বুধবার, ১৮ মে ২০২২, ১২:২২ অপরাহ্ন

শিরোনাম ::
সুনামগঞ্জে দুই শতাধিক স্কুল প্লাবিত কালিঘাটে শত শত দোকান পানিতে নিমজ্জিত, ক্ষয়ক্ষতি কয়েক কোটি টাকা সম্রাটের জামিন বাতিল সিলেটের অর্ধেক এলাকায় পানিবন্দি লাখ লাখ মানুষ ডলারের দাম ১০০ ছাড়ালো চুনারুঘাটে উদ্বোধনের আগেই ভাঙছে কোটি টাকার ব্রীজ! শায়েস্তাগঞ্জে গরুর পঁচা মাংস বিক্রি : জরিমানা সিলেটকে বন্যা দুর্গত এলাকা ঘোষণা করুন: সিলেট অনলাইন প্রেসক্লাব হবিগঞ্জে ভারতে প্রবেশকালে ৪ বাংলাদেশি আটক ইসলামী বক্তা এনায়েত উল্লাহ আব্বাসীর বিরুদ্ধে মামলা আমি ব্ল্যাকমেলিংয়ের শিকার হয়েছিলাম: চিত্রনায়িকা রত্না পুলিশ সদস্যের বিচ্ছিন্ন কবজি জোড়া লাগালেন ডা. সাজেদুর বন্যার পানিতে ভাসছে সিলেটের অভিজাত এলাকা শাহজালাল উপশহর সিলেট-সুনামগঞ্জে বন্যা পরিস্থিতি আরও অবনতির আশঙ্কা সিলেটে বন্যার্ত মানুষের জন্য পররাষ্ট্রমন্ত্রীর সুপারিশে বরাদ্দ




তাসকিনের আইপিএল খেলা নিয়ে যা বলল পাপন

fabc92738c9e130cf3c4bf46bd687386fbefd8a9fc359065 - BD Sylhet News




ক্রীড়া ডেস্ক : আইপিএলের নতুন ফ্রাঞ্চাইজি লখনৌ সুপার জায়ান্ট দলে ভেড়াতে চেয়েছিল বাংলাদেশের পেসার তাসকিন আহমেদকে। তবে এ জন্য কঠিন শর্ত জুড়ে দিয়েছিল লখনৌ। আইপিএলে খেলতে হলে তাসকিনকে গোটা মৌসুমের জন্যই ছাড়পত্র দিতে হবে বিসিবিকে। তবে বিসিবি অনুমতি দিচ্ছে না তাসকিনকে। সিরিজের মাঝপথে বিসিবি তাসকিনকে জাতীয় দলের দায়িত্ব ছেড়ে যেতে দিচ্ছে না আইপিএলে। এবার বিসিবি সভাপতিও বললেন সে কথাই, দক্ষিণ আফ্রিকা সিরিজের পর তাসকিন চাইলে আইপিএলে যেতে পারবে।

লখনৌ সুপার জায়ান্টের পেসার মার্ক উড ইনজুরিতে ছিটকে যাওয়ায় তার বদলি হিসেবে ফ্রাঞ্চাইজিটির প্রথম পছন্দ ছিল তাসকিন আহমেদ। ফ্রাঞ্চাইজিটির পক্ষ থেকে তার সঙ্গে যোগাযোগ করে সেই আমন্ত্রণও জানানো হয়। কিন্তু দক্ষিণ আফ্রিকায় দলের সঙ্গে থাকা তাসকিনকে সিরিজের মাঝপথে ছাড়তে সম্মত নয় বিসিবি। তাই তাসকিনকে আইপিএল খেলার এনওসি দেওয়া হচ্ছে না, সেটা গতকাল সোমবার (২১ মার্চ) জানিয়েছে বিসিবি। আজ বিসিবির সভাপতি নাজমুল হাসান পাপন আবার কথা বললেন তাসকিনের আইপিএল খেলার প্রস্তাব নিয়ে।

বিসিবি তাসকিনের আইপিএলে সুযোগ পাওয়া নিয়ে আনন্দিত। তবে জাতীয় দলের সিরিজের মাঝখানে কোনো খেলোয়াড়কেই ফ্রাঞ্চাইজি ক্রিকেটে খেলার অনুমতি দেবে না বিসিবি। চাইলে দক্ষিণ আফ্রিকা সফরের পর তাসকিন আইপিএল খেলতে পারেন। সেক্ষেত্রে শ্রীলঙ্কা সিরিজের দল থেকে তাকে ছুটি দিতে আপত্তি নেই বিসিবির।

পাপন বলেন, ‘তাসকিনের খেলার ব্যাপারে আমাদের কোনো আপত্তি নেই। কিন্তু কোনো সিরিজের মাঝপথে না। ওর সাথে যে কথা হয়েছে- এই সিরিজের পর ও যেতে পারে। এমনকি শ্রীলঙ্কা সিরিজেও ছাড় দিতে পারি। কিন্তু চলমান সিরিজের মাঝপথে ছাড়ার কোনো সুযোগ নেই।’

উল্লেখ্য, মার্ক উড ইনজুরিতে ছিটকে পড়ায় তার বদলি হিসেবে একজন স্পিডস্টারের সন্ধানে ছিল আইপিএলের নতুন ফ্র্যাঞ্চাইজি লখনৌ সুপার জায়ান্ট। বদলি হিসেবে লখনৌ সুপার জায়ান্টের মেন্টর গৌতম গম্ভীরের পছন্দ বাংলাদেশের তাসকিন আহমেদ। তাই ফ্র্যাঞ্চাইজির পক্ষ থেকে যোগাযোগ করা হয়েছে তাসকিনের সঙ্গে। আর তার খেলা বা না-খেলার সিদ্ধান্ত দেওয়ার কথা ছিল গতকাল সোমবার (২১ মার্চ)। তবে আইপিএলে লখনৌর ফ্র্যাঞ্চাইজি তাসকিনকে চায় গোটা মৌসুমের জন্য। তাই আইপিএল খেলতে হলে তাসকিন খেলতে পারতেন না চলমান দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট সিরিজ ও শ্রীলঙ্কা বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজে। জাতীয় দলের অন্যতম বোলিং ভরসাকে সিরিজের মাঝপথে ছাড়বে কি না, তা নিয়ে আগে থেকেই সন্দেহ প্রকাশ করছিলেন ক্রিকেট সংশ্লিষ্ট মহল।

লখনৌ সুপারে জায়ান্টের পেসার মার্ক উড ইনজুরিতে ছিটকে যাওয়ায় তার বদলি হিসেবে ফ্রাঞ্চাইজিটির প্রথম পছন্দ ছিল তাসকিন আহমেদ। ফ্রাঞ্চাইজিটির পক্ষ থেকে তার সঙ্গে যোগাযোগ করে সেই আমন্ত্রণও জানানো হয়। কিন্তু দক্ষিণ আফ্রিকায় দলের সঙ্গে থাকা তাসকিনকে সিরিজের মাঝপথে ছাড়তে সম্মত নয় বিসিবি। তাই তাসকিনকে আইপিএল খেলার এনওসি দেওয়া হচ্ছে না, সেটা গতকাল সোমবার (২১ মার্চ) জানিয়েছে বিসিবি। আজ বিসিবির সভাপতি নাজমুল হাসান পাপন আবার কথা বললেন তাসকিনের আইপিএল খেলার প্রস্তাব নিয়ে।

এদিকে তাসকিনকে না পেয়ে লখনৌ সুপার জায়ান্ট হাত বাড়িয়েছে জিম্বাবুয়ের দিকে। এখনও অফিসিয়াল ঘোষণা না এলেও মার্ক উডের বদলি হিসেবে জিম্বাবুইয়ান পেসার ব্লেইজ মুজারাবানির খেলা একপ্রকার নিশ্চিত বলা চলে।

শেয়ার করুন...











বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২২
Design & Developed BY Cloud Service BD