বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১, ০২:২৯ পূর্বাহ্ন

শিরোনাম ::
৮৬ বছর পর আয়া সোফিয়া মসজিদে তারাবি নামাজ ইবাদত বন্দেগি করেই রমজানের প্রথম দিন কাটিয়েছেন বেগম খালেদা জিয়া সাবেক আইনমন্ত্রী আব্দুল মতিন খসরু এর মৃত্যুতে পরিবেশমন্ত্রীর শোক বড়লেখায় সড়ক দুর্ঘটনায় নিহত আব্দুল বাছিতের পরিবারের পাশে নিসচা মুভমেন্ট পাস” অ্যাপ চালু করার ৩২ ঘণ্টার মধ্যে প্রায় পৌনে ৮ কোটি নক শাবির ল্যাবে ৫৭ জনের করোনা শনাক্ত আব্দুল মতিন খসরুর মৃত্যুতে প্রধানমন্ত্রীসহ বিভিন্ন নেতৃবৃন্দের শোক আব্দুল মতিন খসরুর মৃত্যুতে সাবেক শিক্ষামন্ত্রী’র শোক প্রকাশ সিলেটে রোজাদারদের মধ্যে মহানগর যুবলীগের ইফতার বিতরণ এডভোকেট আব্দুল মতিন খসরু আর নেই রায়হানের পরিবারকে রমজান ও নববর্ষের উপহার পাঠালেন এসএমপি কমিশনার মুরগির খাঁচায় করে বাড়ি ফিরছে মানুষ ‘বিদেশগামীদের জন্য শিগগিরই বিশেষ ফ্লাইট’ “মুভমেন্ট পাস” অ্যাপে মাত্র ২৬ ঘণ্টায় প্রায় পৌনে ৩ কোটি নক পুলিশের সব ইউনিটকে কঠোর নির্দেশনা
cloudservicebd.com

সিলেট বিভাগে এক দিনেই সর্বোচ্চ ১১৫ জন করোনা রোগী শনাক্ত

বিডি সিলেট নিউজ প্রতিবেদক:: শুক্রবার (১ মে) সিলেট বিভাগে এক দিনেই সর্বোচ্চ ১১৫ জন করোনা শনাক্ত করা হয়েছে।সিলেট বিভাগীয় স্বাস্থ্য অধিদফতর কার্যালয় সূত্রে জানা গেছে, সিলেটে শুক্রবার (১ মে) ওসমানী মেডিকেল কলেজের ল্যাবে ১৬৭টি নমুনা পরীক্ষা করা হয়। তন্মধ্যে ১৬ জনের মধ্যে করোনার অস্তিত্ব পাওয়া গেছে।

এই তথ্য নিশ্চিত করেছেন ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপপরিচালক ডা. হিমাংশু লাল রায়।

তিনি জানান, ওসমানীর ল্যাবে যে ১৬ জন আক্রান্ত বলে শনাক্ত হয়েছেন, তাদের বাড়ি সিলেট, সুনামগঞ্জ ও মৌলভীবাজার জেলায়।তবে কোন জেলায় কতোজন, তা নিশ্চিত করতে পারেননি তিনি।

এদিকে, নমুনা জট থাকায় সিলেট বিভাগ থেকে এক হাজারের বেশি নমুনা ঢাকার ন্যাশনাল ইন্সটিটিউট অব ল্যাবরেটরি এন্ড রেফারেল সেন্টারে পাঠানো হয়েছিল। শুক্রবার (১ মে) ওই নমুনাগুলোর রিপোর্ট জানানো হয়েছে। ল্যাবরেটরি থেকে জানানো হয়েছে, সিলেট বিভাগ থেকে পাঠানো নমুনাগুলোর মধ্যে ৯৯ জনের করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে।

ঢাকায় পাঠানো নমুনাগুলোর মধ্যে ওসমানী মেডিকেল কলেজ ল্যাবের ৬৩৭টি নমুনা ছিল। বাকিগুলো বিভিন্ন জেলা থেকে সংগ্রহ করে সরাসরি ঢাকায় পাঠানো হয়েছিল বলে জানান স্বাস্থ্য অধিদফতর সিলেট বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক ডা. আনিসুর রহমান।

তিনি জানান, শুক্রবার বিকালে ৬৬ জনের দেহে করোনার অস্তিত্ব পাওয়া গেছে বলে ঢাকা থেকে মৌখিকভাবে জানানো হয়েছিল। তবে রাতে নিশ্চিত করা হয়েছে সিলেটের ৯৯ জনের দেহে এ ভাইরাসের সংক্রমণ হয়েছে।

আক্রান্ত ৯৯ জনের মধ্যে ২১ জনের পরিচয় জানা গেছে। এর মধ্যে হবিগঞ্জের ১২ জন, মৌলভীবাজারের ৫ জন ও সুনামগঞ্জের ৪ জন রয়েছেন।

বিডি সিলেট নিউজ ডটকম/১ মে/ শুক্রবার /

শেয়ার করুন...
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  


বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২১
Design & Developed BY Cloud Service BD