মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ০২:৩৭ অপরাহ্ন

শিরোনাম ::
স্বামী পুরুষাঙ্গ কেটে দিল স্ত্রী, ঘাতক স্ত্রী আটক কোহলির আরও একটি রেকর্ড ভাঙ্গলেন বাবর যুক্তরাষ্ট্রের গ্রিন কার্ড পেলেন শাকিব খান বন্যাদুর্গত এলাকায় কাটা রাস্তায় সেতু বা কালভার্ট নির্মাণের নির্দেশ প্রধানমন্ত্রীর হজ পালনের জন্য সৌদি পৌঁছেছেন ৪২ হাজার হজযাত্রী মহাসড়কে শতাধিক পরিবারের বসবাস, রাত কাটছে ভয়-আতঙ্কে সিলেটে সরকারি উদ্যোগে আড়াই কোটি টাকার ত্রাণ সামগ্রী বিতরণ সিলেটে বন্যাকবলিত এলাকায় শিক্ষা নিয়ে আশঙ্কা সিলেটে ভয়াবহ বন্যার বড় কারণ হাওর দখল: গবেষণা সুনামগঞ্জে বন্যায় ক্ষতিগ্রস্ত ১৫০০ কোটি টাকার সড়ক-সেতু যুক্তরাষ্ট্রের টেক্সাসে ট্রাকের মধ্যে ৪৬ জনের মরদেহ উদ্ধার ত্রাণের কোন সংকট নেই, প্রচুর ত্রাণসামগ্রী স্থানীয় প্রশাসনের হাতে রয়েছে: হানিফ সিলেটে পানি কমছে ধীর গতিতে বানভাসীদের চরম দুর্ভোগ প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিলে অনুদান প্রদান করলো এনআরবি ব্যাংক ফেসবুকে প্রধানমন্ত্রীর কন্যাকে কটূক্তি, যুবক গ্রেফতার




জকিগঞ্জে ভারি বর্ষণ ও টনের্ডোতে বিধ্বস্ত ২২ ঘরবাড়ি

Untitled 5 copy 1 - BD Sylhet News




বিডিসিলেট ডটকম : সিলেটের জকিগঞ্জে ভারি বর্ষণ, উজানের ঢলে সৃষ্ট বন্যায় ক্ষতিগ্রস্থ বিস্তৃর্ণ জনপদ। ৬টি ডাইক ভেঙে প্লাবিত হয়েছে দু’টি ইউনিয়ন। ঠিক তখনই যেনো ‘মরার উপর খাড়ার ঘা’ হয়ে আবির্ভাব টনের্ডোর।

এমনিতে সুরমার ডাইক ভেঙে বেশি ক্ষতিগ্রস্থ উপজেলার মানিকপুর ইউনিয়নের লোকজন। এরইমধ্যে রোববার (১৫ মে) ভোরবেলা টনের্ডোতে বিধ্বস্ত হয়েছে মানিকপুর ও কাজলসার ইউনিয়নের ২২টি বাড়িঘর। টনের্ডোতে শত শত গাছ-গাছালি পড়ে গেছে।

জকিগঞ্জের দায়িত্বপ্রাপ্ত ইউএনও, সহকারী কমিশনার (ভূমি) পল্লব হোম দাস এ তথ্য নিশ্চিত করে বলেন, টনের্ডোতে অন্তত; ২২টি পরিবার ক্ষতিগ্রস্থ ও শতাধিক গাছপালা পড়ে গেছে। তবে কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। ক্ষতিগ্রস্থদের তালিকা করে আর্থিক সহায়তার জন্য জেলা প্রশাসনে পাঠানো হয়েছে।

তিনি বলেন, জকিগঞ্জে উপজেলার মানিকপুর ও কাজলসার ইউনিয়নে সুরমার ৫টি ডাইক ভেঙেছে এবং বারোহালে ১টি ডাইক ভেঙে অন্তত ১০ হাজার মানুষ পানিবন্দি হয়েছেন। এসব মানুষের জন্য তিনি জেলা প্রশাসন থেকে ১৮ হাজার মেট্টিকটন চাল বরাদ্দ দেওয়া হয়েছে। আর টনের্ডোতে ক্ষতিগ্রস্থদের জন্য আলাদা আর্থিক অনুদানের তালিকা করা হয়েছে।

শেয়ার করুন...











বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২২
Design & Developed BY Cloud Service BD