সোমবার, ১৬ মে ২০২২, ০৬:২৩ অপরাহ্ন

শিরোনাম ::
হবিগঞ্জে ট্রাক-ধান কাটার মেশিনের সংঘর্ষে যুবক নিহত আসছে বর্ষা, সিলেটে ঝুঁকি নিয়ে টিলায় বসবাস শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবসে সিলেট জেলা আ.লীগের কর্মসূচী ঘোষণা জগন্নাথপুরে ৩ দিন ধরে ফেরি চলাচল বন্ধ, চরম দুর্ভোগে যাত্রীরা জাপানি দুই শিশু: বাবার বিরুদ্ধে আদালত অবমাননার আবেদন সিলেটে একদিনে সড়ক দূর্ঘটনায় ৪ জন নিহত আইসিইউতে ভর্তি বিএনপি নেতা মঈন খান পুকুরে টাকা ডুবলেই ‘স্বপ্ন পূরণ পানির নিচে খাদেমের কারসাজি’ সিলেট নগরীতে ট্রাকচাপায় মোটরসাইকেল আরোহীর মৃত্যু সিলেটে কুড়িয়ে পাওয়া শিশু উর্মির অভিভাবকের সন্ধান চায় পুলিশ বিশ্বকাপ ট্রফি ৫১ দেশের উদ্দেশে যাত্রা শুরু ‘এখানে কিছু টাকা আছে, এটা দিয়ে আমার দাফন-কাফন করিও’ সিলেটে পাহাড়ি ঢলে নিম্নাঞ্চল প্লাবিত, দুর্ভোগে মানুষ সিলেটে গাঁজাসহ মাদক কারবারি আটক বড়লেখায় বর্হিবিশ্ব জাতীয়তাবাদী ফাউন্ডেশন নেতৃবৃন্দদের সংবর্ধনা প্রদান




ঢাকা কলেজের সংঘর্ষের জন্য ফেসবুক দায়ী: শিক্ষামন্ত্রী

Untitled 10 copy 1 - BD Sylhet News




বিডিসিলেট ডেস্ক : ঢাকা কলেজের শিক্ষার্থীদের সঙ্গে ব্যবসায়ীদের সংঘর্ষ ও অপ্রীতিকর ঘটনা ছড়িয়ে দেওয়ার জন্য সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুককে দায়ী করেছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

তিনি বলেন, একইসঙ্গে ঘটনা নিয়ন্ত্রণে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী আরও আগে ভূমিকা পালন করলে ঘটনা এতোটুকু গড়াত না।

মঙ্গলবার (১৯ এপ্রিল) বিকেলে চাঁদপুর সার্কিট হাউসে সরকারি কর্মকর্তাদের সঙ্গে বৈঠক শেষে উপস্থিত সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন মন্ত্রী।

পবিত্র রমজান চলছে জানিয়ে এমন পরিস্থিতিতে দুই পক্ষকে আরও সহনশীল ও ধৈর্য ধরার আহ্বান জানান ডা. দীপু মনি। একইসঙ্গে আজ থেকে ঢাকা কলেজের শিক্ষার্থীদের ঈদের ছুটি ঘোষণা করেন শিক্ষামন্ত্রী।

এ সময় ঘটনা নিয়ন্ত্রণে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে আরও দায়িত্বশীল ও তৎপর হওয়ার আহ্বান জানিয়ে তিনি জানান, এ ঘটনায় তিনি এবং তার মন্ত্রণালয় মনিটরিং করছে।

এর আগে সাংবাদিকদের আরেক প্রশ্নের জবাবে শিক্ষামন্ত্রী বলেন, দেশের শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে পূর্বপরিকল্পনা অনুযায়ী একটি গোষ্ঠী সাম্প্রদায়িক উস্কানি দিচ্ছে। তবে এটি কোনো অবস্থায় সফল হবে না।

তিনি আরও বলেন, নানা ইস্যু তৈরি করে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে এমন অস্থিতিশীল পরিবেশ করেও যখন সফল হচ্ছে না। তখন আবারও নতুন নতুন পথ তৈরি করছে। এতে সজাগ রয়েছেন দেশের মানুষ এবং শিক্ষক সমাজও।

শিক্ষামন্ত্রী বলেন, দেশে অস্থিতিশীল পরিবেশ তৈরি করে এ সরকারের আমলে কেউ সফল হওয়ার স্বপ্ন দেখা দিবাস্বপ্ন ছাড়া আর কিছুই না। তাই শিক্ষাপ্রতিষ্ঠানে সাম্প্রদায়িকতার কোনো সুযোগ নেই।

শেয়ার করুন...











বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২২
Design & Developed BY Cloud Service BD