সোমবার, ১৬ মে ২০২২, ০৬:৩৭ অপরাহ্ন

শিরোনাম ::
হবিগঞ্জে ট্রাক-ধান কাটার মেশিনের সংঘর্ষে যুবক নিহত আসছে বর্ষা, সিলেটে ঝুঁকি নিয়ে টিলায় বসবাস শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবসে সিলেট জেলা আ.লীগের কর্মসূচী ঘোষণা জগন্নাথপুরে ৩ দিন ধরে ফেরি চলাচল বন্ধ, চরম দুর্ভোগে যাত্রীরা জাপানি দুই শিশু: বাবার বিরুদ্ধে আদালত অবমাননার আবেদন সিলেটে একদিনে সড়ক দূর্ঘটনায় ৪ জন নিহত আইসিইউতে ভর্তি বিএনপি নেতা মঈন খান পুকুরে টাকা ডুবলেই ‘স্বপ্ন পূরণ পানির নিচে খাদেমের কারসাজি’ সিলেট নগরীতে ট্রাকচাপায় মোটরসাইকেল আরোহীর মৃত্যু সিলেটে কুড়িয়ে পাওয়া শিশু উর্মির অভিভাবকের সন্ধান চায় পুলিশ বিশ্বকাপ ট্রফি ৫১ দেশের উদ্দেশে যাত্রা শুরু ‘এখানে কিছু টাকা আছে, এটা দিয়ে আমার দাফন-কাফন করিও’ সিলেটে পাহাড়ি ঢলে নিম্নাঞ্চল প্লাবিত, দুর্ভোগে মানুষ সিলেটে গাঁজাসহ মাদক কারবারি আটক বড়লেখায় বর্হিবিশ্ব জাতীয়তাবাদী ফাউন্ডেশন নেতৃবৃন্দদের সংবর্ধনা প্রদান




পাসপোর্টের সার্ভার ডাউন, কবে চালু কেউ জানে না

Screenshot 20220314 222227 Gallery - BD Sylhet News




বিডি সিলেট ডেস্ক:: গত ৮ দিন ধরে বাংলাদেশের ই-পাসপোর্টের সার্ভার ডাউন রয়েছে। ‘সিস্টেম আপগ্রেশন’-এর কারণে গত ১৫ ও ১৬ মার্চ ই-পাসপোর্ট কার্যক্রম বন্ধ রাখার ঘোষণা দিয়েছিল বাংলাদেশ ইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদপ্তর। তবে ৮ দিনেও শুরু হয়নি কার্যক্রম। ফলে নতুন করে ই-পাসপোর্টের আবেদন করতে পারছেন না নাগরিকরা।

কবে নাগাদ আবেদন প্রক্রিয়া শুরু হবে জানতে চাইলে ইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদপ্তরের মেজর জেনারেল মো. আইয়ূব চৌধুরী সাড়া দেননি। তার মোবাইলে ক্ষুদে বার্তা পাঠিয়েও মেলেনি উত্তর।

তবে ই-পাসপোর্টের ওয়েবসাইটে http://epassport.gov.bd) আবেদনকারীদের উদ্দেশে জানানো হয়েছে, ‘আপনাদের সদয় অবগতির জন্য জানানো যাচ্ছে যে, ই-পাসপোর্ট সেবার মানোন্নয়ন এবং সিস্টেম আপগ্রেশনের জন্য অনলাইন রেজিস্ট্রেশন পোর্টালের কার্যক্রম সাময়িক ভাবে বিঘ্নিত হবে।’

তবে ওয়েবসাইটে পাসপোর্ট আবেদন কার্যক্রম শুরু হওয়ার তারিখ দেওয়া হয়নি।

অধিদপ্তর সূত্র জানায়, ইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদপ্তরের অধীনস্থ ডিজাস্টার রিকভারি সাইট (ডিআরএস)-এ ওএটি এবং ফেইল ওভার টেস্ট সম্পাদনের কারণেই মূলত আবেদন প্রক্রিয়া বন্ধ আছে।

অধিদপ্তর জানায়, সার্ভার ডাউন থাকা অবস্থায় যেসব আবেদনকারীর অ্যাপয়েন্টমেন্টের তারিখ ছিল তারা সার্ভার চালুর পর যেকোনো দিন অধিদপ্তরে গেলেই আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে পারবে। এছাড়া যারা ১৫ মার্চের আগে ই-পাসপোর্টের আবেদন করেছেন তারা পাসপোর্ট ডেলিভারি পাচ্ছেন।

শেয়ার করুন...











বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২২
Design & Developed BY Cloud Service BD