বুধবার, ১৮ মে ২০২২, ১১:৪০ পূর্বাহ্ন

শিরোনাম ::
ডলারের দাম ১০০ ছাড়ালো চুনারুঘাটে উদ্বোধনের আগেই ভাঙছে কোটি টাকার ব্রীজ! শায়েস্তাগঞ্জে গরুর পঁচা মাংস বিক্রি : জরিমানা সিলেটকে বন্যা দুর্গত এলাকা ঘোষণা করুন: সিলেট অনলাইন প্রেসক্লাব হবিগঞ্জে ভারতে প্রবেশকালে ৪ বাংলাদেশি আটক ইসলামী বক্তা এনায়েত উল্লাহ আব্বাসীর বিরুদ্ধে মামলা আমি ব্ল্যাকমেলিংয়ের শিকার হয়েছিলাম: চিত্রনায়িকা রত্না পুলিশ সদস্যের বিচ্ছিন্ন কবজি জোড়া লাগালেন ডা. সাজেদুর বন্যার পানিতে ভাসছে সিলেটের অভিজাত এলাকা শাহজালাল উপশহর সিলেট-সুনামগঞ্জে বন্যা পরিস্থিতি আরও অবনতির আশঙ্কা সিলেটে বন্যার্ত মানুষের জন্য পররাষ্ট্রমন্ত্রীর সুপারিশে বরাদ্দ বড়লেখায় জরিমানা গুনলেন ২৫ মোটরসাইকেল চালক পাহাড়ি ঢলে সিলেট শহরে পানি প্রবেশ, বাড়ছে দুর্ভোগ ক্ষমা চেয়ে বিএনপি নেতারা পদ্মাসেতু দিয়ে যেতে পারেন: তথ্যমন্ত্রী কুলাউড়ায় লিচু গাছ থেকে ছিটকে পড়ে যুবকের মৃত্যু




নরওয়ের মহড়া বিমান বিধ্বস্ত

f7ae3db07bf9088b3e7b1657d621f8de937cde1966ac5a08 - BD Sylhet News




বিডি সিলেট ডেস্ক : নরওয়ের উত্তরাঞ্চলে চারজন আরোহী নিয়ে যুক্তরাষ্ট্রের একটি সামরিক বিমান বিধ্বস্ত হয়েছে। ‘কোল্ড রেসপন্স’ নামে ন্যাটোর একটি প্রশিক্ষণে বিমানটি ব্যবহার করা হয়েছিল। তবে এখন পর্যন্ত হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।

স্থানীয় সময় শুক্রবার (১৮ মার্চ) নরওয়ে পুলিশ ও দেশটির জয়েন্ট রেসকিউ কোঅর্ডিনেশন সেন্টারের (জেআরসিসি) বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

জেআরসিসি জানিয়েছে, যুক্তরাষ্ট্রের নৌবাহিনীর ভি-২২ অসপ্রে মডেলের ওই বিমান ন্যাটোর মহড়া চলাকালীন নিখোঁজ হয়।

একটি উদ্ধারকারী হেলিকপ্টার ও নরওয়ের সামরিক বাহিনীর একটি বিমান তল্লাশি অভিযান চালিয়ে বিধ্বস্ত হওয়া বিমানের ধ্বংসাবশেষ পেয়েছে।

নর্ডল্যান্ড পুলিশ প্রধানের এক কর্মী জানান, আমরা বিধ্বস্ত হওয়া বিমানের তথ্য পেয়েছি। ধ্বংস হওয়া ওই বিমানে কোনো প্রাণের চিহ্ন দেখিনি। বিমানটিতে চারজন মার্কিনি ছিলেন।

এদিকে বিরূপ আবহাওয়ার কারণে আকাশপথে দুর্ঘটনাস্থলে নামতে পারেনি উদ্ধারকর্মীরা। উদ্ধারকর্মীরা স্থলপথে তৎপরতা চালাচ্ছেন। উদ্ধার অভিযান কখন শেষ হবে তা স্পষ্ট করে বলা যাচ্ছে না।

ইউক্রেন-রাশিয়া যুদ্ধের মধ্যে নরওয়েতে দুইদিন আগে যুক্তরাষ্ট্র নেতৃত্বাধীন সামরিক জোট ন্যাটো মহড়া শুরু করে। এরমধ্যে তুষারপাতে যোগাযোগ বিচ্ছিন্ন হওয়ায় মার্কিন ওই বিমান বিধ্বস্তের খবর এল।

শেয়ার করুন...











বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২২
Design & Developed BY Cloud Service BD