সোমবার, ১৬ মে ২০২২, ০৫:৪১ অপরাহ্ন

শিরোনাম ::
আসছে বর্ষা, সিলেটে ঝুঁকি নিয়ে টিলায় বসবাস শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবসে সিলেট জেলা আ.লীগের কর্মসূচী ঘোষণা জগন্নাথপুরে ৩ দিন ধরে ফেরি চলাচল বন্ধ, চরম দুর্ভোগে যাত্রীরা জাপানি দুই শিশু: বাবার বিরুদ্ধে আদালত অবমাননার আবেদন সিলেটে একদিনে সড়ক দূর্ঘটনায় ৪ জন নিহত আইসিইউতে ভর্তি বিএনপি নেতা মঈন খান পুকুরে টাকা ডুবলেই ‘স্বপ্ন পূরণ পানির নিচে খাদেমের কারসাজি’ সিলেট নগরীতে ট্রাকচাপায় মোটরসাইকেল আরোহীর মৃত্যু সিলেটে কুড়িয়ে পাওয়া শিশু উর্মির অভিভাবকের সন্ধান চায় পুলিশ বিশ্বকাপ ট্রফি ৫১ দেশের উদ্দেশে যাত্রা শুরু ‘এখানে কিছু টাকা আছে, এটা দিয়ে আমার দাফন-কাফন করিও’ সিলেটে পাহাড়ি ঢলে নিম্নাঞ্চল প্লাবিত, দুর্ভোগে মানুষ সিলেটে গাঁজাসহ মাদক কারবারি আটক বড়লেখায় বর্হিবিশ্ব জাতীয়তাবাদী ফাউন্ডেশন নেতৃবৃন্দদের সংবর্ধনা প্রদান হবিগঞ্জে ভারতীয় চাপাতাসহ চোরাকারবারি আটক




টিকে রইল কলকাতা

FB IMG 1652128969666 - BD Sylhet News




স্পোর্টস ডেস্ক::প্লে-অফে খেলার পথ থেকে আগেই ছিটকে পড়েছে মুম্বাই ইন্ডিয়ানস। কলকাতা নাইট রাইডার্সের প্লে অফে খেলার আশা টিকে ছিল কাগজে-কলমে। মুম্বাই আজ কলকাতাকে হারাতে পারলে টিকে থাকার আশাও নিভে যেত ফ্র্যাঞ্চাইজি দলটির। কিন্তু মুম্বাই পারেনি।

কলকাতাকে নিয়ে ডুবতে পারেনি রোহিত শর্মার দল। আজ মুম্বাইয়ের বিপক্ষে ৫২ রানের জয়ে টুর্নামেন্টে টিকে রইল কলকাতা।

আগে ব্যাট করে ৯ উইকেটে ১৬৫ রান তুলেছিল কলকাতা। তাড়া করতে নেমে শেষ তিন ওভারে ৫৪ রান দরকার ছিল দলটির। হাতে ছিল ২ উইকেট। কিন্তু কাইরন পোলার্ড তখনো উইকেটে থাকায় লড়াই চালিয়ে যাওয়ার আশা ছিল মুম্বাইয়ের।

১৮তম ওভারে পোলার্ড (১৬ বলে ১৫) রান আউট হওয়ার পরের বলে শেষ ব্যাটসম্যান রাইল মেরেডিথও রান আউট হলে ১১৩ রানে থেমে যায় মুম্বাইয়ের ইনিংস।

কলকাতার দারুণ এই জয়ে অবশ্য আলো ছড়িয়েছেন মুম্বাইয়ের পেসার যশপ্রীত বুমরা। কলকাতার ইনিংসে ১৫, ১৮ ও ২০তম ওভারটি করেন বুমরা। এর মধ্যে শেষ ১২ বলের মধ্যে ১১টি ‘ডট’। আইপিএলের ইতিহাসে ‘ডেথ ওভারে’ একমাত্র বোলার হিসেবে অন্তত ১২ বল করে মাত্র ১ রান দেওয়া প্রথম বোলার বুমরা।

কাল মুম্বাই ইন্ডিয়ানসের হয়ে তাঁর বোলিং বিশ্লেষণ ৪-১-১০-৫। এর মধ্যে ৫ উইকেট পেয়েছেন ৯ বলের ব্যবধানে! অবিশ্বাস্য!

তবে আজিঙ্কা রাহানে ও ভেঙ্কটেশ আইয়ারের ব্যাটে শুরুটা ভালো পেয়েছিল কলকাতা। ৫.৪ ওভারে ভেঙ্কটেশ ৪৩ রান করে আউট হওয়ার আগে রাহানের সঙ্গে ওপেনিং জুটিতে তুলেছেন ৬০ রান। ২৫ রান করা রাহানে আউট হন ১১তম ওভারে। নীতিশ রানা ওই ওভারের শেষ দুই বলে দুই ছক্কা মেরে সেখান থেকে নতুন করে সব শুরুর ইঙ্গিত দিলেও অন্য প্রান্তের ব্যাটসম্যানরা ভুগেছেন।

৬ রান করে আউট হন শ্রেয়াস আইয়ার ১৪তম ওভারে। পরের ওভারে বিপজ্জনক আন্দ্রে রাসেলকে (৯) তুলে নেন বুমরা। ইনিংসের ১৫ ও ১৮তম ওভার মিলিয়ে ৯ বলের ব্যবধানে ৫ উইকেট নেন বুমরা। শেষ ওভারে মাত্র ১ রান দেন এই পেসার।

মুম্বাইয়ের হয়ে ইষান কিষান ৪৩ বলে ৫১ রান করেন। কিষান ছাড়া আর কেউ-ই সেভাবে লড়তে পারেননি। ২২ রানে ৩ উইকেট নেন কলকাতা পেসার প্যাট কামিন্স। ১২ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে টেবিলের সাতে কলকাতা। পয়েন্ট টেবিলে চারে থাকা রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু থেকে ৪ পয়েন্ট ব্যবধানে পিছিয়ে শ্রেয়াস আইয়ারের দল। ১১ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে টেবিলের তলানিতে মুম্বাই।

শেয়ার করুন...











বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২২
Design & Developed BY Cloud Service BD