বুধবার, ১৮ মে ২০২২, ১২:১২ অপরাহ্ন

শিরোনাম ::
সম্রাটের জামিন বাতিল সিলেটের অর্ধেক এলাকায় পানিবন্দি লাখ লাখ মানুষ ডলারের দাম ১০০ ছাড়ালো চুনারুঘাটে উদ্বোধনের আগেই ভাঙছে কোটি টাকার ব্রীজ! শায়েস্তাগঞ্জে গরুর পঁচা মাংস বিক্রি : জরিমানা সিলেটকে বন্যা দুর্গত এলাকা ঘোষণা করুন: সিলেট অনলাইন প্রেসক্লাব হবিগঞ্জে ভারতে প্রবেশকালে ৪ বাংলাদেশি আটক ইসলামী বক্তা এনায়েত উল্লাহ আব্বাসীর বিরুদ্ধে মামলা আমি ব্ল্যাকমেলিংয়ের শিকার হয়েছিলাম: চিত্রনায়িকা রত্না পুলিশ সদস্যের বিচ্ছিন্ন কবজি জোড়া লাগালেন ডা. সাজেদুর বন্যার পানিতে ভাসছে সিলেটের অভিজাত এলাকা শাহজালাল উপশহর সিলেট-সুনামগঞ্জে বন্যা পরিস্থিতি আরও অবনতির আশঙ্কা সিলেটে বন্যার্ত মানুষের জন্য পররাষ্ট্রমন্ত্রীর সুপারিশে বরাদ্দ বড়লেখায় জরিমানা গুনলেন ২৫ মোটরসাইকেল চালক পাহাড়ি ঢলে সিলেট শহরে পানি প্রবেশ, বাড়ছে দুর্ভোগ




টি টোয়েন্টি দলে কিছু নতুন খেলোয়াড় দরকার: পাপন

0d53f5f0de2ed57fa6326cfb96b26530bfe2f5f4b2cd7c10 - BD Sylhet News




স্পোর্টস ডেস্ক : বাংলাদেশ দল ওয়ানডে ক্রিকেটে সমীহ জাগানো দল এখন। ৫০ ওভারের ক্রিকেটে বলে-কয়ে হারাতে পারে যে কোনো প্রতিপক্ষকে। কিন্তু ওভার কমিয়ে যখন সংক্ষিপ্ততম সংস্করণ টি টোয়েন্টি ক্রিকেটকে আলোচনায় আনা হয়, তখন বাংলাদেশের পারফরম্যান্সের গ্রাফ ক্রমশ নিম্নমুখী। সামনে যখন টি টোয়েন্টি বিশ্বকাপ, তখন সাংবাদিকদের সঙ্গে আলোচনাকালে বিসিবি সভাপতি জানালেন, টি টোয়েন্টি ক্রিকেটে পরিবর্তন আনতে নতুন কিছু খেলোয়াড়ের অন্তর্ভুক্তি দরকার।

টি টোয়েন্টি র‍্যাংকিংয়ে বাংলাদেশ দলের অবস্থান এখন ৮ নম্বরে। র‍্যাংকিং যাই বলুক, টি টোয়েন্টিতে প্রায়ই অঘটনের শিকার হয়ে লজ্জায় পড়তে হয় মাহমুদউল্লাহ রিয়াদদের। টি টোয়েন্টি বিশ্বকাপের মূলপর্বে গত দুই আসরে কোনো জয় নেই বাংলাদেশের। এ পর্যন্ত অনুষ্ঠিত ছয় আসরে মাত্র একবারই গ্রুপ পর্ব পার হতে সমর্থ হয়েছে টাইগাররা। এমন পারফরম্যান্সের প্রভাব দেখা যায় ফ্রাঞ্চাইজি টি টোয়েন্টি ক্রিকেটে। আইপিএল-বিগব্যাশসহ বিভিন্ন টুর্নামেন্টে আফগানিস্তানের ক্রিকেটারদের চাহিদা বাংলাদেশের ক্রিকেটারদের চেয়ে বেশি।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন মনে করেন, টি টোয়েন্টি ক্রিকেটে বাংলাদেশ দলে কিছু পরিবর্তন দরকার। দলে তিনি কিছু নতুন মুখ অন্তর্ভুক্ত করার পক্ষপাতী। তবে আসন্ন বিশ্বকাপে তিনি আস্থা রাখছেন মাহমুদউল্লাহ রিয়াদের অধিনায়কত্বের উপরেই। তার মতে মাহমুদউল্লাহ রিয়াদ অধিনায়ক হিসেবে দারুণ করছেন।

আজ রোববার (৮ মে) সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ বিষয়ে খোলামেলা নিজের মত প্রকাশ করেন। সাংবাদিকদের পক্ষ থেকে প্রশ্ন করা হয়েছিল,গত টি টোয়েন্টি বিশ্বকাপে ব্যর্থতার প্রেক্ষিতে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিতব্য টি টোয়েন্টি বিশ্বকাপে অধিনায়কত্বে কোন পরিবর্তন আসবে কি-না?

এমন প্রশ্নের উত্তরে অধিনায়ক পরিবর্তনের সম্ভাবনা পুরোপুরি নাকোচ করে দেন বিসিবি সভাপতি। তিনি বলেন, ‘আমার দেখামতে, আমার জানামতে, টি টোয়েন্টিতে মাহমুদউল্লাহ রিয়াদ খুবই ভালো করছে – অ্যাজ অ্যা ক্যাপ্টেন। ক্যাপটেন্সি এক জিনিস আর খেলা আরেক জিনিস। বাট ওর ক্যাপটেন্সিতে আমি কোন সমস্যা দেখছি না। সমস্যাটা হলো, টি টোয়েন্টি আরেকটা ফরম্যাট যেখানে আমরা ওডিআইয়ের চেয়ে অনেক উইক। টি টোয়েন্টিতে আসলে আমাদের নতুন কিছু প্লেয়ার দরকার।’

পাপন এ সময়ে জানান, টি টোয়েন্টি বিশ্বকাপের আগে বাংলাদেশ দল প্রায় ১৬টি টি টোয়েন্টি ম্যাচ খেলবে। ট্রাইনেশন সিরিজ ও প্রস্তুতি ম্যাচ মিলে এই ম্যাচগুলোতে সিনিয়রদের পাশাপাশি তরুণদের সুযোগ দিতে চায় বিসিবি।

পাপন বলেন, ‘টানা খেলায়, এখানে যদি আমাদের সিনিয়ররা টেস্ট খেলে যাবে সবগুলো, ওয়ানডেও খেলবে সবগুলো, ওয়ার্ল্ড কাপও খেলবে আবার টি টোয়েন্টিও সব খেলবে…ওদের উপর তো প্রেশার হতেই পারে। এই জিনিসটা তো আমাদের বুঝতেই হবে। আমরা আশা করি, আমরা চাই, আমাদের দেশের জন্য, দলের জন্য যে ফরম্যাটে যার খেলা দরকার, সেই খেলবে। এটা যদি ওদেরও সিদ্ধান্ত হয় তবে খুব ভালো। সবাই যদি বেছে নেয় যে টি টোয়েন্টি খেলবে, তবে আমাদের ওডিআই টিমের কী হবে!’

শেয়ার করুন...











বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২২
Design & Developed BY Cloud Service BD