মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ০৪:০৭ অপরাহ্ন

শিরোনাম ::
বন্যার্তদের মাঝে আনসার-ভিডিপি ত্রাণ বিতরণ টয়লেটে সন্তান প্রসব করলেন বিশ্ববিদ্যালয় ছাত্রী স্বামী পুরুষাঙ্গ কেটে দিল স্ত্রী, ঘাতক স্ত্রী আটক কোহলির আরও একটি রেকর্ড ভাঙ্গলেন বাবর যুক্তরাষ্ট্রের গ্রিন কার্ড পেলেন শাকিব খান বন্যাদুর্গত এলাকায় কাটা রাস্তায় সেতু বা কালভার্ট নির্মাণের নির্দেশ প্রধানমন্ত্রীর হজ পালনের জন্য সৌদি পৌঁছেছেন ৪২ হাজার হজযাত্রী মহাসড়কে শতাধিক পরিবারের বসবাস, রাত কাটছে ভয়-আতঙ্কে সিলেটে সরকারি উদ্যোগে আড়াই কোটি টাকার ত্রাণ সামগ্রী বিতরণ সিলেটে বন্যাকবলিত এলাকায় শিক্ষা নিয়ে আশঙ্কা সিলেটে ভয়াবহ বন্যার বড় কারণ হাওর দখল: গবেষণা সুনামগঞ্জে বন্যায় ক্ষতিগ্রস্ত ১৫০০ কোটি টাকার সড়ক-সেতু যুক্তরাষ্ট্রের টেক্সাসে ট্রাকের মধ্যে ৪৬ জনের মরদেহ উদ্ধার ত্রাণের কোন সংকট নেই, প্রচুর ত্রাণসামগ্রী স্থানীয় প্রশাসনের হাতে রয়েছে: হানিফ সিলেটে পানি কমছে ধীর গতিতে বানভাসীদের চরম দুর্ভোগ




সিলেটে বন্যার্তদের সার্বিক সহায়তার ব্যবস্থা করে বিদেশ গেলেন পররাষ্ট্রমন্ত্রী

Screenshot 20220623 123304 Samsung Internet - BD Sylhet News




মুহিত চৌধুরী: সিলেট ১ আসনের সংসদ সদস্য ও পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন সিলেটের বন্যাদুর্গতদের সার্বিক সহায়তার ব্যবস্থা করে আবার রাষ্টীয় সফরে বিদেশ গেছেন।

বুধবার (২২ জুন) সিলেট জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ূম চৌধুরী সিলেটে এক সংবাদ সম্মেলনে অভিযোগ করেন- সিলেটের বন্যাদুর্গতদের বিপদে রেখে ২৩ দিনের জন্য বিদেশ চলে গেছেন পররাষ্ট্রমন্ত্রী।

এ অভিযোগের বিষয়টি জানতে চাইলে পররাষ্ট্রমন্ত্রনালয়ের এক কর্মকর্তা বলেন, মাননীয় পররাষ্ট্রমন্ত্রী ২৩ দিনের জন্য নয় ১৩ দিনের সফরে বিদেশ গেছেন।দেশের স্বার্থেই তাঁর এ বিদেশ সফর। এটি ব্যক্তিগত নয় রাষ্টীয় সফর। সুতরাং এ নিয়ে বিভ্রান্তি ছড়াবার অবকাশ নেই।

সিলেটে বন্যা শুরু হবার সাথে সাথে তিনি মাননীয় প্রধানমন্ত্রী, কেবিনেট সেক্রেটারি, প্রিন্সিপাল সেক্রেটারি, সংশ্লিষ্ট আর্মি অফিসার, দুর্যোগ ও ত্রাণ প্রতিমন্ত্রীর সঙ্গে আলাপ করে ত্রাণ এবং নগদ অর্থের ব্যবস্থা করেন।তাঁর প্রচেষ্টায় বন্যা দূর্গত মানুষজনদের উদ্ধারের জন্য নৌকার ব্যবস্থা এবং সেনা মোতায়েন করা হয়।তাৎক্ষনিকভাবে সিলেটে ২০০ টন চাল, নগদ ৩০ লাখ টাকা, ৮ হাজার প্যাকেট শুকনো খাবার পাঠানো হয়।

বিদেশ যাবার প্রাককালে চাল, ডাল, চিড়া, তেল, লবণ, চিনি, গুঁড়ো দুধ, খাবার স্যালাইন, পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট-সহ ১৫টি আইটেমের ৫০ হাজার ব্যাগ শুকনা খাবার তিনি সিলেট পাঠিয়েছেন।

তিনি আরো জানান, পররাষ্ট্রমন্ত্রীর অনুপস্থিতে  তাঁর পিএস এবং অন্যান্য কর্মকর্তা সিলেটে কাজ করছেন।

সেই সাথে তাঁর সহধর্মিণী, মোমেন ফাউন্ডেশনের চেয়ারম্যান বিশিষ্ট সমাজসেবী সেলিনা মোমেনও বন্যাদুর্গতদের সার্বিক সহায়তা প্রদানে কাজ করছেন। বৃহস্পতিবার তিনি সিলেট যাচ্ছেন। মোমেন ফাউন্ডেশনের পক্ষ থেকে তিনি সিলেটের অসহায় পরিবারের মধ্যে ত্রান বিতরণ করবেন।ইতোপূর্বে সেলিনা মোমেন সিলেট সদর উপজেলার জালালাবাদ ইউনিয়নের বিভিন্ন গ্রামের অসহায় পরিবারের পাশে দাড়াঁন। তিনি নিজ হাতে পরম মমতায় অসহায় পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করেন।

খাদ্যসামগ্রীর মধ্যে ছিলো ১০ কেজি চাল, ১ লিটার তেল, ১ কেজি ডাল, ১ কেজি আলু, ৫০০ গ্রাম খেজুরসহ বিভিন্ন নিত্যপ্রয়োজনীয় সামগ্রী।
পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন দিল্লিতে দু’দিনের দ্বিপক্ষীয় গুরুত্বপূর্ণ সফর শেষে কয়েক ঘণ্টার জন্য প্রধানমন্ত্রীর সাথে মঙ্গলবার তাঁর প্রিয় সিলেটে আসেন। সন্ধ্যায় রষ্ট্রিীয় সফরে বিদেশের উদ্দেশ্যে উড়াল দেন । দুবাই হয়ে তিনি প্রথম যাবেন রুয়ান্ডার রাজধানী কিগালিতে।

সেখানে থাকবেন ২২শে জুন থেকে ২৬শে জুন পর্যন্ত। কিগালিতে ২৪ থেকে ২৫শে জুন অনুষ্ঠেয় কমনওয়েথ শীর্ষ সম্মেলন এবং তার আগে মন্ত্রী পর্যায়ের বৈঠকে বাংলাদেশের প্রতিনিধিত্ব করবেন তিনি। তাছাড়া সাইড লাইনে বৃটিশ পররাষ্ট্রমন্ত্রীসহ বিভিন্ন দেশের প্রতিনিধিদের সঙ্গে তার বৈঠক হওয়ার কথা রয়েছে। কিগালি থেকে কায়রো হয়ে ২৬শে জুন রাতে পররাষ্ট্রমন্ত্রী যাবেন লন্ডনে।

ওই সময়ে দূতাবাস আয়োজিত কিছু কর্মসূচিতে অংশ নেবেন। বৃটেনের পার্লামেন্ট মেম্বারসহ গুরুত্বপূর্ণ ব্যক্তিদের সঙ্গে সাক্ষাৎ করবেন। লন্ডন থেকে পররাষ্ট্রমন্ত্রী ৩০ জুন যাবেন পর্তুগাল। লিসবনে অনুষ্ঠেয় ইউএন-ওশন কনফারেন্সে বাংলাদেশ প্রতিনিধিদলের নেতৃত্ব দেবেন তিনি। ২৭শে জুন ওশন কনফারেন্স শুরু হয়ে চলবে ১লা জুলাই পর্যন্ত। ঘোষিত শিডিউল মতে ওশন কনফারেন্সের সমাপনী অনুষ্ঠানে পররাষ্ট্রমন্ত্রী অংশ নিচ্ছেন। সেখানে তার বক্তৃতা করার কথাও রয়েছে।

শেয়ার করুন...











বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২২
Design & Developed BY Cloud Service BD