মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ১২:১৭ অপরাহ্ন

শিরোনাম ::
শ্রীলংকার বিপক্ষে সিরিজ জিতলো বাংলাদেশের টাইগাররা সিলেটে পিকআপ ভ্যান-লেগুনা সংঘর্ষে নিহত বেড়ে ৫ নবীগঞ্জে কলেজছাত্র তাহসিন হত্যা মামলার আরেক আসামি গ্রেফতার সিলেটে আদালত ভবন থেকে লাফিয়ে পড়ে আসামির আত্মহত্যার চেষ্টা জৈন্তাপুরে পিকআপ-লেগুনার মুখোমুখি সংঘর্ষে নি-হ-ত ৩ লন্ডনে গাড়ি চাপায় সিলেটের জি এম ফুরুক নিহত টাংগুয়ার হাওরে মাছ ধরার সরঞ্জাম জব্দ করে আগুনে পুড়ে ধ্বংস শাবিতে বঙ্গবন্ধুর ১০৪তম জন্মবার্ষিকী উদযাপন সুনামগঞ্জে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন নবীগঞ্জে সিএনজি-পিকআপের মুখোমুখি সংঘর্ষে আহত ৭ রমজানে দান-সদকা বাড়িয়ে দিন নামাজরত অবস্থায় মুসল্লির মৃ’ত্যু  সিসিকের নামে ভূয়া নিয়োগ বিজ্ঞপ্তি প্রচার, প্রতারিত না হওয়ার আহবান প্রবাসী সাংবাদিক জাবেদ আহমদের পক্ষ থেকে রমজানের ফুডপ্যাক বিতরণ নিপুণের করা সেই মন্তব্যের জবাব দিলেন মাহিয়া মাহি




বহির্বিশ্বে দেশের মর্যাদা বৃদ্ধিতে নবীন কর্মকর্তাদের প্রতি পররাষ্ট্রমন্ত্রীর আহ্বান

foreign minister - BD Sylhet News




বিডিসিলেট ডেস্ক : দেশপ্রেমে উজ্জীবিত হয়ে বহির্বিশ্বে বাংলাদেশের মর্যাদা ও সুনাম বৃদ্ধিতে আন্তরিকভাবে কাজ করার জন্য ফরেন সার্ভিসের নবীন কর্মকর্তাদের প্রতি আহ্বান জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। আজ সোমবার রাজধানীর ফরেন সার্ভিস একাডেমিতে বিশেষায়িত কূটনৈতিক প্রশিক্ষণ কোর্সের (এসডিটিসি) সনদ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।

পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন এ সময় বলেন, বর্তমান বিশ্ব-ব্যবস্থা এবং বৈশ্বিক সমস্যাগুলো সম্পর্কে নবীন কূটনীতিকদের ব্যাপক জ্ঞানার্জনের মাধ্যমে নিজেদের উপযুক্ত করে গড়ে তুলতে হবে।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, পররাষ্ট্র মন্ত্রণালয়ের সবচেয়ে গুরুত্বপূর্ণ সম্পদ- এ মন্ত্রণালয়ের কর্মকর্তাদের পেশাদারিত্বের উৎকর্ষতা বৃদ্ধিতে ফরেন সার্ভিস একাডেমির প্রশংসনীয় অবদান রাখছে। বাংলাদেশের ফরেন সার্ভিস কর্মকর্তাদের পাশাপাশি ভবিষ্যতে অন্যান্য দেশের কর্মকর্তাদের জন্যেও এই একাডেমি আদর্শ প্রশিক্ষণ প্রতিষ্ঠান হিসেবে খ্যাতি অর্জন করবে বলে তিনি আশা প্রকাশ করেন।

ড. মোমেন বলেন, একবিংশ শতাব্দীর কূটনীতিক হিসেবে ফরেন সার্ভিসের নবীন কর্মকর্তাদের জাতীয় এবং আন্তর্জাতিক চ্যালেঞ্জ মোকাবিলার জন্য চিন্তা-চেতনায় কৌশলী, তথ্য ও যোগাযোগ প্রযুক্তির জ্ঞানে সমৃদ্ধ, কূটনৈতিক পরিমণ্ডলে যোগাযোগ, পরিচিতি বৃদ্ধি ও কথোপকথনেও নিজেদের যোগ্যতার প্রমাণ দিতে হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন পররাষ্ট্র মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সচিব মাসুদ বিন মোমেন। অনুষ্ঠানে পররাষ্ট্র সচিব নবীন কর্মকর্তাদের উদ্দেশ্যে তিনি বলেন, পরিবর্তিত বিশ্বে বাংলাদেশের ভাবমূর্তি আরও সমুজ্জ্বল করতে নবীন কর্মকর্তাদের দক্ষ কূটনীতিক হিসেবে নিজেদের প্রতিষ্ঠিত করতে হবে।

অনুষ্ঠানে ২৬তম ও ২৭তম বিশেষায়িত প্রশিক্ষন কোর্সে অংশগহণকারী ৩২ জন কর্মকর্তাকে সনদ দেওয়া হয়। এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ ইন্সটিটিউট অব ইন্টারন্যাশনাল অ্যান্ড স্ট্র‍্যাটেজিক স্টাডিজের মহাপরিচালক ইমতিয়াজ আহমেদ, পররাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব (মেরিটাইম অ্যাফেয়ার্স) রিয়ার এডমিরাল (অব.) খুরশেদ আলম, সচিব (পশ্চিম) সাব্বির আহমেদ, সচিব (পূর্ব) মাশফি বিনতে শামস, ফরেন সার্ভিস একাডেমির মহাপরিচালক শাহ মোহাম্মদ শফি, ঢাকায় নিযুক্ত বিভিন্ন দেশের কূটনীতিক এবং পররাষ্ট্র মন্ত্রণালয় ও ফরেন সার্ভিস একাডেমির ঊর্ধ্বতন কর্মকর্তারা।

শেয়ার করুন...











বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২৩
Design & Developed BY Cloud Service BD