শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ০৯:১৮ পূর্বাহ্ন

শিরোনাম ::
বিমানের সৌদিগামী ফ্লাইট বাতিল, বিমানবন্দরে বিক্ষোভ করোনায় জীবন দিলেন পুলিশের আরও এক সদস্য, আইজিপি’র শোক মিনা পাল থেকে যেভাবে ‘মিষ্টি মেয়ে’ কবরী দেশের চলচ্চিত্রে কবরী এক উজ্জ্বল নক্ষত্র: প্রধানমন্ত্রী লকডাউনে জমজমাট অনলাইন জুয়া! আজ ঐতিহাসিক মুজিবনগর দিবস সাবেক এমপি সারাহ বেগম কবরী’র মৃত্যুতে সাবেক শিক্ষামন্ত্রী’র শোক সিনেমার ‘মিষ্টি মেয়ে’ কবরী আর নেই দেশের সবচেয়ে বড় করোনা হাসপাতালের উদ্বোধন রোববার মসজিদের চাঁদা আদায় নিয়ে সংঘর্ষে নিহত ১, আটক ৪ তেল কিংবা চাল নয়, এবার ঘটলো টিকা চুরি শারীরিক সম্পর্কে জোর করায় হাত-পা বেঁধে স্বামীকে হত্যা শনিবার থেকে পাঁচ দেশ বিশেষ ফ্লাইট অনুমোদন বাঘের মুখ থেকে ছেলেকে কেড়ে আনলেন বাবা
cloudservicebd.com

ছাত্রনেতা থেকে জননেতা হয়ে ওঠা নাসির ভাইকে জন্মদিনের শুভেচ্ছা

20200501 225858 - BD Sylhet News

মেহরাব হোসেন জুনেল:: ব্যক্তিগতভাবে নিজেকে একজন মুজিব আদর্শের কর্মী মনে করি। কেননা আমার বিশ্বাসই আমার শক্তি। আমার অন্তর্নিহিত বিশ্বাস হলো, ৫৫ হাজার বর্গমাইলের এই দেশে রাজনীতিবিদ অনেকেই হতে পারেন, তবে নেতা ছিলেন কেবল একজনই। যার আঙ্গুলি হেলনে আমরা এক মোহনায় মিলিত হয়ে সৃষ্টি করেছি ইতিহাস।

তিনি বাঙালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। স্বাধীনতা পরবর্তী স্বাধীন বাংলার বুকে দাঁড়িয়ে দ্যর্থহীন কন্ঠে উচ্চারণ করেছিলেন ‘ছাত্রলীগের ইতিহাসই বাঙালির ইতিহা’। আর যুগে যুগে এই ছাত্রলীগই সময়ের প্রয়োজনে জন্ম দিয়েছে কালের শ্রেষ্ঠ সন্তানদের। আমি সেই ইতিহাসে যাবো না, কেননা তাদের যথাযোগ্য মূল্যায়ন আমার মত ক্ষুদে কর্মীর কলমে যথার্থ হবে কি না সন্দেহ।

আজকে আমার লেখা এমন একজন সাবেক ছাত্রনেতাকে নিয়ে যিনি সিলেটের আওয়ামী রাজনীতিতে ক্লীন ইমেজের পতাকা হাতে সফল ছাত্রনেতা থেকে জননেতায় পরিনত হয়েছেন দেশরত্ন শেখ হাসিনর হাতে পুরষ্কৃত হয়ে।

তিনি আমার মত হাজার হাজার বঙ্গবন্ধু প্রেমিক ছাত্র-জনতার হৃদয়ে স্থান করা নাম ‘এডভোকেট নাসির উদ্দিন খাঁন’

স্কুল জীবন থেকে ছাত্র রাজনীতি শুরু করা একজন কৈশোর নাসির উদ্দিন খাঁন মাধ্যমিক শেষ করার পরই সিলেট শহর ছাত্রলীগের যুগ্ম আহবায়কের দায়িত্ব পান। অসম্ভব মেধা আর পরিশ্রমের ফসল হিসেবে। সৈরাচার বিরোধী আন্দোলনে অগ্রনী ভূমিকা পালন করেন দেশরত্ন শেখ হাসিনার নির্দেশনা মোতাবেক।

পরবর্তীতে সিলেট জেলা ছাত্রলীগের প্রথম যুগ্ম সাধারণ সম্পাদক নির্বাচিত হন স্বীয় যোগ্যতায়। নাসির উদ্দিন খাঁন যে এই সিলেটের একজন ফুটন্ত গোলাপ তা আগেই বুঝেছিলেন আমাদের জননেত্রী দেশরত্ন শেখ হাসিনা। তাইতো দীর্ঘদিন সিলেটে ছাত্রলীগের কমিটি না থাকাকালীন সময় যে ৫ জন ছাত্রনেতাকে তিনি নিজে দায়িত্ব দিয়েছিলেন, সিলেট ছাত্রলীগ নেতৃত্ব দেবার তার মধ্যে অন্যতম ছিলেন ছাত্রনেতা নাসির উদ্দিন খাঁন। যার ফল কমিটি আসার পর হলেন সিলেট জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক। আর পিছনে থাকাতে হয়নি তাঁকে।

পরবর্তীতে ছাত্র রাজনীতির ইতি টেনে প্রথমে জেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদকের দায়িত্ব পান। ১/১১ এর কঠিন সময়ে দেশরত্ন শেখ হাসিনার পক্ষে স্লোগান দিয়ে হয়েছিলেন কারানির্যাতিত। ১/১১ পরবর্তী সময়ে অনেক চড়াই উতরাই পেরিয়ে সিলেট জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদকের দায়িত্ব পান। কালের বাস্তবতা, আর দেশরত্ন শেখ হাসিনা’র রাজনীতির দর্শনে অগাদ বিশ্বাসের পুরষ্কার বঙ্গবন্ধু কন্যা নিজ হাতে দিলেন সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মনোনীত করে।

এমন একজন স্বচ্ছ ও ক্লিন ইমেজের নেতার স্নেহধন্য হয়ে রাজনীতি করছি সেটাই অনেক বড় পাওয়া। আজকের এই দিনে আমার মত সিলেটের হাজার হাজার ছাত্র-জনতার একটাই চাওয়া, সবসময় মানবতার সেবায় কাজ করে যাওয়া একজন এড. নাসির উদ্দিন খাঁন ভালো থাকবেন, সুস্থ থাকবেন। শুভ জন্মদিন নেতা।

লেখক : মেহরাব হোসেন জুনেল
            সহ-সভাপতি
ফেঞ্চুগঞ্জ উপজেলা ছাত্রলীগ

 

বিডি সিলেট নিউজ ডটকম/১মে/শুক্রবার/

শেয়ার করুন...
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  


১০ index - BD Sylhet News

বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২১
Design & Developed BY Cloud Service BD