সোমবার, ১৬ মে ২০২২, ০৬:০৮ অপরাহ্ন

শিরোনাম ::
হবিগঞ্জে ট্রাক-ধান কাটার মেশিনের সংঘর্ষে যুবক নিহত আসছে বর্ষা, সিলেটে ঝুঁকি নিয়ে টিলায় বসবাস শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবসে সিলেট জেলা আ.লীগের কর্মসূচী ঘোষণা জগন্নাথপুরে ৩ দিন ধরে ফেরি চলাচল বন্ধ, চরম দুর্ভোগে যাত্রীরা জাপানি দুই শিশু: বাবার বিরুদ্ধে আদালত অবমাননার আবেদন সিলেটে একদিনে সড়ক দূর্ঘটনায় ৪ জন নিহত আইসিইউতে ভর্তি বিএনপি নেতা মঈন খান পুকুরে টাকা ডুবলেই ‘স্বপ্ন পূরণ পানির নিচে খাদেমের কারসাজি’ সিলেট নগরীতে ট্রাকচাপায় মোটরসাইকেল আরোহীর মৃত্যু সিলেটে কুড়িয়ে পাওয়া শিশু উর্মির অভিভাবকের সন্ধান চায় পুলিশ বিশ্বকাপ ট্রফি ৫১ দেশের উদ্দেশে যাত্রা শুরু ‘এখানে কিছু টাকা আছে, এটা দিয়ে আমার দাফন-কাফন করিও’ সিলেটে পাহাড়ি ঢলে নিম্নাঞ্চল প্লাবিত, দুর্ভোগে মানুষ সিলেটে গাঁজাসহ মাদক কারবারি আটক বড়লেখায় বর্হিবিশ্ব জাতীয়তাবাদী ফাউন্ডেশন নেতৃবৃন্দদের সংবর্ধনা প্রদান




দিল্লির মুন্ডকায় ভয়াবহ অগ্নিকাণ্ড, এখনো নিখোঁজ ২৯

f66dede24fadf2fbdae36c179874fac02591841a3247f75e - BD Sylhet News




আন্তর্জাতিক ডেস্ক : ভারতের পশ্চিম দিল্লির মুন্ডকা এলাকায় চারতলা একটি বাণিজ্যিক ভবনে ভয়াবহ অগ্নিকাণ্ডে এ পর্যন্ত ২৭ জনের প্রাণহানির খবর পাওয়া গেছে। আহত হয়েছেন অন্তত ১২ জন। পুলিশ জানিয়েছে, ওই ভবন থেকে অন্তত ৫০ জনকে উদ্ধার করা হয়েছে এবং প্রায় ২৯ জন এখনো নিখোঁজ রয়েছেন। খবর এনডিটিভির।

শুক্রবার (১৩ মে) পশ্চিম দিল্লির ওই ভবনটিতে আগুন লাগার পর সামাজিক মাধ্যমে এর ভিডিও ছড়িয়ে পড়ে। এতে দেখা যায়, প্রাণ বাঁচাতে ভবনটিতে আটকে থাকা অনেকেই নিচে লাফিয়ে পড়ছেন।

দমকল বিভাগের এক কর্মকর্তা জানান, মাত্র একটি সিঁড়ি থাকায় আগুন লাগার পর লোকজন ভবন থেকে বের হয়ে আসতে পারেননি। বাধ্য হয়ে তাই অনেকে জানালা ভেঙে নিচে লাফিয়ে পড়েছেন।

দিল্লি ফায়ার সার্ভিসের কর্মকর্তারা বলছেন, এখনো ওই ভবনটিতে থাকা অনেকে নিখোঁজ আছেন বলে তথ্য রয়েছে। উদ্ধারকাজ অব্যাহত হয়েছে। তবে শনিবার (১৪ মে) রাতের মধ্যেই উদ্ধার অভিযান শেষ হতে পারে।

ফায়ার সার্ভিসের কর্মকর্তাদের বরাত দিয়ে সংবাদ সংস্থা এএনআই জানায়, শুক্রবার (১৩ মে) বিকেল ৪টা ৪০ মিনিটের দিকে পশ্চিম দিল্লিতে অবস্থিত ওই ভবনে আগুন লাগার খবর পাওয়া যায়। পরে ফায়ার সার্ভিসের ২৪টি ইউনিট ঘটনাস্থলে যায়।

দিল্লি পুলিশের ডেপুটি কমিশনার (আউটার) সমীর শর্মা এনডিটিভিকে বলেন, ওই ভবনটিতে বিভিন্ন প্রতিষ্ঠানের কার্যালয় রয়েছে বলে প্রাথমিক তদন্তে জানা যায়। তবে ভবনের নিচতলা থেকে আগুনের সূত্রপাত হয়, যা অল্প সময়ের মধ্যেই পুরো ভবনে ছড়িয়ে পড়ে।

সমীর শর্মা জানান, ভবনটির নিজতলায় একটি সিসিটিভি ক্যামেরা এবং রাউটার প্রস্তুতকারী কোম্পানির অফিস রয়েছে। সেখান থেকেই অগ্নিকাণ্ড ঘটে থাকতে পারে বলে মনে করা হচ্ছে। তবে আগুন লাগার প্রকৃত কারণ এখনো জানা যায়নি।

সিসিটিভি ক্যামেরা এবং রাউটার প্রস্তুতকারী ওই কোম্পানির মালিক হরিশ গোয়েল এবং বরুণ গোয়েলকে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ। আগুনে নিহতদের মধ্যে তাদের বাবা অমরনাথ গোয়েলও ছিলেন।

এ ছাড়া যে ভবনে আগুন লেগেছে, দমকল বিভাগের নিরাপত্তা ছাড়পত্র ছাড়াই সেটি নির্মাণ করা হয়েছিল বলে চানা গেছে। পুলিশ জানায়, এ ঘটনার পর ভবনটির মালিকের মণীশ লাকড়া পলাতক রয়েছেন। তাকে গ্রেফতারে অভিযান চলছে।

প্রাথমিক তদন্তে জানা গেছে, শুক্রবার (১৩ মে) ওই ভবনের দ্বিতীয় তলায় একটি অনুষ্ঠান চলছিল। এ কর্মসূচিতে বহু মানুষ উপস্থিত ছিলেন। অগ্নিকাণ্ডে তাই সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে দ্বিতীয় তলায়।

শেয়ার করুন...











বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২২
Design & Developed BY Cloud Service BD