মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ০২:২১ অপরাহ্ন

শিরোনাম ::
স্বামী পুরুষাঙ্গ কেটে দিল স্ত্রী, ঘাতক স্ত্রী আটক কোহলির আরও একটি রেকর্ড ভাঙ্গলেন বাবর যুক্তরাষ্ট্রের গ্রিন কার্ড পেলেন শাকিব খান বন্যাদুর্গত এলাকায় কাটা রাস্তায় সেতু বা কালভার্ট নির্মাণের নির্দেশ প্রধানমন্ত্রীর হজ পালনের জন্য সৌদি পৌঁছেছেন ৪২ হাজার হজযাত্রী মহাসড়কে শতাধিক পরিবারের বসবাস, রাত কাটছে ভয়-আতঙ্কে সিলেটে সরকারি উদ্যোগে আড়াই কোটি টাকার ত্রাণ সামগ্রী বিতরণ সিলেটে বন্যাকবলিত এলাকায় শিক্ষা নিয়ে আশঙ্কা সিলেটে ভয়াবহ বন্যার বড় কারণ হাওর দখল: গবেষণা সুনামগঞ্জে বন্যায় ক্ষতিগ্রস্ত ১৫০০ কোটি টাকার সড়ক-সেতু যুক্তরাষ্ট্রের টেক্সাসে ট্রাকের মধ্যে ৪৬ জনের মরদেহ উদ্ধার ত্রাণের কোন সংকট নেই, প্রচুর ত্রাণসামগ্রী স্থানীয় প্রশাসনের হাতে রয়েছে: হানিফ সিলেটে পানি কমছে ধীর গতিতে বানভাসীদের চরম দুর্ভোগ প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিলে অনুদান প্রদান করলো এনআরবি ব্যাংক ফেসবুকে প্রধানমন্ত্রীর কন্যাকে কটূক্তি, যুবক গ্রেফতার




পুরুষের আয়ু বাড়ে কোন বয়সে বিয়ে করলে

Screenshot 20220612 235310 Facebook - BD Sylhet News




লাইফস্টাইল:: সাধারণত নারীর তুলনায় পুরুষের গড় আয়ু কম। তবে সঠিক সময়ে বিয়ে করে পুরুষরাও চাইলে তাদের আয়ু বাড়াতে পারেন। এমনটাই বলছে আমেরিকার হার্ভার্ড বিশ্ববিদ্যালয়ের এক সমীক্ষা।

অনেকে বলেন, ছেলেদের একটু দেরি করে বিয়ে করা ভালো। তাহলে নিজের জীবনটা কিছুটা গুছিয়ে নিতে পারবে। চাকরি কিংবা ব্যবসা করে স্বাবলম্বী হতে পারবে। নিজের বয়সের চেয়ে কম বয়সের মেয়েকে বিয়ে করলে সুখী হবে বেশি। এমন নানা ধরনের ধারণা আমাদের সমাজে প্রচলিত আছে।

বিয়ে নিয়ে সমীক্ষার ক্ষেত্রে সবচেয়ে জোর দেয়া হয় সম্পর্কে। বিয়ের পর কতটা সুখী হবে দাম্পত্য, তার আড়ালেই রয়েছে যাপনসুখ নামের আর একটি বিষয়। যে নিজের যাপনের ধরন নিয়ে যতটা সন্তুষ্ট হবে, তার ততটাই বাড়বে আয়ু–এমনটাই বলছে সমীক্ষা।

সমীক্ষা বলছে, মেয়েদের মতো ছেলেদেরও কম বয়সে বিয়ে করলে সুখে থাকার সম্ভাবনা বেশি। তার কারণও জানিয়েছেন গবেষকরা। বয়স যত কম থাকবে, মনের মতো সঙ্গী পাওয়ার সম্ভাবনা তত বাড়বে। ছেলেদের ২৫ বছরের মধ্যে বিয়ে করা গেলে মনের মতো সঙ্গী পাওয়ার সুযোগ থাকে।

মনের মতো সঙ্গী পেলে মানসিক চাপ কম থাকে। বিয়েও টিকে বেশি দিন। আর সংসার সুখের হলে আয়ুও বেশি হওয়ার সম্ভাবনা থাকে।

সূত্র – আনন্দবাজার

 

শেয়ার করুন...











বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২২
Design & Developed BY Cloud Service BD