সোমবার, ১৬ মে ২০২২, ১১:৪৬ পূর্বাহ্ন

শিরোনাম ::
আইসিইউতে ভর্তি বিএনপি নেতা মঈন খান পুকুরে টাকা ডুবলেই ‘স্বপ্ন পূরণ পানির নিচে খাদেমের কারসাজি’ সিলেট নগরীতে ট্রাকচাপায় মোটরসাইকেল আরোহীর মৃত্যু সিলেটে কুড়িয়ে পাওয়া শিশু উর্মির অভিভাবকের সন্ধান চায় পুলিশ বিশ্বকাপ ট্রফি ৫১ দেশের উদ্দেশে যাত্রা শুরু ‘এখানে কিছু টাকা আছে, এটা দিয়ে আমার দাফন-কাফন করিও’ সিলেটে পাহাড়ি ঢলে নিম্নাঞ্চল প্লাবিত, দুর্ভোগে মানুষ সিলেটে গাঁজাসহ মাদক কারবারি আটক বড়লেখায় বর্হিবিশ্ব জাতীয়তাবাদী ফাউন্ডেশন নেতৃবৃন্দদের সংবর্ধনা প্রদান হবিগঞ্জে ভারতীয় চাপাতাসহ চোরাকারবারি আটক সোমবার টিসিবির পণ্য বিক্রি স্থগিত জকিগঞ্জে নদীভাঙ্গন পরিদর্শনে বীরমুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ কুমিল্লা সিটি নির্বাচনে নিরাপত্তা জোরদারে বিজিবি মোতায়েন নায়িকার জন্যই ভাঙল সোহেল-সীমার ২৪ বছরের সংসার! গোলাপগঞ্জে ৬ প্রতিষ্ঠানকে ভ্রাম্যমাণ আদালতের জরিমানা




স্পেনে পাড়ি দিচ্ছেন মেসি-নেইমারদের কোচ

r7 - BD Sylhet News




স্পোর্টস ডেস্ক : টটেনহ্যামের মতো মাঝারি সারির দলকে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে নিয়ে গিয়েছিলেন আর্জেন্টাইন কোচ মাউরিসিও পচেত্তিনো। চ্যাম্পিয়ন্স লিগে হন্যে হয়ে সাফল্যের খোঁজ করতে থাকা প্যারিস সেইন্ট জার্মেই তাই অনেক আশা নিয়ে তাকে কোচ করে আনে প্যারিসে। দল বদলের বাজারেও টেক্কা দিয়ে তারা দলে ভেড়ায় লিওনেল মেসি, হাকিমি, দোন্নারুমা, উইনাল্ডুম, রামোসদের। কিন্তু তারকায় ঠাসা দল নিয়ে লিগ ওয়ানের শিরোপা পুনরুদ্ধার ছাড়া কিছুই করতে পারেননি পচেত্তিনো। এবার গুঞ্জন, প্যারিস ছেড়ে স্পেনে পাড়ি দিচ্ছেন মেসি-নেইমারদের কোচ।

টটেনহ্যামে মাঝারি মানের তারকাদের নিয়েই দারুণ পারফরম্যান্স দেখিয়ে মুগ্ধ করেছিলেন মাউরিসিও পচেত্তিনো। তখন থেকেই তার ওপরে নজর জায়ান্ট ক্লাবগুলোর। গত মৌসুমে লন্ডন ছেড়ে প্যারিসে থিতু হন তিনি। প্যারিস সেন্ট জার্মেইয়ের চাঁদের হাটের দায়িত্ব তার হাতেই সঁপে দেন ক্লাবের কাতারি মালিক। আশা করেছিলেন, এই দল নিয়ে নিশ্চয়ই ম্যাজিক দেখাবেন আর্জেন্টাইন কোচ।

কিন্তু পচেত্তিনো তারকায় ঠাসা দল সামলাতে পারেননি। পিএসজির নতুন তারকারাও জ্বলে উঠতে পারেনি ঠিকঠাক। খেলোয়াড়-কোচ ইগোর লড়াই এবং নতুন সাইনিংয়ের বড় তারকাদের নিষ্প্রভতায় পিএসজি জিততে পারেনি তেমন কিছুই। সম্পত্তিতে পরিণত হওয়া লিগ শিরোপা গত মৌসুমে হাতছাড়া হওয়ার পর পচেত্তিনোর অধীনে তা পুনরুদ্ধার করা গেলেও হাতছাড়া হয়েছে ঘরোয়া কাপের শিরোপা। এরপর চ্যাম্পিয়ন্স লিগের লড়াইয়ে রিয়াল মাদ্রিদের বিপক্ষে অকল্পনীয় হারে পচেত্তিনোর অবস্থান নড়বড়ে হয়ে যায় আরও।

এর আগে গুঞ্জন ছড়িয়েছিল, ম্যানচেস্টার ইউনাইটেডের কোচ হচ্ছেন পচেত্তিনো। কিন্তু সে আসনটা এখন এরিক টেন হ্যাগের। তাই ইংল্যান্ডে ফেরার সম্ভাবনা কমই তার।

পচেত্তিনোর পিএসজির কোচ পদ থেকে বরখাস্ত হওয়ার গুঞ্জনের মাঝেই নতুন করে জানা যাচ্ছে, পচেত্তিনো নিজেই প্যারিস ছাড়তে চান। এই জুনেই পিএসজি ছেড়ে অন্য কোথাও যেতে চান পচেত্তিনো। ফরাসি গণমাধ্যমের বক্তব্য অনুযায়ী পচেত্তিনোর পরবর্তী গন্তব্য হতে যাচ্ছে স্পেন।

ফরাসি দৈনিক লে’কিপ বলছে, আসছে জুনে অ্যাথলেতিক বিলবাওয়ের কোচ হতে যাচ্ছেন পচেত্তিনো। কয়েকটা সূত্র মেলালে বিশ্বাসযোগ্য হয়ে ওঠে এই গুঞ্জন। আগামী বছর জুন পর্যন্ত পিএসজির চুক্তি পচেত্তিনোর সঙ্গে। কিন্তু দুপক্ষই সুখী নয় এই সম্পর্কে। ফরাসি দৈনিকগুলো এর আগে এই সম্পর্ককে ‘অসুখী দাম্পত্য’ হিসেবে আখ্যায়িত করেছিল।

তাই বিচ্ছেদ চায় দুপক্ষই। পিএসজির ইচ্ছা ফরাসি কিংবদন্তি জিনেদিন জিদানকে কোচ করে নিয়ে আসা। ফরাসি ফুটবল ফেডারেশনের সভাপতির বক্তব্যে ইঙ্গিত মেলে জিদানই হচ্ছেন পিএসজির পরবর্তী কোচ। অন্যদিকে বিলবাওয়ের বর্তমান কোচ মার্সেলিনোর সঙ্গে দলের চুক্তির মেয়াদ ফুরোবে এ বছরই। তার সঙ্গে চুক্তি নবায়নের কোন খবর নেই এখনও। তাই ধরেই নেওয়া যাচ্ছে বিলবাওয়ের কোচের পদ খালি হচ্ছে।

ফরাসি দৈনিক লে’কিপ প্রতিবেদনে জানিয়েছে, ‘মাউরিসিও পচেত্তিনো জুনে পিএসজি ছাড়তে যাচ্ছেন। অ্যাথলেতিক ক্লাব সম্ভাব্য কোচ হিসেবে পাওয়ার জন্য যোগাযোগ করছে।’

পচেত্তিনো যদি বিলবাওয়ের কোচ হয়ে যান তবে ১০ বছর পর আবার স্পেনে ফিরছেন তিনি। কোচিং ক্যারিয়ারের শুরুতে ২০০৯-২০১২ সাল পর্যন্ত আরেক স্প্যানিশ ক্লাব এস্পানিয়লের কোচ ছিলেন তিনি। এরপর ইংল্যান্ডে পাড়ি দিয়ে সাউদাম্পটন ও টটেনহ্যামকে কোচিং করিয়েছেন তিনি।

শেয়ার করুন...











বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২২
Design & Developed BY Cloud Service BD