বুধবার, ১৮ মে ২০২২, ০১:২২ অপরাহ্ন

শিরোনাম ::
সিলেটে ভয়াবহ রুপে বন্যা, পানিবন্দি লক্ষাধিক মানুষ চীনের সেই বিমান দুর্ঘটনা ছিল ইচ্ছাকৃত : ব্ল্যাক বক্সে ভয়ঙ্কর তথ্য মেয়র লুৎফুরের বক্তব্য ভাইরাল বিয়ানীবাজারীদের নিয়ে (ভিডিও) সুনামগঞ্জে দুই শতাধিক স্কুল প্লাবিত কালিঘাটে শত শত দোকান পানিতে নিমজ্জিত, ক্ষয়ক্ষতি কয়েক কোটি টাকা সম্রাটের জামিন বাতিল সিলেটের অর্ধেক এলাকায় পানিবন্দি লাখ লাখ মানুষ ডলারের দাম ১০০ ছাড়ালো চুনারুঘাটে উদ্বোধনের আগেই ভাঙছে কোটি টাকার ব্রীজ! শায়েস্তাগঞ্জে গরুর পঁচা মাংস বিক্রি : জরিমানা সিলেটকে বন্যা দুর্গত এলাকা ঘোষণা করুন: সিলেট অনলাইন প্রেসক্লাব হবিগঞ্জে ভারতে প্রবেশকালে ৪ বাংলাদেশি আটক ইসলামী বক্তা এনায়েত উল্লাহ আব্বাসীর বিরুদ্ধে মামলা আমি ব্ল্যাকমেলিংয়ের শিকার হয়েছিলাম: চিত্রনায়িকা রত্না পুলিশ সদস্যের বিচ্ছিন্ন কবজি জোড়া লাগালেন ডা. সাজেদুর




ঈদের পর দিন সড়কে ঝরল ২১ প্রাণ

FB IMG 1651692177611 - BD Sylhet News




বিডি সিলেট ডেস্ক:: ঈদের পর দিন সড়কে প্রাণ গেল ২১ জনের। বুধবার ও মঙ্গলবার রাতে রংপুর, পঞ্চগড়, মাদারীপুর, যশোর, নোয়াখালী, পাবনা, পটুয়াখালী, ময়মনসিংহ, টাঙ্গাইল, রাজবাড়ী, বরিশাল জেলায় এসব পৃথক সড়ক দুর্ঘটনা ঘটে বলে জানা গেছে। ব্যুরো ও প্রতিনিধিদের পাঠানো প্রতিবেদনে এ তথ্য জানা গেছে।

রংপুর: রংপুর সদরের পাগলাপীরে মাইক্রোবাসের সঙ্গে থ্রি-হুইলার মাহিন্দ্রার মুখোমুখি সংঘর্ষে জন ৫ জন নিহত হয়েছেন। এ ঘটনায় অন্তত চারজন আহত হয়েছেন। বুধবার সন্ধ্যায় সদর উপজেলার পাগলাপীর সলেয়ালা বাজার এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

রংপুর সদর কোতোয়ালি থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

নিহত ৫ জনের মধ্যে চারজনের পরিচয় পাওয়া গেছে। তারা হলেন- তারাগঞ্জ উপজেলার হাড়িয়ারকুঠি খাড়ুয়াবাধা গ্রামের আমজাদ হোসেন (৫০), দোহাজারী ছুটহাজীপুর গ্রামের মাহিন্দ্রাচালক ছেয়াদুল ইসলাম (৩৭) ও গঙ্গাচড়ার বেতগাড়ি গ্রামের জাহাঙ্গীর আলম (৪৫) ও তার স্ত্রী নাজমা বেগম (৩৫)। অন্য একজনের নাম-পরিচয় এখনো জানা যায়নি। আহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে।

এ বিষয়ে তারাগঞ্জ হাইওয়ে থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহবুব মোর্শেদ জানান, নিহতদের মধ্যে দুইজনের লাশ পরিবারের কাছে হস্তান্তরের প্রক্রিয়া চলছে। আহতদের রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক।

পঞ্চগড়: পঞ্চগড়ে দুই মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে তিনজন আরোহী নিহত হয়েছে। বুধবার বিকেলে সদর উপজেলার অমরখানা ইউনিয়নের মডেলহাট এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন, সদর উপজেলার হাফিজাবাদ ইউনিয়নের খালপাড়া জিয়াবাড়ি এলাকার আব্বাস আলীর ছেলে আবু বক্কর সিদ্দীক (১৬), তারেক বিল্লালের ছেলে শিশির (১৮) ও পয়কাম ইসলামের ছেলে নতুন ইসলাম (১৮)।

পঞ্চগড় সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল লতিফ মিয়া তিনজনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

মাদারীপুর: মাদারীপুরের রাজৈরে যাত্রীবাহী বাস ও ব্যাটারিচালিত ভ্যানের মুখোমুখি সংঘর্ষে তিনজন নিহত হয়েছেন। বুধবার রাত ৮টার দিকে ঢাকা-বরিশাল মহাসড়কের উপজেলার মোল্লাকান্দি বটতলা নামক স্থানে এ মর্মান্তিক দুর্ঘটনা ঘটে।
নিহতরা হলেন- উপজেলার আমগ্রাম তেলিকান্দি গ্রামের শাহজালাল মাতুব্বরের ছেলে ভ্যানচালক নুর নবী (২৮), ভ্যানযাত্রী নরারকান্দি গ্রামের সাজিন শেখের ছেলে আমির শেখ (৩৫) ও দুর্গাবদ্দী গ্রামের মজিদ তপাদারের ছেলে প্রান্ত তপাদার (২৫) ।

পুলিশ ও স্থানীয়রা জানায়, বুধবার রাত ৮টার দিকে ঢাকা-বরিশাল মহাসড়কের উপজেলার মোল্লাকান্দি বটতলা নামক স্থানে ফরিদপুরগামী আমানত শাহ পরিবহণের একটি যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে অপর দিক থেকে আসা ভ্যানগাড়ির সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়।এসময় বাসটি রাস্তার খাদে পড়ে যায় । এতে ভ্যানগাড়ির চালকসহ তিন জন গুরুতর আহত হয়।পরে ফায়ার সার্ভিসের কর্মী ও স্থানীয়রা মুমূর্ষু অবস্থায় আহতদের উদ্ধার করে রাজৈর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

রাজৈর থানার ওসি মো. আলমগীর হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, ঘাতক বাসটিকে আটক করা হয়েছে।

যশোর: যশোরের চৌগাছার ইলিশমারী ও ঝিনাইদহের মহেশপুর উপজেলার মদদুইনপুর সীমানায় রাস্তার পাশের বিদ্যুতের খুঁটিতে ধাক্কা দিয়ে শাহিনুর রহমান (২২) ও সাগর হোসেন (১৮) নামে দুই তরুণ বন্ধুর মৃত্যু হয়েছে। নিহত শাহিনুর ও সাগর যশোরের চৌগাছা উপজেলার নারায়ণপুর ইউনিয়নের হাজরাখানা গ্রামের সাহেব আলী ও বাবর আলীর ছেলে।

স্থানীয়রা জানান, তারা অতিরিক্ত গতিতে মোটরসাইকেল চালাচ্ছিলেন। এসময় তাদের কারও মাথায় হেলমেট ছিল না।

বুধবার সন্ধ্যা ৬টার দিকে এই দুর্ঘটনা ঘটলে ঘটনাস্থলেই একজন এবং হাসপাতালে নেয়ার পথে অন্যজনের মৃত্যু হয়।

চৌগাছা থানার ওসি সাইফুল ইসলাম সবুজ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। তিনি বলেন, দুই উপজেলার সীমান্তের একটি বাড়ির সামনের বৈদ্যুতিক খুঁটিতে মেরে দিলে এ দুর্ঘটনা ঘটে।

উপজেলার নারায়ণপুর ইউপি চেয়ারম্যান শাহিনুর রহমান বলেন, শাহিনুর ও সাগর চৌগাছা-বিদ্যাধরপুর সড়ক ধরে একটি অ্যাপাচি আরটিআর মোটরসাইকেলে করে হাজরাখানা গ্রাম থেকে মহেশপুরের বিদ্যাধরপুরের দিকে যাচ্ছিল। পথিমধ্যে চৌগাছার ইলিশমারী ঈদগাহপাড়া ও মহেশপুরের মদনপুর মোড়ে জনৈক ফারুকের বাড়ির সামনের একটি বৈদ্যুতিক খুঁটিতে মেরে দিলে ঘটনাস্থলেই মোটরসাইকেলের চালক সাহেব আলীর ছেলে শাহিনের মৃত্যু হয়। স্থানীয়রা তাদের উদ্ধার করে চৌগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়ার পথে মোটরসাইকেলের আরোহী বাবর আলীর ছেলে সাগরের মৃত্যু হয়।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগে কর্তব্যরত চিকিৎসক ডা. উত্তম কুমার বলেন, হাসপাতালে আনার আগেই তারা মারা গেছেন। অতিরিক্ত রক্তক্ষরণে তাদের মৃত্যু হয়েছে।
নোয়াখালী: নোয়াখালীর সুবর্ণচরে ব্যাটারিচালিত অটোরিকশা উল্টে এক চালকের মৃত্যু হয়েছে। বুধবার দুপুর পৌনে ১২টার দিকে উপজেলার চরজুবিলী ইউনিয়নের পণ্ডিতের হাট সংলগ্ন এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত রুহুল আমিন (৫৫) সে উপজেলার চরজব্বার ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ড শেখ রাসেল নগরের মৃত মুরাদ মিয়ার ছেলে।
স্থানীয় সূত্রে জানা যায়, অটোরিকশা চালক যাত্রী নিয়ে চরজুবলী ইউপির পণ্ডিতের হাট যায়। দুপুরে যাত্রী নামিয়ে দিয়ে ফেরার পথে বাজারের পাশে নিয়ন্ত্রণ হারিয়ে অটোরিকশাটি উল্টে গুরুতর আহত হন। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে উন্নত চিকিৎসার জন্য আমার বাবাকে নোয়াখালী সদর হাসপাতালে পাঠানো হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

চরজব্বার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জিয়াউল হক বিষয়টি নিশ্চিত করেন।

সুজানগর (পাবনা): ঈদে সুজানগরে নানা বাড়ি বেড়াতে যাওয়ার পথে মোটরসাইকেল ও মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষে আবু তালহা তেহমী (৮) নামে এক শিশুর মর্মান্তিক মৃত্যু হয়েছে। পবিত্র ঈদুল ফিতরের পরের দিন বুধবার দুপুর ১২টার দিকে নাজিরগঞ্জ-সুজানগর সড়কের সাতবাড়িয়া ইউনিয়নের কুড়িপাড়া নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে।
এ ঘটনায় তেহমীর সঙ্গে থাকা তার আপন বড় ভাই মালিফা উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির শিক্ষার্থী মো.তোহা ও  মোটরসাইকেল চালক চাচাতো ভাই এইচএসসি পরীক্ষার্থী মো. মামুনকে আশঙ্কাজনক অবস্থায় প্রথমে পাবনা সদর হাসপাতাল এবং অবস্থার অবনতি হলে পরে তাদের দুইজনকে ঢাকা নিয়ে যাওয়া হচ্ছে বলে জানিয়েছেন নিহত তেহমীর মামা হাবিবুর রহমান প্রিন্স।

নিহত আবু তালহা তেহমী রাইপুর বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক ও নাজিরগঞ্জ ইউনিয়নের হাটমালিফা গ্রামের হেলাল উদ্দিনের সন্তান। সে স্থানীয় মালিফা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণীর শিক্ষার্থী ছিল।

নিহতের পারিবারিক ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, নিজ বাড়ি হাট মালিফা থেকে চাচাত ভাই মামুনের মোটরসাইকেলে আপন দুই ভাই তেহমী ও তোহা নানা বাড়ি সুজানগর পৌরসভার ভবানীপুর (কাচারীপাড়া) যাওয়ার পথে কুড়িপাড়া নামক স্থানে বিপরীত দিক থেকে আসা একটি মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটে। এতে মোটরসাইকেলে থাকা ৩ জনই গুরুতর আহত হয়। পরে স্থানীয় লোকজন তাদেরকে উদ্ধার করে সুজানগর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তেহমীকে মৃত ঘোষণা করে।

সুজানগর থানার ওসি আব্দুল হাননান ঘটনার সত্যতা নিশ্চিত করে যুগান্তরকে জানান,দুর্ঘটনার পরপরই মাইক্রোবাসটি নিয়ে চালক পালিয়ে গেছে। তবে গাড়িটি জব্দ ও চালককে আটক করতে পুলিশ অভিযান শুরু করেছে। এদিকে ঘটনার পরপরই দুর্ঘটনাস্থল পরিদর্শনের পাশাপাশি নিহত শিশুর মর্মান্তিক মৃত্যুর ঘটনায় গভীর শোক প্রকাশ ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন পাবনা-২ আসেনর সংসদ সদস্য আহমেদ ফিরোজ কবির।

কলাপাড়া (পটুয়াখালী): পটুয়াখালীর কলাপাড়া-কুয়াকাটা মহাসড়কের সলিমপুর এলাকায় মাইক্রোবাস ও মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে মোটরসাইকেল যাত্রী মহিবুল হাওলাদার (২২)  নিহত হয়েছে। আহত হয়েছে চালক সজিব হাওলাদার। তাকে কলাপাড়া হাসপাতালে ভর্তি করা হয়েছে। মঙ্গলবার রাতে এ দুর্ঘটনা ঘটে।

কলাপাড়া থানার পরিদর্শক (তদন্ত) আসাদুর রহমান জানান, নিহত মহিবুল তার ভগিনীপতির মোটরসাইকেলে করে মহিপুর যাচ্ছিলেন। তাদের মোটরসাইকেলটি নীলগঞ্জের সলিমপুর এলাকায় পৌছলে কুয়াকাটা থেকে ছেড়ে আসা মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষ হলে রাস্তার পাশে ছিটকে পড়ে মাইক্রোবাসটি। এতে ঘটনাস্থলেই মোটরসাইকেল যাত্রী মহিবুল নিহত হয়। তিনি চাকামইয়া ইউনিয়নের কাঁঠালপাড়া গ্রামের শাজাহান হাওলাদারের ছেলে।
পুলিশ কর্মকর্তা জানান, দুর্ঘটনাস্থলে মাইক্রোবাসের চালক বা যাত্রী কাউকে পাওয়া যায়নি। এ ঘটনায় আইনি পদক্ষেপ নেয়ার প্রস্তুতি চলছে।

ত্রিশাল (ময়মনসিংহ): ময়মনসিংহের ত্রিশালে মর্মান্তিক এক সড়ক দুর্ঘটনায় তানিম (১০) নামে এক শিশু নিহত হয়েছে। বুধবার সকালে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে এ ঘটনা ঘটে। নিহত তামিম নেত্রকোনার কেন্দুয়া উপজেলার গণ্ডা গ্রামের সাইদুল শাহের ছেলে।

ত্রিশাল থানা পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, বুধবার সকালে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে শেরপুর গামী বৈশাখী তানজিম পরিবহন উপজেলার নুরুর দোকান নামক স্থানে  চাকা ব্লাস্ট হয়ে যায়। এতে ওই বাসের জানালা দিয়ে একটি শিশু ছিটকে পড়ে যায়। শিশুটির শরীর ছিন্নভিন্ন হয়ে যাওয়ায় শিশুটি ঘটনাস্থলেই মারা যায়।

ঘটনার সত্যতা নিশ্চিত করে ত্রিশাল থানার এসআই মতিউর রহমান জানান, ঢাকা থেকে ছেড়ে আসা শেরপুর গামী বৈশাখী তানজিম পরিবহনের পিছনের চাকা ব্লাস্ট হয়ে যায়। চাকার উপরের সিটে বসে থাকা ১০ বছরের শিশুটি জানালা দিয়ে ছিটকে পড়ে মর্মান্তিক ভাবে নিহত হয়।

মধুপুর (টাঙ্গাইল): টাঙ্গাইলের মধুপুরে মোটরসাইকেল চাপায় পড়ে হাজেরা বেগম (৫৫) নামের এক নারীর মৃত্যু হয়েছে। বুধবার  সকাল ১০টার দিকে উপজেলার গারোবাজারে এমন ঘটনা ঘটেছে।

নিহত হাজেরা বেগম দক্ষিণ মহিষমারা গ্রামের জনৈক হযরত আলীর স্ত্রী।

স্থানীয়রা জানায়, কালিহাতী উপজেলার এলেঙ্গা এলাকার কয়েক কিশোর মোটরসাইকেল যোগে মধুপুরের সন্তোষ রাবার বাগান এলাকা  ভ্রমণ ও বানর দেখতে গারোবাজার অতিক্রম করছিল। এ সময় বাজারের রাস্তা পাড় হতে গিয়ে ওই মোটরসাইকেল চাপায় পড়েন। উদ্ধার করে দ্রুত ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে তার মৃত্যু হয়। মহিষমারা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কাজী মো. মোতালেব হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

রাজবাড়ী: রাজবাড়ী- কুষ্টিয়া আঞ্চলিক মহাসড়কের রাজবাড়ীর কালুখালী উপজেলার চাঁদপুর রেলক্রসিং এলাকায় পিকআপ উল্টে খাদে পড়ে গিয়ে মো. শাওন সেখ(৪০) নামে এক পিকআপের হেলপার  নিহত হয়েছেন। বুধবার সকাল সাড়ে ৭টার দিকে মহাসড়কের চাঁদপুর এলাকায় এই দুর্ঘটনা ঘটে।
নিহত শাওন রাজবাড়ী শহরের সজনকান্দা  এলাকার  মৃত দারোগ আলীর ছেলে।

পাংশা হাইওয়ে থানা পুলিশ সূত্রে জানা যায়, কুষ্টিয়াগামী পিকআপটি ইন্টারনেটের তার বোঝাই করে রাজবাড়ী থেকে সকাল সাড়ে ৭টার দিকে কুষ্টিয়ার দিকে যাচ্ছিল। এ সময় মহাসড়কের কালুখালী উপজেলার চাঁদপুর রেলক্রসিং এলাকায় গিয়ে পৌঁছালে পিকআপটি উল্টে খাদে পড়ে যায়। এতে হেলপার শাওন গুরুতর আহত হন। তাকে স্থানীয়রা উদ্ধার করে রাজবাড়ী সদর হাসপাতালে নিয়ে গেলে দায়িত্বরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

এ বিষয়ে পাংশা হাইওয়ে থানার এসআই জুয়েল রানা জানান, পিকআপটি থানায় আটকে রাখা হয়েছে।

বরিশাল ব্যুরো: বরিশাল-পটুয়াখালী মহাসড়কে থ্রি হুইলার ও মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে দুই যুবক নিহত হয়েছেন। এসময় আহত হয়েছেন মোটরসাইকেল আরোহী সুমন নামের এক যুবক। তাকে বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।
মঙ্গলবার রাত ১২টার দিকে ঝালকাঠির নলছিটি উপজেলার দপদপিয়া ইউনিয়নের কাঠেরঘর এলাকায় বরিশাল-পটুয়াখালী মহাসড়কে এই দুর্ঘটনা ঘটে।

নিহত যুবকরা হলেন- বরিশাল নগরীর ২৯ নম্বর ওয়ার্ডের শাহপরান সড়কের বাসিন্দা শাহজাহান মৃধার ছেলে নিরব (২৫) এবং একই এলাকার নাছির হাওলাদারের ছেলে লিমন (২০)।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ সূত্রে জানা গেছে, নিরব তার মোটরসাইকেলে দুই বন্ধু লিমন ও সুমনকে নিয়ে বরিশালের দিকে আসছিলেন। পথিমধ্যে নলছিটি উপজেলার দপদপিয়া ইউনিয়নের কাঠেরঘর এলাকায় বিপরীত দিক অর্থাৎ বরিশাল থেকে যাত্রী নিয়ে যাওয়া একটি বেপরোয়া গতির আলফার সঙ্গে মোটরসাইকেলটির মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই নিরব নিহত হন এবং আহত লিমন ও সুমনকে উদ্ধার করে বরিশাল শেবাচিম হাসপাতালে নেওয়া হয়। সেখানে লিমনও মারা যান। তাদের সঙ্গী সুমনের অবস্থাও আশঙ্কাজনক।

এই তথ্যের সত্যতা বরিশাল শেবাচিম হাসপাতালের ওয়ার্ড মাস্টার আবুল কালাম নিশ্চিত করেন।

নলছিটি থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আতাউর রহমান জানান, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়। কিন্তু এর আগেই নিহত‌ এবং আহতদের উদ্ধার করে বরিশালে নেওয়া হয়।সূত্র – যুগান্তর

 

শেয়ার করুন...











বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২২
Design & Developed BY Cloud Service BD