বুধবার, ১৮ মে ২০২২, ০১:০৫ অপরাহ্ন

শিরোনাম ::
চীনের সেই বিমান দুর্ঘটনা ছিল ইচ্ছাকৃত : ব্ল্যাক বক্সে ভয়ঙ্কর তথ্য মেয়র লুৎফুরের বক্তব্য ভাইরাল বিয়ানীবাজারীদের নিয়ে (ভিডিও) সুনামগঞ্জে দুই শতাধিক স্কুল প্লাবিত কালিঘাটে শত শত দোকান পানিতে নিমজ্জিত, ক্ষয়ক্ষতি কয়েক কোটি টাকা সম্রাটের জামিন বাতিল সিলেটের অর্ধেক এলাকায় পানিবন্দি লাখ লাখ মানুষ ডলারের দাম ১০০ ছাড়ালো চুনারুঘাটে উদ্বোধনের আগেই ভাঙছে কোটি টাকার ব্রীজ! শায়েস্তাগঞ্জে গরুর পঁচা মাংস বিক্রি : জরিমানা সিলেটকে বন্যা দুর্গত এলাকা ঘোষণা করুন: সিলেট অনলাইন প্রেসক্লাব হবিগঞ্জে ভারতে প্রবেশকালে ৪ বাংলাদেশি আটক ইসলামী বক্তা এনায়েত উল্লাহ আব্বাসীর বিরুদ্ধে মামলা আমি ব্ল্যাকমেলিংয়ের শিকার হয়েছিলাম: চিত্রনায়িকা রত্না পুলিশ সদস্যের বিচ্ছিন্ন কবজি জোড়া লাগালেন ডা. সাজেদুর বন্যার পানিতে ভাসছে সিলেটের অভিজাত এলাকা শাহজালাল উপশহর




ইমামের দীর্ঘ ৫৩ বছর পর রাজকীয় বিদায়

Screenshot 20220506 223721 AndroVid - BD Sylhet News




এই সেই ইমাম হাফেজ আবু মুসা যাকে ঘোড়ার গাড়িতে করে দীর্ঘ ৫৩ বছর ইমামতি করার পর এক রাজকীয় বিদায় দেন তার মুসল্লিরা।

ঘটনাটি ঘটেছে পাবনা জেলার সাথিয়া নামক উপজেলার যশমন্তদুলিয়া নামক গ্রামে। যেখানে হাফেজ আবু মুসা নামে এক ইমাম তিনি অত্যান্ত সুনামের সাথে সুদীর্ঘ ৫৩ বছর ইমামতি করেন সেখানে। বিদায় লগ্নে উপস্থিত তার হাজারখানেক মুসল্লী কান্নায় ভেঙে পড়েন। এ সময় তাদের বক্তব্য ছিলো আমরা নামাজ কালাম শিখা সহ সামাজিক যাবতীয় সমস্যাগুলো হুজুর থেকে সমাধান নিতাম। হুজুর অনেক ভালো লোক ছিলেন তিনি আমাদের এলাকার জন্য একজন অনুসরণীয় ব্যক্তি হয়ে থাকবেন। কিন্তু হুজুর বার্ধক্যজনিত সমস্যার কারনে আমাদের থেকে আজ বিদায় নিচ্ছেন যা আমরা মেনে নিতে পারছি না!!

তাদের এই বিদায়ী সংবর্ধনা সামাজিক যোগাযোগমাধ্যমে ইতিমধ্যে ব্যপকভাবে প্রশংসীত হয়েছে। আসলে প্রত্যেকটি ইমামের বিদায় করার দৃশ্য এমনিই হওয়া উচিৎ।

ঐ এলাকার যুবসমাজের প্রতি প্রাণঢালা অভিনন্দন রইলো যারা এমন সম্মানি বিদায় দিয়েছেন তাদের ইমামকে। এমন এক সময়ে, যেই সমাজে ইমামরা যুগযুগ ধরে অবহেলিত নিগৃহীত অপদস্ত!! আল্লাহ তাদেরকেও উত্তম বিনিময় দান করুন, আমিন।

 

শেয়ার করুন...











বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২২
Design & Developed BY Cloud Service BD