মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ০৩:৩১ অপরাহ্ন

শিরোনাম ::
স্বামী পুরুষাঙ্গ কেটে দিল স্ত্রী, ঘাতক স্ত্রী আটক কোহলির আরও একটি রেকর্ড ভাঙ্গলেন বাবর যুক্তরাষ্ট্রের গ্রিন কার্ড পেলেন শাকিব খান বন্যাদুর্গত এলাকায় কাটা রাস্তায় সেতু বা কালভার্ট নির্মাণের নির্দেশ প্রধানমন্ত্রীর হজ পালনের জন্য সৌদি পৌঁছেছেন ৪২ হাজার হজযাত্রী মহাসড়কে শতাধিক পরিবারের বসবাস, রাত কাটছে ভয়-আতঙ্কে সিলেটে সরকারি উদ্যোগে আড়াই কোটি টাকার ত্রাণ সামগ্রী বিতরণ সিলেটে বন্যাকবলিত এলাকায় শিক্ষা নিয়ে আশঙ্কা সিলেটে ভয়াবহ বন্যার বড় কারণ হাওর দখল: গবেষণা সুনামগঞ্জে বন্যায় ক্ষতিগ্রস্ত ১৫০০ কোটি টাকার সড়ক-সেতু যুক্তরাষ্ট্রের টেক্সাসে ট্রাকের মধ্যে ৪৬ জনের মরদেহ উদ্ধার ত্রাণের কোন সংকট নেই, প্রচুর ত্রাণসামগ্রী স্থানীয় প্রশাসনের হাতে রয়েছে: হানিফ সিলেটে পানি কমছে ধীর গতিতে বানভাসীদের চরম দুর্ভোগ প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিলে অনুদান প্রদান করলো এনআরবি ব্যাংক ফেসবুকে প্রধানমন্ত্রীর কন্যাকে কটূক্তি, যুবক গ্রেফতার




বড়লেখায় নিসচার সহযোগিতায় অবশেষে সড়কের একাংশ থেকে বিদ্যুতের খুঁটি অপসারণ

IMG 20220623 WA0013 - BD Sylhet News




হানিফ পারভেজ, বড়লেখাঃ সড়ক ও জনপথ বিভাগের বড়লেখা-শাহবাজপুর সড়কের বড়লেখা সরকারি কলেজ সংলগ্ন রাস্তার একাংশ জুড়ে পড়ে থাকা কয়েকটি বৈদ্যুতিক খুঁটি গত এক সপ্তাহ ধরে যানবাহন ও পথচারির চলাচলে মারাত্মক প্রতিবন্ধকতা সৃষ্টি করছিল। খুঁটিগুলোর কারেণ ঘটেছে ২/৪টি ছোটখাটো দুর্ঘটনাও। ভুক্তভোগিরা খুঁটি অপসারণের তাগিদ দিলেও টনক নড়েনি কর্তৃপক্ষের। অবশেষে জাতীয় সামাজিক সংগঠন নিরাপদ সড়ক চাই (নিসচা) বড়লেখা উপজেলা শাখার নেতৃবৃন্দের তৎপরতায় বৃহস্পতিবার বিকেলে পল্লীবিদ্যুৎ সমিতি রাস্তা থেকে খুঁটিগুলো অপসারণ করেছে। এতে স্থানীয় ব্যবসায়ি ও পথচারিদের মধ্যে স্বস্তি ফিরেছে।

জানা গেছে, এক সপ্তাহ ধরে পল্লীবিদ্যুৎ সমিতির লোকজন বড়লেখা-শাহবাজপুর সড়কের সরকারি কলেজ সংলগ্ন স্থানে রাস্তার একাংশ জুড়ে কয়েকটি পরিত্যাক্ত বৈদ্যুতিক খুঁটি ফেলে রাখে। পাশ্ববর্তী ব্যবসায়ি ছাদ্দিক আহমদ, জাবের আহমদ প্রমুখ অভিযোগ করেন রাস্তার একাংশ জুড়ে খুঁটিগুলো ফেলে রাখায় প্রায়ই দুর্ঘটনা ঘটছে। বড়ধরণের দুর্ঘটনার আশংকায় এগুলো সরিয়ে নেয়ার জন্য নিজেরা ও স্থানীয় জনপ্রতিনিধি দিয়ে কর্তৃপক্ষকে অনুরোধ করা হলেও টনক নড়েনি। অবশেষে জাতীয় সামাজিক সংগঠন ‘নিরাপদ সড়ক চাই (নিসচা)’ এর সভাপতি তাহমীদ ইশাদ রিপন, সহ-সভাপতি আব্দুল আজিজ, সাধারণ সম্পাদক আইনুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক আহমেদ নোমান প্রমুখের তৎপরতায় বৃহস্পতিবার বিকেলে কর্তৃপক্ষ খুঁটিগুলো রাস্তা থেকে অপসারণ করায় এলাকায় স্বস্তি ফিরেছে।

পল্লীবিদ্যুতের ডিজিএম এমাজুদ্দিন সরদার জানান, বিষয়টি জানার পরই তিনি উদ্যোগ নেন। নিরাপদ সড়ক চাই নিসচার নেতৃবৃন্দের সহযোগিতায় তিনি বিদ্যুতকর্মী পাঠিয়ে খুঁটিগুলো সরিয়ে নিয়েছেন।

শেয়ার করুন...











বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২২
Design & Developed BY Cloud Service BD