বুধবার, ১৮ মে ২০২২, ১২:০১ অপরাহ্ন

শিরোনাম ::
ডলারের দাম ১০০ ছাড়ালো চুনারুঘাটে উদ্বোধনের আগেই ভাঙছে কোটি টাকার ব্রীজ! শায়েস্তাগঞ্জে গরুর পঁচা মাংস বিক্রি : জরিমানা সিলেটকে বন্যা দুর্গত এলাকা ঘোষণা করুন: সিলেট অনলাইন প্রেসক্লাব হবিগঞ্জে ভারতে প্রবেশকালে ৪ বাংলাদেশি আটক ইসলামী বক্তা এনায়েত উল্লাহ আব্বাসীর বিরুদ্ধে মামলা আমি ব্ল্যাকমেলিংয়ের শিকার হয়েছিলাম: চিত্রনায়িকা রত্না পুলিশ সদস্যের বিচ্ছিন্ন কবজি জোড়া লাগালেন ডা. সাজেদুর বন্যার পানিতে ভাসছে সিলেটের অভিজাত এলাকা শাহজালাল উপশহর সিলেট-সুনামগঞ্জে বন্যা পরিস্থিতি আরও অবনতির আশঙ্কা সিলেটে বন্যার্ত মানুষের জন্য পররাষ্ট্রমন্ত্রীর সুপারিশে বরাদ্দ বড়লেখায় জরিমানা গুনলেন ২৫ মোটরসাইকেল চালক পাহাড়ি ঢলে সিলেট শহরে পানি প্রবেশ, বাড়ছে দুর্ভোগ ক্ষমা চেয়ে বিএনপি নেতারা পদ্মাসেতু দিয়ে যেতে পারেন: তথ্যমন্ত্রী কুলাউড়ায় লিচু গাছ থেকে ছিটকে পড়ে যুবকের মৃত্যু




জগন্নাথপুরে হাওরে ঢুকছে পানি, তলিয়ে যাচ্ছে আধাপাকা ধান

141308thumbnail IMG 8922 - BD Sylhet News




বিডিসিলেট ডটকম : সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলায় প্রাণপণ চেষ্টাতেও শেষরক্ষা হলো না। হাওর ও নদীর পানিতে চোখের সামনে তলিয়ে যাচ্ছে আধাপাকা বোরো ধান। কৃষকদের মধ্যে চলছে হাহাকার। গতকাল শনিবার সন্ধ্যায় উপজেলার পাটলী ইউনিয়নের আসামপুর এলাকায় নলজুর নদীর পাড় উপচে স্থানীয় একটি হাওরে পানি ঢুকছিল।

হাওরের ফসল রক্ষায় স্বেচ্ছাশ্রমে কাজ করছেন স্থানীয়রা।
গতকাল বিকেল ৫টা থেকে রাত ১২টা পর্যন্ত পানি ঠেকাতে লড়াই চালান কৃষক ও এলাকাবাসী। শেষ পর্যন্ত পানির প্রবল চাপের কাছে হারতে হলো। হু হু করে পানি ঢুকছে হাওরে। ফলে ফসল তলিয়ে যাচ্ছে পানির নিচে।

স্থানীয়রা জানান, উজানের ঢলে নদ-নদীর পানি বৃদ্ধি পাওয়ায় শনিবার সন্ধ্যার দিকে আসামপুর এলাকায় নলজুর নদীর পাড় উপচে স্থানীয় হালির হাওরে পানি প্রবেশ করে। বিষয়টি স্থানীয় মসজিদের মাইকে জানানো হলে স্থানীয়রা ঘটনাস্থলে ছুটে এসে পানি ঠেকাতে কাজ করছিলেন। রাত ১২টা পর্যন্ত চেষ্টা করেও হাওর রক্ষা করা যায়নি।

স্থানীয় ওয়ার্ড মেম্বার পাটলী ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান নজরুল ইসলাম বলেন, নদীর পাড় উপচে স্থানীয় আঘারকান্দি হাওরে পানি প্রবেশ করছে। আমরা হাওর রক্ষায় প্রাণপণ চেষ্টা চালিয়েও রক্ষা করা যায়নি। তিনি জানান, এতে করে হাওরের ৪০০ একর জমির আধাপাকা বোরো ধান পানিতে তলিয়ে যাচ্ছে।

জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাজেদুল ইসলাম বলেন, নদীর পাড় উপচে হাওরে পানি ঢুকেছে। দ্রুত ধান যাতে কৃষকরা ঘরে তুলতে পারেন, এ জন্য আমরা কিছু ধান কাটার শ্রমিক দিয়েছি।

শেয়ার করুন...











বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২২
Design & Developed BY Cloud Service BD