সোমবার, ১৬ মে ২০২২, ০৬:৪৫ অপরাহ্ন

শিরোনাম ::
সুনামগঞ্জে বিদেশী মদসহ গ্রেফতার ১ খাড়ইল বিলে নৌকাডুবির ঘটনায় একজনের মরদেহ উদ্ধার হবিগঞ্জে ট্রাক-ধান কাটার মেশিনের সংঘর্ষে যুবক নিহত আসছে বর্ষা, সিলেটে ঝুঁকি নিয়ে টিলায় বসবাস শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবসে সিলেট জেলা আ.লীগের কর্মসূচী ঘোষণা জগন্নাথপুরে ৩ দিন ধরে ফেরি চলাচল বন্ধ, চরম দুর্ভোগে যাত্রীরা জাপানি দুই শিশু: বাবার বিরুদ্ধে আদালত অবমাননার আবেদন সিলেটে একদিনে সড়ক দূর্ঘটনায় ৪ জন নিহত আইসিইউতে ভর্তি বিএনপি নেতা মঈন খান পুকুরে টাকা ডুবলেই ‘স্বপ্ন পূরণ পানির নিচে খাদেমের কারসাজি’ সিলেট নগরীতে ট্রাকচাপায় মোটরসাইকেল আরোহীর মৃত্যু সিলেটে কুড়িয়ে পাওয়া শিশু উর্মির অভিভাবকের সন্ধান চায় পুলিশ বিশ্বকাপ ট্রফি ৫১ দেশের উদ্দেশে যাত্রা শুরু ‘এখানে কিছু টাকা আছে, এটা দিয়ে আমার দাফন-কাফন করিও’ সিলেটে পাহাড়ি ঢলে নিম্নাঞ্চল প্লাবিত, দুর্ভোগে মানুষ




বন-জঙ্গল ধ্বংস না করে বন সম্পদ বাড়াতে হবে: জেলা প্রশাসক মজিবুর

FOREST PIC 1 - BD Sylhet News




বিডি সিলেট ডটকম : সিলেটের জেলা প্রশাসক মো. মজিবর রহমান বলেন, বন-জঙ্গল ধ্বংস না করে বন সম্পদ বাড়াতে হবে। তা হলেই দুর্যোগ মোকাবেলা করা সম্ভব হবে। পরিবেশ বাঁচাতে বাড়ির আঙ্গিনায় ও চারপাশে বেশী বেশী করে গাছ লাগাতে হবে। একটি গাছ শুধু অক্সিজেন দেয় না। গাছের মধ্যে ফল ধরে এবং সেই ফল আমরা খেয়ে ভিটামিন পাই। একটি চারা রোপণ করলে ২০ বছর পরে সেই গাছটি বিক্রি করে আর্থিকভাবেও লাভবান হওয়া যায় এবং বিভিন্ন কাজেও আসে। করোনাভাইরাস আমাদের বুঝিয়ে দিয়েছে অক্সিজেন আমাদের কতটুকু প্রয়োজন। তাই অক্সিজেন পেতে সবাইকে গাছ লাগাতে হবে।

সোমবার (২১ মার্চ) বিকাল ৪টায় জেলা প্রশাসকের হলরুমে “বন সংরক্ষণের অঙ্গীকার টেকসই উৎপাদন ও ব্যবহার এই প্রতিপাদ্যকে সামনে রেখে” আন্তর্জাতিক বন দিবস উপলক্ষে সিলেট বন বিভাগ আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।

সিলেট বন বিভাগের সহকারী বন সংরক্ষক জি এম আবু বক্কর সিদ্দিকের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেটের অতিরিক্ত পুলিশ সুপার মো. মাহফুজ আফজাল।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন হবিগঞ্জ বন বিভাগের সহকারী বন সংরক্ষক মো. মারুফ হোসেন, সাংবাদিক ও কলামিস্ট আফতাব চৌধুরী, খাদিমনগর জাতীয় উদ্যানের সহ ব্যবস্থাপক মোর্শেদ আহমদ চৌধুরী, রাতারগুল সহ ব্যবস্থাপনা কমিটির সভাপতি মাহবুব আলম, স্থানীয় সরকার বন বিভাগের কর্মকর্তা মামুনুর রশিদ। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন মাওলানা মো. হাবিব উল্লাহ মিছবাহ।

শেয়ার করুন...











বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২২
Design & Developed BY Cloud Service BD