সোমবার, ১৬ মে ২০২২, ১১:৪৭ পূর্বাহ্ন

শিরোনাম ::
আইসিইউতে ভর্তি বিএনপি নেতা মঈন খান পুকুরে টাকা ডুবলেই ‘স্বপ্ন পূরণ পানির নিচে খাদেমের কারসাজি’ সিলেট নগরীতে ট্রাকচাপায় মোটরসাইকেল আরোহীর মৃত্যু সিলেটে কুড়িয়ে পাওয়া শিশু উর্মির অভিভাবকের সন্ধান চায় পুলিশ বিশ্বকাপ ট্রফি ৫১ দেশের উদ্দেশে যাত্রা শুরু ‘এখানে কিছু টাকা আছে, এটা দিয়ে আমার দাফন-কাফন করিও’ সিলেটে পাহাড়ি ঢলে নিম্নাঞ্চল প্লাবিত, দুর্ভোগে মানুষ সিলেটে গাঁজাসহ মাদক কারবারি আটক বড়লেখায় বর্হিবিশ্ব জাতীয়তাবাদী ফাউন্ডেশন নেতৃবৃন্দদের সংবর্ধনা প্রদান হবিগঞ্জে ভারতীয় চাপাতাসহ চোরাকারবারি আটক সোমবার টিসিবির পণ্য বিক্রি স্থগিত জকিগঞ্জে নদীভাঙ্গন পরিদর্শনে বীরমুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ কুমিল্লা সিটি নির্বাচনে নিরাপত্তা জোরদারে বিজিবি মোতায়েন নায়িকার জন্যই ভাঙল সোহেল-সীমার ২৪ বছরের সংসার! গোলাপগঞ্জে ৬ প্রতিষ্ঠানকে ভ্রাম্যমাণ আদালতের জরিমানা




এবার বরিস জনসনের ওপর রাশিয়ার নিষেধাজ্ঞা

FB IMG 1650107010596 - BD Sylhet News




আন্তর্জাতিক ডেস্কঃ এবার ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনের ওপর নিষেধাজ্ঞা আরোপ করেছে রাশিয়া। ব্রিটেনের বেশ কয়েকজন শীর্ষ মন্ত্রীর ওপরও নিষেধাজ্ঞা আনা হয়েছে। এই নিষেধাজ্ঞার কারণে বরিস জনসন এবং অন্যান্য মন্ত্রীরা রাশিয়ায় প্রবেশ করতে পারবেন না।

ইউক্রেন যুদ্ধে রাশিয়ার বিরোধী অবস্থানে রয়েছে যুক্তরাজ্য। মূলত এ কারণেই এ ধরনের নিষেধাজ্ঞা আরোপ করা হলো।

ব্রিটিশ পররাষ্ট্রমন্ত্রী লিজ ট্রুস, প্রতিরক্ষামন্ত্রী বেন ওয়ালেস এবং আরও ১০ শীর্ষ রাজনীতিকের বিরুদ্ধে নিষেধাজ্ঞা আনা হয়েছে। এদের মধ্যে বেশিরভাগই মন্ত্রিসভার সদস্য।

মস্কোর পক্ষ থেকে বলা হয়েছে, ইউক্রেনে হামলার পর দেশটির ওপর যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞার পাল্টা জবাব দিতেই এই পদক্ষেপ নেওয়া হয়েছে। এর আগে গত মার্চে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের ওপর একই ধরনের নিষেধাজ্ঞা আরোপ করে মস্কো।

এদিকে রাশিয়ার সঙ্গে চলমান সংঘাতে ইউক্রেনের প্রায় তিন হাজার সেনা নিহত হয়েছে বলে দেশটির প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি নিশ্চিত করেছেন।

তিনি জানিয়েছেন, দেশটিতে সংঘাতে প্রায় এক হাজার সেনা আহত হয়েছেন। তবে এখনই বলা যাচ্ছে না যে, এদের মধ্যে কতজনকে বাঁচানো সম্ভব হবে। তিনি জানান, ইউক্রেন যুদ্ধে রাশিয়ার ১৯ হাজার থেকে ২০ হাজার সেনা নিহত হয়েছেন। যদিও ক্রেমলিনের পক্ষ থেকে জানানো হয়েছে, নিহত সেনার সংখ্যা ১ হাজার ৩৫১।

শেয়ার করুন...











বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২২
Design & Developed BY Cloud Service BD