সোমবার, ১৬ মে ২০২২, ১১:১৩ পূর্বাহ্ন

শিরোনাম ::
আইসিইউতে ভর্তি বিএনপি নেতা মঈন খান পুকুরে টাকা ডুবলেই ‘স্বপ্ন পূরণ পানির নিচে খাদেমের কারসাজি’ সিলেট নগরীতে ট্রাকচাপায় মোটরসাইকেল আরোহীর মৃত্যু সিলেটে কুড়িয়ে পাওয়া শিশু উর্মির অভিভাবকের সন্ধান চায় পুলিশ বিশ্বকাপ ট্রফি ৫১ দেশের উদ্দেশে যাত্রা শুরু ‘এখানে কিছু টাকা আছে, এটা দিয়ে আমার দাফন-কাফন করিও’ সিলেটে পাহাড়ি ঢলে নিম্নাঞ্চল প্লাবিত, দুর্ভোগে মানুষ সিলেটে গাঁজাসহ মাদক কারবারি আটক বড়লেখায় বর্হিবিশ্ব জাতীয়তাবাদী ফাউন্ডেশন নেতৃবৃন্দদের সংবর্ধনা প্রদান হবিগঞ্জে ভারতীয় চাপাতাসহ চোরাকারবারি আটক সোমবার টিসিবির পণ্য বিক্রি স্থগিত জকিগঞ্জে নদীভাঙ্গন পরিদর্শনে বীরমুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ কুমিল্লা সিটি নির্বাচনে নিরাপত্তা জোরদারে বিজিবি মোতায়েন নায়িকার জন্যই ভাঙল সোহেল-সীমার ২৪ বছরের সংসার! গোলাপগঞ্জে ৬ প্রতিষ্ঠানকে ভ্রাম্যমাণ আদালতের জরিমানা




শ্যামলী-হানিফ-সোহাগসহ ৮ পরিবহনকে জরিমানা

132786.jpeg - BD Sylhet News




বিডিসিলেট ডেস্ক : বিআরটিএ’র নির্ধারিত ভাড়ার তালিকা না থাকায় রাজধানীতে ৮টি পরিবহনকে জরিমানা করেছে জাতীয় ভোক্তা-অধিকার অধিদপ্তর। প্রতিটি পরিবহনকে পাঁচ হাজার টাকা করে মোট ৪০ হাজার টাকা জরিমানা করা হয়।

সোমবার (১৮ এপ্রিল) কল্যাণপুর ও গাবতলী বাস টার্মিনালে ভোক্তা-অধিকার অধিদপ্তরের পরিচালক মো. মনজুর শাহরিয়ারের নেতৃত্বে এই অভিযান পরিচালনা করা হয়।

অভিযানে কল্যাণপুরে শ্যামলী, হানিফ, মানিক, নাবিল, চাঁপাই, গ্রামীণ পরিবহনের কাউন্টারে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। ভাড়ার তালিকা দেখাতে না পারায় এই জরিমানা করা হয়।

এরপর গাবতলী বাস টার্মিনালে অভিযান চালানো হয়। সেখানে ভাড়ার তালিকা না থাকায় ঈগল ও সোহাগ পরিবহনকে পাঁচ হাজার টাকা করে মোট ১০ হাজার টাকা জরিমানা করে ভোক্তা-অধিকার অধিদপ্তর।

এ ব্ষিয়ে ভোক্তা-অধিকার অধিদপ্তরের পরিচালক মো. মনজুর শাহরিয়ার বলেন, ঈদে যাত্রীরা যাতে স্বাচ্ছন্দ্যে বাড়ি যেতে পারেন সে কারণে বাণিজ্য মন্ত্রণালয়ের নির্দেশে ভোক্তা-অধিকার অধিদপ্তর এবার বাস ও লঞ্চ টার্মিনাল এবং রেলস্টেশনগুলোতে অভিযান পরিচালনা করবে। এছাড়া এবার বিমানবন্দরেও অভিযান পরিচালনা করা হবে। এরই অংশ হিসেবে আজ গাবতলী টার্মিনাল ও কল্যাণপুর বাস কাউন্টারে অভিযান পরিচালনা করা হয়েছে।

তিনি বলেন, আজকের অভিযানে বিভিন্ন কাউন্টারে জরিমানার পাশাপাশি ভাড়ার তালিকা টাঙানো, বাসের ফিটনেস যাচাই করে যাত্রী পরিবহনের জন্য সচেতন করা হয়েছে। আগামী বৃহস্পতিবার ফের এগুলো তদারকি করা হবে। আমরা প্রতিনিয়ত অভিযান চালাচ্ছি।

এই কর্মকর্তা আরও বলেন, তালিকা অনুযায়ী ভাড়া আদায় হচ্ছে কি না সেটা দেখেছি। বিআরটিএ’র ভাড়ার তালিকা যেভাবে লাগানোর কথা ছিল সেটা আছে কি না তা দেখেছি। যারা তালিকা এখনো লাগায়নি তাদের আমরা জরিমানা করেছি। আগামীতেও আমরা আবার অভিযান চালাবো।

অভিযানকালে ভোক্তা-অধিকার অধিদপ্তরের সহকারী পরিচালক আব্দুল জব্বারসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন...











বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২২
Design & Developed BY Cloud Service BD