শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭:১৪ অপরাহ্ন

শিরোনাম ::
জেনে নিন অতিরিক্ত গরমে কী-কী খাবার এড়িয়ে চলবেন? দেশে ইন্টারনেট ইন্টারনেট সেবা ব্যাহত হচ্ছে সুনামগঞ্জে সনদপত্র ফেরত দিলেন ১০ সাংবাদিক প্রেমিকার ভালোবাসা পেতে মসজিদের দানবাক্সে প্রেমিকের চিঠি! কানাইঘাটে ভাইস চেয়ারম্যান প্রার্থী সাংবাদিক তাওহীদকে এলাকাবাসীর অকুন্ঠ সমর্থন শিল্পী সমিতির নতুন সভাপতি মিশা, সাধারণ সম্পাদক ডিপজল বীর মুক্তিযোদ্ধা আবুল ফজল স্মরণে শোকসভা অনুষ্ঠিত যাদুকাটা নদীর চর থেকে বালুচাপা অবস্থায় শিশুর মরদেহ উদ্ধার সং’ঘ’র্ষ ব্রাহ্মণবাড়িয়ায় ধান শুকানোর খলা দ’খ’ল নিয়ে, আহত ৫০ সড়ক দুর্ঘটনায় শিল্পী পাগল হাসান সহ নিহত ২ সিলেটে ব্যবসায়ী হত্যাকারীদের গ্রেফতার ও ফাঁসির দাবিতে মানববন্ধন শিল্পী সমিতির নির্বাচনে লড়ছেন যেসব তারকা আইএসইউ উপাচার্য পদে পুনরায় নিয়োগ পেলেন অধ্যাপক ড. আউয়াল বর্ষণে ডুবল দুবাই আন্তর্জাতিক বিমানবন্দর, ঢাকামুখী ৯ ফ্লাইট স্থগিত মালয়েশিয়ায় ২৩ বাংলাদেশিসহ আটক ২৬




যুক্তরাষ্ট্র সফরে যাচ্ছে সংসদীয় প্রতিনিধি দল

FB IMG 1652085616636 - BD Sylhet News




বিডি সিলেট ডেস্কঃ মার্কিন যুক্তরাষ্ট্র সফরে যাচ্ছে বাংলাদেশ জাতীয় সংসদের পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটি। কমিটির সভাপতি মুহম্মদ ফারুক খানের নেতৃত্বে চার সদস্যের একটি প্রতিনিধি দল আগামী ১৪ মে যুক্তরাষ্ট্রের উদ্দেশে রওনা হওয়ার কথা রয়েছে।

দলের অন্য সদস্যরা হলেন- পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সদস্য নুরুল ইসলাম নাহিদ, কাজী নাবিল আহমেদ ও নাহিম রাজ্জাক।

এ বিষয়ে কমিটির সভাপতি মুহাম্মদ ফারুক খান অপর এক সংবাদমাধ্যমকে বলেন, আমরা সংসদীয় কমিটির একটি টিম যুক্তরাষ্ট্র যাচ্ছি। ১৪ মে আমাদের যাওয়ার কথা রয়েছে। আমরা এই সফরে কংগ্রেশনাল ফরেন অ্যাফেয়ার্স কমিটিসহ বিভিন্ন কমিটির সঙ্গে বসবো। পারস্পরিক সম্পর্কসহ বিভিন্ন বিষয়ে আলোচনা হবে।

পররাষ্ট্র মন্ত্রণালয় এ সফরের আয়োজন করছে বলেও তিনি জানান।

গত শনিবার অনুষ্ঠিত আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদের বৈঠকেও এ সফর নিয়ে আলোচনা হয়েছে।

জানা গেছে, যুক্তরাষ্ট্রের বিভিন্ন পর্যায়ের বেশ কয়েকটি কমিটির সঙ্গে বসবে এই সংসদীয় দল। পারস্পরিক সম্পর্ক উন্নয়নসহ বিভিন্ন বিষয়ে আলোচনা করবে তারা।

র‌্যাবের কিছু সাবেক ও বর্তমান কর্মকর্তাদের ওপর মার্কিন নিষেধাজ্ঞাসহ বিভিন্ন ইস্যুতে বাংলাদেশের ওপর দেশটির বর্তমান অবস্থা ও আগামী দ্বাদশ সংসদ নির্বাচনের পরিপ্রেক্ষিতে এ সফরকে গুরুত্বপূর্ণ মনে করা হচ্ছে।

এর আগে গত ২৭ এপ্রিল অনুষ্ঠিত পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির বৈঠকে এ সফর নিয়ে আলোচনা হয়। ওই বৈঠকেই মে মাসের মাঝামাঝি সময় সফরের সময়সূচি চূড়ান্ত হয়েছিল।

শেয়ার করুন...











বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২৩
Design & Developed BY Cloud Service BD