বুধবার, ১৮ মে ২০২২, ০১:১৯ অপরাহ্ন

শিরোনাম ::
সিলেটে ভয়াবহ রুপে বন্যা, পানিবন্দি লক্ষাধিক মানুষ চীনের সেই বিমান দুর্ঘটনা ছিল ইচ্ছাকৃত : ব্ল্যাক বক্সে ভয়ঙ্কর তথ্য মেয়র লুৎফুরের বক্তব্য ভাইরাল বিয়ানীবাজারীদের নিয়ে (ভিডিও) সুনামগঞ্জে দুই শতাধিক স্কুল প্লাবিত কালিঘাটে শত শত দোকান পানিতে নিমজ্জিত, ক্ষয়ক্ষতি কয়েক কোটি টাকা সম্রাটের জামিন বাতিল সিলেটের অর্ধেক এলাকায় পানিবন্দি লাখ লাখ মানুষ ডলারের দাম ১০০ ছাড়ালো চুনারুঘাটে উদ্বোধনের আগেই ভাঙছে কোটি টাকার ব্রীজ! শায়েস্তাগঞ্জে গরুর পঁচা মাংস বিক্রি : জরিমানা সিলেটকে বন্যা দুর্গত এলাকা ঘোষণা করুন: সিলেট অনলাইন প্রেসক্লাব হবিগঞ্জে ভারতে প্রবেশকালে ৪ বাংলাদেশি আটক ইসলামী বক্তা এনায়েত উল্লাহ আব্বাসীর বিরুদ্ধে মামলা আমি ব্ল্যাকমেলিংয়ের শিকার হয়েছিলাম: চিত্রনায়িকা রত্না পুলিশ সদস্যের বিচ্ছিন্ন কবজি জোড়া লাগালেন ডা. সাজেদুর




লন্ডনে কানাইঘাটিদের মিলনমেলা গাছবাড়ী ডেভোল্যাপম্যান্ট এসোসিয়েশনের সভা

IMG 20220322 WA0038 - BD Sylhet News




বিডি সিলেট ডেস্ক:: গাছবাড়ী ডেভোল্যাপম্যান্ট এসোসিয়েশন (জিডিএ) আয়োজিত কানাইঘাট তথা গাছবাড়ী এলাকার ইউকেতে বসবাসরত বাসিন্দাদের নিয়ে এক মত বিনিময় সভা গত সোমবার (২১ মার্চ) অনুষ্ঠিত হয়। “জিডিএ হসপিটাল” কার্যক্রমের সর্বশেষ তথ্য নিয়ে আয়োজিত সভায় বিভিন্ন শ্রেণী-পেশার মানুষের উপস্থিতিতে অনুষ্ঠান হয়ে উঠে প্রাণবন্ত। এটা যেন গাছবাড়ী তথা কানাইঘাটিদের এক মহা মিলনমেলায় পরিণত হয়।

জিডিএ সভাপতি আবুল ফাতেহ’র সভাপতিতে অনুষ্টিত এ সভা পরিচালনা করেন সেক্রেটারি সুলাইমান আহমদ পাটোয়ারী, ভাইস চেয়ারম্যান ফারুক চৌধুরী ও সহ সেক্রেটারী মোস্তফা কামাল।

পুর্ব লন্ডনের একটি অভিজাত অডিটোরিয়ামে অনুষ্ঠিত এ সভার শুরুতে পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন হাফিজ কাওসারুল আম্বিয়া।

গাছবাড়ী ডেভোল্যাপম্যান্ট এসোসিয়েশন (জিডিএ) প্রতিষ্ঠিত হয় ২০১৫ সালে। লন্ডনে বসবাসরত কানাইঘাট উপজেলার দক্ষিণ বাণিগ্রাম, ঝিংগাবাড়ী ও রাজাগঞ্জ- এই তিন ইউনিয়নের বাসিন্দাদের সমন্বয়ে গাছবাড়ী এলাকার আর্থ সামাজিক, শিক্ষা, যোগাযোগ, স্বাস্থ্য সহ সকল ক্ষেত্রে ভূমিকা রাখার জন্য এই সামাজিক সংগঠনের জন্ম হয়। ‘জিডিএ হসপিটাল’ হচ্ছে গাছবাড়ী এলাকায় প্রতিষ্ঠিত এ সংগঠনের প্রথম মেগা প্রজেক্ট। ইতিমধ্যে জায়গা ক্রয়, মাটি ভরাট সহ যাবতীয় ইঞ্জিনিয়ারিং কার্যক্রম সফলভাবে সম্পন্ন হয়েছে। এমন অবস্থায় ৫ তলা বিশিষ্ট ৫০ শয্যার এ হাসপাতাল ভবন নির্মাণ কাজের উদ্ভোধন করা হবে আগামী জানুয়ারি মাসে।

লন্ডনের এই মতবিনিময় সভায় মূলত কানাইঘাটের সর্বস্তরের সূধীজনের মতামত নিয়ে আগামি দিনে কীভাবে হাসপাতাল কার্যক্রম এগিয়ে নেয়া হবে তার সুপরিকল্পনা গ্রহণ করা হয়।
ইউকেতে স্থায়ীভাবে বসবাস করা বিশিষ্ট জন জিডিএ কার্যক্রম সম্পর্কে অবহিত হয়ে সন্তোষ প্রকাশ করেন। ব্যক্তিগত ভাবে তারা বিভিন্ন ধরনের সুপরামর্শ দিয়ে বক্তব্য রাখেন। আগামী দিনে জিডিএর সামগ্রিক কার্যক্রমে তাদের আর্থিক এবং মানসিক সমর্থন অব্যাহত রাখার প্রত্যয় ব্যাক্ত করেন। এ সময় জিডিএ হাসপাতাল কার্যক্রমের খুটিনাটি বিস্তারিত আলোচনা করা হয়। এ সব তথ্য নিশ্চিত করেন গাছবাড়ী ডেভোল্যাপম্যান্ট এসোসিয়েশনের প্রেস এন্ড মিডিয়া সেক্রেটারী ইকবাল আহমদ চৌধুরী।

সুধীজনের মধ্যে আলোচনা সভায় বক্তব্য রাখেন মাও. আবু সাঈদ, দরীরুল ইসলাম ওবিই, ব্যরিষ্টার কুতুব উদ্দিন শিকদার এমবিই, বশিরুল ইসলাম, সিরাজুল ইসলাম, নাজিরুল ইসলাম, সাব্বির আহমদ চৌধুরী, মাও. রফিক আহমদ রফিক, মাও. আবুল হোসেন খান, মাস্টার আব্দুল মতিন, কামাল আহমদ, কয়ছর আহমদ চৌধুরী, শামীম আহমদ চৌধুরী, সাদেকুল আমীন, ভিপি খসরুজ্জামান খসরু, নিজাম উদ্দিন আহমদ চৌধুরী, মুজিবুর রহমান, প্রফেসর আব্দুল মালিক, লন্ডন বাংলা প্রেস ক্লাবের প্রাক্তন সেক্রেটারি সাংবাদিক মোহাম্মদ জুবায়ের, কানাইঘাট প্রেসক্লাবের প্রতিষ্টাতা সহ সভাপতি সাংবাদিক দেলওয়ার হোসেন সেলিম, রশিদ আহমদ, হাফিজ মাহবুবুর রহমান, মখলিছুর রহমান, আবুল মনসুর চৌধুরী, মাও.দেলওয়ার হোসেন, ইউসুফ আহমদ, আহমদ ইকবাল চৌধুরী, নোমান আহমদ পাটোয়ারী, সালিক আহমদ, মাও. আবুল হাসনাত চৌধুরী, হারুনুর রশিদ, শামীম আহমদ, আবু সালেহ ইয়াহিয়া, জাকির হোসেন মিল্লাত, ইমরান আহমদ, খায়ের উদ্দিন চৌধুরী, ইমাদ উদ্দিন রানা, মাও. নুরুর রহমান চৌধুরী ও আবুল হারিছ প্রমুখ।

সভাপতির বক্তব্যে অনুষ্ঠান বাস্তবায়ন কমিটির চেয়ারম্যান আনিসুল হক সকল সুধীজন উপস্থিত হয়ে অনুষ্ঠান সফল ও সার্থক করে তুলার জন্য সবাইকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

শেয়ার করুন...











বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২২
Design & Developed BY Cloud Service BD