শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০১:০৮ পূর্বাহ্ন

শিরোনাম ::
শিক্ষাই হলো সমাজ পরিবর্তনের মূল চালিকাশক্তি – এড.নাসির উদ্দিন খান উপজেলা নির্বাচনে মন্ত্রী-এমপিদের প্রভাবমুক্ত নির্বাচন চায় ইসি ইরান-পাকিস্তানকে আলাদা করার কোনো উপায় নেই: রাইসি সিলেটে ভারতীয় নারী ক্রিকেট দল কামরুজ্জামান কামরুলের ২য় মৃত্যুবার্ষিকীতে ছাত্রদলের উদ্যোগে দোয়া অনুষ্ঠিত ৫ জুন সিলেটের ৭টিসহ ৫৫ উপজেলায় নির্বাচন সুনামগঞ্জে ট্রাক-সিএনজি মুখোমুখি সংঘর্ষে নিহত ১ আজমিরীগঞ্জ উপজেলা চেয়ারম্যান মর্তুজা হাসান গ্রেফতার প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ইরানে হামলা করতে চেয়েও কেন সিদ্ধান্ত বদল ইসরাইলের বাসচাপায় দুই শিশুসহ ৪ জন নিহত সাংবাদিক সাজুলের ইন্তেকালে শফিক চৌধুরী ও বিশ্বনাথ প্রেসক্লাবের শোক শিল্পী সমিতির নির্বাচিত নেতৃবৃন্দকে কাঞ্চনের অভিনন্দন মালয়েশিয়ায় ৪৫ বাংলাদেশিসহ ৪৯ অবৈধ অভিবাসী আটক ত্রাণ তহবিলের শাড়ি বন্ধুর বউকে দিলেন ব্যারিষ্টার সুমন




পুরুষের আয়ু বাড়ে কোন বয়সে বিয়ে করলে

Screenshot 20220612 235310 Facebook - BD Sylhet News




লাইফস্টাইল:: সাধারণত নারীর তুলনায় পুরুষের গড় আয়ু কম। তবে সঠিক সময়ে বিয়ে করে পুরুষরাও চাইলে তাদের আয়ু বাড়াতে পারেন। এমনটাই বলছে আমেরিকার হার্ভার্ড বিশ্ববিদ্যালয়ের এক সমীক্ষা।

অনেকে বলেন, ছেলেদের একটু দেরি করে বিয়ে করা ভালো। তাহলে নিজের জীবনটা কিছুটা গুছিয়ে নিতে পারবে। চাকরি কিংবা ব্যবসা করে স্বাবলম্বী হতে পারবে। নিজের বয়সের চেয়ে কম বয়সের মেয়েকে বিয়ে করলে সুখী হবে বেশি। এমন নানা ধরনের ধারণা আমাদের সমাজে প্রচলিত আছে।

বিয়ে নিয়ে সমীক্ষার ক্ষেত্রে সবচেয়ে জোর দেয়া হয় সম্পর্কে। বিয়ের পর কতটা সুখী হবে দাম্পত্য, তার আড়ালেই রয়েছে যাপনসুখ নামের আর একটি বিষয়। যে নিজের যাপনের ধরন নিয়ে যতটা সন্তুষ্ট হবে, তার ততটাই বাড়বে আয়ু–এমনটাই বলছে সমীক্ষা।

সমীক্ষা বলছে, মেয়েদের মতো ছেলেদেরও কম বয়সে বিয়ে করলে সুখে থাকার সম্ভাবনা বেশি। তার কারণও জানিয়েছেন গবেষকরা। বয়স যত কম থাকবে, মনের মতো সঙ্গী পাওয়ার সম্ভাবনা তত বাড়বে। ছেলেদের ২৫ বছরের মধ্যে বিয়ে করা গেলে মনের মতো সঙ্গী পাওয়ার সুযোগ থাকে।

মনের মতো সঙ্গী পেলে মানসিক চাপ কম থাকে। বিয়েও টিকে বেশি দিন। আর সংসার সুখের হলে আয়ুও বেশি হওয়ার সম্ভাবনা থাকে।

সূত্র – আনন্দবাজার

 

শেয়ার করুন...











বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২৩
Design & Developed BY Cloud Service BD