সোমবার, ১৬ মে ২০২২, ০৫:৪৪ অপরাহ্ন

শিরোনাম ::
আসছে বর্ষা, সিলেটে ঝুঁকি নিয়ে টিলায় বসবাস শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবসে সিলেট জেলা আ.লীগের কর্মসূচী ঘোষণা জগন্নাথপুরে ৩ দিন ধরে ফেরি চলাচল বন্ধ, চরম দুর্ভোগে যাত্রীরা জাপানি দুই শিশু: বাবার বিরুদ্ধে আদালত অবমাননার আবেদন সিলেটে একদিনে সড়ক দূর্ঘটনায় ৪ জন নিহত আইসিইউতে ভর্তি বিএনপি নেতা মঈন খান পুকুরে টাকা ডুবলেই ‘স্বপ্ন পূরণ পানির নিচে খাদেমের কারসাজি’ সিলেট নগরীতে ট্রাকচাপায় মোটরসাইকেল আরোহীর মৃত্যু সিলেটে কুড়িয়ে পাওয়া শিশু উর্মির অভিভাবকের সন্ধান চায় পুলিশ বিশ্বকাপ ট্রফি ৫১ দেশের উদ্দেশে যাত্রা শুরু ‘এখানে কিছু টাকা আছে, এটা দিয়ে আমার দাফন-কাফন করিও’ সিলেটে পাহাড়ি ঢলে নিম্নাঞ্চল প্লাবিত, দুর্ভোগে মানুষ সিলেটে গাঁজাসহ মাদক কারবারি আটক বড়লেখায় বর্হিবিশ্ব জাতীয়তাবাদী ফাউন্ডেশন নেতৃবৃন্দদের সংবর্ধনা প্রদান হবিগঞ্জে ভারতীয় চাপাতাসহ চোরাকারবারি আটক




সিলেটে ভোজ্যতেল মজুদ, অ্যাকশনে নেমেছে ভোক্তা অধিকার

r8 1 - BD Sylhet News




বিডিসিলেট ডটকম : ঈদের পরে বেড়েছে সয়াবিন তেলের দাম। এ সুযোগকে কাজে লাগিয়ে সিলেটে টনের পর টন মজুদ করে ঈদের আগের দরে কেনা এ ভোজ্যতেল বাড়তি দামে বিক্রি করে ক্রেতাদের সঙ্গে প্রতারণা করছেন অসাধু ব্যবসায়ীরা। এ অবস্থায় অ্যাকশনে নেমেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

ভোক্তা অধিকার সিলেট জেলা কার্যালয় পরিচালিত ভ্রাম্যমাণ আদালত এ অপকর্ম ঠেকাতে মঙ্গলবার (১০ মে) দিনভর সিলেট নগরীর পাইকারি বাজার কালিঘাটে অভিযান চালান। অভিযানকালে কালিঘাটের মাহের ব্রাদার্স নামক দোকানের গুদাম থেকে ৫ টন মজুদকৃত সয়াবিন তেল জব্দ করা হয়। পরে সেই পুরো ৫ টন সয়াবিন আগের দামে ক্রেতাদের কাছে বিক্রি করেন ভ্রাম্যমাণ আদালত। এ সময় মাহের ব্রাদার্সকে জরিমানা করা হয়।

অভিযানে নেতৃত্ব দেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সিলেট বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক ফখরুল ইসলাম। সঙ্গে ছিলেন সহকারী পরিচালক (মেট্রো) শ্যামল পুরকায়স্থ।

শ্যামল পুরকায়স্থ বলেন, আমরা খবর পেয়েছি কিছু অসাধু ব্যবসায়ী আগের দামে কেনা সয়াবিন তেল নতুন বাড়তি দামে বিক্রি করে ক্রেতাদের সঙ্গে প্রতারণা করছেন। খবর পেয়ে অভিযান চালিয়ে এর সত্যতা পাই। কালিঘাটে মাহের ব্রাদার্স নামক দোকান সেই অপকর্ম করছে। তাই আমরা হাতেনাতে বিষয়টি ধরে তাদের গুদামে স্টক করে রাখা ৫ টন সয়াবিন তেল আমরা দাঁড়িয়ে থেকে বিভিন্ন দোকানি ও সাধারণ মানুষের কাছে বিক্রি করেছি। জনস্বার্থে আমাদের এ অভিযান অব্যাহত থাকবে।

উল্লেখ্য, বোতলজাত সয়াবিন তেলের দাম লিটারে আরও ৩৮ টাকা এবং খোলা সয়াবিন তেলের দাম লিটারে ৪৪ টাকা বাড়ানো হয় গত ৫ মে। দাম বৃদ্ধিতে এক লিটার বোতলজাত সয়াবিন তেলের দাম ১৬০ টাকা থেকে বেড়ে ১৯৮ টাকা এবং খোলা সয়াবিন তেলের দাম ১৩৬ টাকা থেকে বেড়ে ১৮০ টাকা হয়েছে। আর সয়াবিন তেলের পাঁচ লিটারের বোতলের দাম বেড়ে দাঁড়িয়েছে ৯৮৫ টাকা। আগে এর দাম ছিল প্রায় ৭৬০ টাকা।

শেয়ার করুন...











বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২২
Design & Developed BY Cloud Service BD