সোমবার, ১৬ মে ২০২২, ০৭:০৩ অপরাহ্ন

শিরোনাম ::
কানাডার ‘লেক্স ফলকন অ্যাওয়ার্ড’ জয়ী বাংলাদেশী ব্যারিস্টার ফারজানা শিলা পাকিস্তানকে ‘দাস’ বানিয়েছে যুক্তরাষ্ট্র: ইমরান খান শিশু ধর্ষণ-হত্যার ১০ বছর পর যুবকের যাবজ্জীবন কারাদণ্ড সিলেটের তিন নদীর পানি বিপৎসীমার ওপরে, চরম দুর্ভোগে মানুষ সুনামগঞ্জে বিদেশী মদসহ গ্রেফতার ১ খাড়ইল বিলে নৌকাডুবির ঘটনায় একজনের মরদেহ উদ্ধার হবিগঞ্জে ট্রাক-ধান কাটার মেশিনের সংঘর্ষে যুবক নিহত আসছে বর্ষা, সিলেটে ঝুঁকি নিয়ে টিলায় বসবাস শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবসে সিলেট জেলা আ.লীগের কর্মসূচী ঘোষণা জগন্নাথপুরে ৩ দিন ধরে ফেরি চলাচল বন্ধ, চরম দুর্ভোগে যাত্রীরা জাপানি দুই শিশু: বাবার বিরুদ্ধে আদালত অবমাননার আবেদন সিলেটে একদিনে সড়ক দূর্ঘটনায় ৪ জন নিহত আইসিইউতে ভর্তি বিএনপি নেতা মঈন খান পুকুরে টাকা ডুবলেই ‘স্বপ্ন পূরণ পানির নিচে খাদেমের কারসাজি’ সিলেট নগরীতে ট্রাকচাপায় মোটরসাইকেল আরোহীর মৃত্যু




বাংলা ভাষা ভাষীর গুরুত্বে আনন্দময় রবীন্দ্র চর্চা: প্রফেসর নারায়ণ সাহা

thakur da - BD Sylhet News




বিডিসিলেট ডেস্ক : বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের ১৬১তম জন্মবার্ষিকী অনুষ্ঠিত হয় ৮ মে রবিবার। বাংলা ভাষার সর্বশ্রেষ্ঠ সাহিত্যিক রবীন্দ্রনাথ ঠাকুর ২৫শে বৈশাখ ১২৬৮ বাংলায় কলকাতার জোড়াসাঁকোর এক অভিজাত ব্রাহ্মণ (ঠাকুর) পরিবারে জন্মগ্রহণ করেন।

জন্মদিনকে ঘিরে আবৃত্তি সংগঠন মুক্তাক্ষর আয়োজন করে আলোচনা ও আবৃত্তি অনুষ্ঠানের। বিকেল সাড়ে চারটায় সিলেট জিন্দবাজার নজরুল একাডেমিতে এডভোকেট শহীদুল ইসলাম এর সভাপতিত্বে প্রধান অতিথি হয়ে উপস্থিত ছিলেন সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ফরেস্ট্রি এন্ড এনভায়রনমেন্টাল সায়েন্স ডিপার্টমেন্টের প্রফেসর ড. নারায়ণ সাহা।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, বাংলা ভাষা ভাষীর গৌরব রবীন্দ্রনাথ ঠাকুর। তাকে না জানলে বাংলার অনেক কিছু অজানা থেকে যায়। তাই বাংলা ভাষা ভাষীর গুরুত্বে আনন্দময় রবীন্দ্র চর্চা।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হয়ে বক্তব্য রাখেন লতিফা শফি চৌধুরী মহিলা ডিগ্রি কলেজের অধ্যাপক নন্দ কিশোর রায়, ভাষ্কর সম্পাদক পুলিন চন্দ্র রায়,অধ্যাপক সিরাজুল ইসলাম, সিলেট মেটস এর চেয়ারম্যান বিমলেন্দু পাল,সভাপতি ভোরের কাগজ পাঠক ফোরামের অমিতা বর্ধন। স্বাগত বক্তব্য রাখেন মুক্তাক্ষর এর পরিচালক ও আবৃত্তি প্রশিক্ষক বিমল কর। প্রান্ত দাস ও ত্রিপর্ণা দেবের সঞ্চালনায় আবৃত্তি পরিবেশন করে বিথি, পিউ,গুলজার, হিমেল,প্রবীর,শুচি, মন্ত্র, প্রয়াস,স্নেহা ও মিম।অনুষ্ঠানে দুজন নতুন শিক্ষার্থী বিথি মনি ও ইয়াসিন আহমদ রিসানকে উত্তরীয় পরিয়ে সংগঠনে যুক্ত করা হয়।

শেয়ার করুন...











বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২২
Design & Developed BY Cloud Service BD