সোমবার, ১৬ মে ২০২২, ০৭:০৪ অপরাহ্ন

শিরোনাম ::
কানাডার ‘লেক্স ফলকন অ্যাওয়ার্ড’ জয়ী বাংলাদেশী ব্যারিস্টার ফারজানা শিলা পাকিস্তানকে ‘দাস’ বানিয়েছে যুক্তরাষ্ট্র: ইমরান খান শিশু ধর্ষণ-হত্যার ১০ বছর পর যুবকের যাবজ্জীবন কারাদণ্ড সিলেটের তিন নদীর পানি বিপৎসীমার ওপরে, চরম দুর্ভোগে মানুষ সুনামগঞ্জে বিদেশী মদসহ গ্রেফতার ১ খাড়ইল বিলে নৌকাডুবির ঘটনায় একজনের মরদেহ উদ্ধার হবিগঞ্জে ট্রাক-ধান কাটার মেশিনের সংঘর্ষে যুবক নিহত আসছে বর্ষা, সিলেটে ঝুঁকি নিয়ে টিলায় বসবাস শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবসে সিলেট জেলা আ.লীগের কর্মসূচী ঘোষণা জগন্নাথপুরে ৩ দিন ধরে ফেরি চলাচল বন্ধ, চরম দুর্ভোগে যাত্রীরা জাপানি দুই শিশু: বাবার বিরুদ্ধে আদালত অবমাননার আবেদন সিলেটে একদিনে সড়ক দূর্ঘটনায় ৪ জন নিহত আইসিইউতে ভর্তি বিএনপি নেতা মঈন খান পুকুরে টাকা ডুবলেই ‘স্বপ্ন পূরণ পানির নিচে খাদেমের কারসাজি’ সিলেট নগরীতে ট্রাকচাপায় মোটরসাইকেল আরোহীর মৃত্যু




বাংলাদেশ-ভারতের যাত্রীবাহী ট্রেন হচ্ছে না চালু

train 1 - BD Sylhet News




বিডি সিলেট ডেস্ক : আগামী ২৬ মার্চ থেকেও চালু হচ্ছে না বাংলাদেশ-ভারত আন্তঃদেশীয় যাত্রীবাহী ট্রেন। জানা গেছে, ভারতীয় রেলওয়ে ট্রেন চালুর প্রস্তাব দিলেও দেশটি সড়ক পথে এখনও বাংলাদেশিদের পর্যটক ভিসা না দেওয়ায় এখনই তা সম্ভব হচ্ছে না।

রবিবার (২০মার্চ) রেল মন্ত্রণালয়ে আন্তঃমন্ত্রণালয় সভা শেষে এমনটাই জানানো হয়েছে। এ তথ্যের সত্যতা নিশ্চিত করে বাংলাদেশ রেলওয়ের অতিরিক্ত মহাপরিচালক (অপারেশন) সরদার সাহাদাত আলী গণমাধ্যমকে বলেন, আপাতত ট্রেন চালুর সিদ্ধান্ত হয়নি। ভারত সড়ক ও রেলপথের যাত্রীদের পর্যটক ভিসা দেওয়া শুরু করলে ট্রেন চালু হবে।

উল্লেখ্য, বাংলাদেশ ও ভারতের মধ্যে তিনটি যাত্রীবাহী ট্রেন চলে। ঢাকা-কলকাতা রুটে ২০০৮ সালে চালু হয় ‘মৈত্রী এক্সপ্রেস’। খুলনা-কলকাতা রুটে চলে ‘বন্ধন এক্সপ্রেস’। ঢাকা-জলপাইগুড়ি রুটে ‘মিতালি এক্সপ্রেস’। ২০২০ সালের ২৬ মার্চ মিতালি এক্সপ্রেস উদ্বোধন করা হলেও, তা যাত্রী পরিবহন শুরু করেনি। আর করোনা মহামারির কারণে ২০২০ সালের ১৫ মার্চের ‘মৈত্রী’ এবং ‘বন্ধন’ নতুন করে চালু হয়নি।

শেয়ার করুন...











বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২২
Design & Developed BY Cloud Service BD