মঙ্গলবার, ০৯ অগাস্ট ২০২২, ১১:১৪ পূর্বাহ্ন

শিরোনাম ::
কোম্পানীগঞ্জে বন্যার ক্ষয়ক্ষতিতে দিশাহারা ব্যবসায়ীরা পবিত্র আশুরা আজ বঙ্গমাতার জন্মবার্ষিকীতে সিলেট জেলা ও মহানগর ছাত্রলীগের মিলাদ ও দোয়া বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছ মুজিবের জন্মদিনে সিলেট মহানগর যুবলীগের মিলাদ ও দোয়া একজনকে ঘর অপরজনকে জমি উপহার দিলো চ্যারিটি সংগঠন বড়লেখা ফাউন্ডেশন ইউকে বড়লেখায় সুপারবোর্ড ডোর নিয়ে মীম ডোর ওয়ার্ল্ডের শুভ উদ্বোধন অনুষ্ঠিত রতনের নেতৃত্বে বাসে ডাকাতি ও ধর্ষণ: র‌্যাব সিলেট জেলা আ’লীগের উদ্যোগে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ৯২তম জন্মদিন পালিত এমসি কলেজে গণধর্ষণ: মামলা স্থানান্তরের বিষয়ে জানতে চান হাইকোর্ট গোলাপগঞ্জের ঢাকাদক্ষিণ সরকারি কলেজের প্রধান অফিস সহকারী সরওয়ার আর নেই গ্রিস থেকে ইতালি যাওয়ার পথে সুনামগঞ্জের যুবকের মর্মান্তিক মৃত্যু যেসব খাবারে রক্তস্বল্পতা দূর হয় মহররম মাসের সুন্নত আমল বঙ্গমাতার ৯২তম জন্মবার্ষিকী আজ লোক কম, চাকরি বেশি! কানাডায় আগামী দিনে ১০ লক্ষ শূন্যপদ, আবেদন করবেন নাকি




জগন্নাথপুরে ত্রাণের পিছে ছুটছে বানভাসী মানুষ

Untitled 2 copy 8 - BD Sylhet News




বিডিসিলেট ডটকম : সুনামগঞ্জের জগন্নাথপুর-রানীগঞ্জ-আউশকান্দি আঞ্চলিক মহাসড়কের একাংশে পানি কমে যাওয়ায় সীমিত আকারে যান চলাচল করছে। এসব যানের মধ্যে ত্রাণের গাড়ি দেখলেই বানভাসি লোকজন ছুটছেন। গত কয়েকদিন ধরে সরকারি- বেসরকারিভাবে গাড়িতে করে ত্রাণ পৌঁছানো হচ্ছে উপজেলা সদরের আশ্রয় কেন্দ্রগুলোতে। শুক্রবার দুপুর ১২টার দিকে একটি সামাজিক সংগঠনের উদ্যোগে পিকআপ ভ্যানে করে ত্রাণ শহরের দিকে যাওয়ার সময় শিশু, নারী-পুরুষসহ বিভিন্ন বয়সী দুর্গত লোকজন ত্রাণের গাড়ির পেছনে দৌড়াতে দেখা যায়। এভাবেই দৌড়াচ্ছিলেন জ্যোৎস্না বেগম। তিনি জানান, দীর্ঘদিন ধরে শহরের একটি কলোনিতে বসবাস করছেন। ঘরে বন্যার পানি উঠে যাওয়ায় আশ্রয় নিয়েছেন পৌরসভার কার্যালয়ের দ্বিতীয় তলায়। পানিতে সবকিছু ভেসে গেছে। আশ্রয় কেন্দ্রে ত্রাণ দেয়া হলেও তা পর্যাপ্ত নয়। গাড়িতে করে ত্রাণ দেয়া হচ্ছে শুনে ত্রাণের জন্য ছুটছিলাম।

জগন্নাথপুরে বন্যায় ক্ষতিগ্রস্ত বেশ কিছু আশ্রয়কেন্দ্রে ত্রাণ না পাওয়ায় খাদ্য সংকটে ভুগছে মানুষ। গত বৃহস্পতিবার থেকে জগন্নাথপুর উপজেলায় সেনাবাহিনীর মাধ্যমে ত্রাণ তৎপরতা শুরু হয়েছে। সরকারিভাবে ত্রাণ বিতরণের পাশাপাশি এলাকার প্রবাসী, বিত্তশালী ও বিভিন্ন সংগঠনের উদ্যোগে ত্রাণ কার্যক্রম চলছে। জগন্নাথপুর উপজেলার পাইলগাঁও ইউনিয়নের বাসিন্দা স্বেচ্ছাসেবক লীগ নেতা মাসুম আহমেদ জানান, পাইলগাঁও ইউনিয়নের অধিকাংশ এলাকায় এখনো ত্রাণ পৌঁছেনি। ত্রাণের জন্য মানুষ হাহাকার করছে। জগন্নাথপুর উপজেলা খাদ্য নিয়ন্ত্রণ কর্মকর্তা আব্দুর রব জানান, ইতিমধ্যে ৯৩ টন চাল বরাদ্দ পাওয়া গেছে। বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ শুরু হয়েছে। জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাজেদুল ইসলাম বলেন, সব ইউনিয়নে চাল বণ্টন করা হয়েছে। জনপ্রতিনিধিদের মাধ্যমে বিতরণ চলছে। আমি নিজেও ত্রাণ বিতরণ চালিয়ে যাচ্ছি।

শেয়ার করুন...











বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২২
Design & Developed BY Cloud Service BD