুর ত্রাণসামগ্রী স্থানীয় প্রশাসনের হাতে রয়েছে।
এবার সরকারের পাশাপাশি বেসরকারি উদ্যোগেও ব্যাপক ত্রাণ তৎপরতার প্রশংসা করে বলেন, এতে মানুষের মানবিক চেতনাবোধ প্রকাশ পেয়েছে।
তিনি বলেন,সরকার সংশ্লিষ্ট মন্ত্রণালয় ও প্রশাসনকে নির্দেশ দিয়েছে- বন্যা পরবর্তী সময়ে ইউনিয়নভিত্তিক মানুষের ঘরবাড়ি, ক্ষেত-খামার ইত্যাদি বিষয়ে ক্ষয়ক্ষতির পরিমাণ নিরূপণ করতে। সরকার তার সাধ্য অনুযায়ী পুনর্বাসনসহ মানুষের ক্ষয়ক্ষতি পূরণ করার চেষ্টা করবে।

মাহবুব উল আলম হানিফ সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বলেন, যুক্তরাষ্ট্রসহ বিশ্বের কোন দেশেই সবসময় প্রাকৃতিক দুর্যোগের সঠিক পূর্বাভাস পাওয়া যায়না। সিলেটের এই বন্যা মোকারেলায় প্রধানমন্ত্রী দ্রুত সিদ্ধান্ত গ্রহণ করে প্রথমে সেনাবাহিনী এবং পরে নৌবাহিনী ও কোস্টগার্ড মোতায়েন করায় পানিবন্দি মানুষকে উদ্ধার সহ জানমালের আরও বড় ক্ষতি এড়ানো সম্ভব হয়েছে। পুলিশ এবং বিজিবিও আগে থেকে কাজ করছিল।

আওয়ামী লীগের এই নেতা সিলেটের সাংবাদিকদের প্রসংশা করে বলেন, আমাদের দেশে সরকার কিছু একটা বললেই নেতিবাচক মন্তব্য চলে আসে। নেতিবাচক বক্তব্য দেশের জন্য কখনোই ভালো নয়। আমাদেরকে ইতিবাচক কথা বলতে হবে। ‘সিলেটের সাংবাদিকরা অনেক পজেটিভ, অন্যান্য এলাকায় এমটি দেখা যায়না।

মতবিনিময়ের শুরুতে মাহবুব উল আলম হানিফ সাংবাদিকদের নিকট থেকে সিলেট ও সুনামগঞ্জের বন্যা পরিস্থিতি, পানিবন্দি মানুষকে উদ্ধার, সরকার থেকে ত্রাণ বরাদ্দ, সরকারি-বেসরকারি ত্রাণ তৎপরতা ও বন্যা সমস্যার সমাধান সম্পর্কে মতামত জানতে চান। এর পরিপ্রেক্ষিতে বক্তব্য রাখেন, সিলেট জেলা প্রেসক্লাবের সভাপতি আল আজাদ, সিলেট প্রেসক্লাবের সভাপতি ইকবাল সিদ্দিকী, সিলেট অনলাইন প্রেসক্লাব সভাপতি মুহিত চৌধুরী, সিলেট প্রেসক্লাবের সহ সভাপতি এম এ হান্নান, সাধারণ সম্পাদক আব্দুর রশিদ রেনু, জ্যেষ্ঠ সাংবাদিক মুকিত রহমানী, নাসির উদ্দিন, আহমাদ সেলিম, গোলজার আহমদ, প্রত্যুষ তালুকদার প্রমুখ।

সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, সিলেট জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শফিকুর রহমান চৌধুরী, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মো: নাসির উদ্দিন খান, মহানগর সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ, সাধারণ সম্পাদক অধ্যাক জাকির হোসেন।

শেয়ার করুন...











বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২২
Design & Developed BY Cloud Service BD