সোমবার, ১৬ মে ২০২২, ০৭:০১ অপরাহ্ন

শিরোনাম ::
কানাডার ‘লেক্স ফলকন অ্যাওয়ার্ড’ জয়ী বাংলাদেশী ব্যারিস্টার ফারজানা শিলা পাকিস্তানকে ‘দাস’ বানিয়েছে যুক্তরাষ্ট্র: ইমরান খান শিশু ধর্ষণ-হত্যার ১০ বছর পর যুবকের যাবজ্জীবন কারাদণ্ড সিলেটের তিন নদীর পানি বিপৎসীমার ওপরে, চরম দুর্ভোগে মানুষ সুনামগঞ্জে বিদেশী মদসহ গ্রেফতার ১ খাড়ইল বিলে নৌকাডুবির ঘটনায় একজনের মরদেহ উদ্ধার হবিগঞ্জে ট্রাক-ধান কাটার মেশিনের সংঘর্ষে যুবক নিহত আসছে বর্ষা, সিলেটে ঝুঁকি নিয়ে টিলায় বসবাস শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবসে সিলেট জেলা আ.লীগের কর্মসূচী ঘোষণা জগন্নাথপুরে ৩ দিন ধরে ফেরি চলাচল বন্ধ, চরম দুর্ভোগে যাত্রীরা জাপানি দুই শিশু: বাবার বিরুদ্ধে আদালত অবমাননার আবেদন সিলেটে একদিনে সড়ক দূর্ঘটনায় ৪ জন নিহত আইসিইউতে ভর্তি বিএনপি নেতা মঈন খান পুকুরে টাকা ডুবলেই ‘স্বপ্ন পূরণ পানির নিচে খাদেমের কারসাজি’ সিলেট নগরীতে ট্রাকচাপায় মোটরসাইকেল আরোহীর মৃত্যু




নিজের সিদ্ধান্ত থেকে একটুও নড়েননি পুতিন

FB IMG 1647635741720 - BD Sylhet News




আন্তর্জাতিক ডেস্কঃ ইউক্রেনে যে লক্ষ্য অর্জন করতে পুতিন সেনাদের পাঠিয়েছিলেন সে লক্ষ্য এখনো পুরোপুরি অর্জন করতে পারেনি রাশিয়া।

২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে প্রথম হামলা করে রুশ সেনারা। এই সময়ের মধ্যে অনেক ক্ষয় ক্ষতির মুখে পড়েছে তারা। হারিয়েছে অনেক সেনাকে।

তবে এত কিছুর পরও নিজের সিদ্ধান্ত থেকে পুতিন একটুও নড়েননি। তিনি তার সিদ্ধান্তে অটুট আছেন। নাম প্রকাশ না করার শর্তে এক পশ্চিমা গোয়েন্দা এমন তথ্য জানিয়েছেন।

সংবাদ সংস্থা রয়টার্সকে ওই গোয়েন্দা কর্মকর্তা বলেন, পুতিন যে লক্ষ্য নিয়ে অভিযান শুরু করেছিল, আমি এর মধ্যে কোনো পরিবতর্ন দেখিনি।

তিনি আরও বলেন, শুধু পার্থক্য হলো তারা যে পরিকল্পনা করেছিল, আর এখন যেভাবে আগাচ্ছে।

ওই গোয়েন্দা আরও বলেন, রাশিয়া লক্ষ্য অর্জন করতে যে সময় নির্ধারণ করেছিল সেই সময় অনুযায়ী তা অর্জন করতে ব্যর্থ হয়েছে।

এদিকে দুইদিন আগেও সরাসরি পুতিন ঘোষণা দিয়েছেন, তিনি ইউক্রেনে তার লক্ষ্য অর্জন করবেনই। আলোচনার মাধ্যমে যদি তিনি তা অর্জন করতে পারেন তাহলে ভালো। কিন্তু আলোচনা ব্যর্থ হলে সামরিক শক্তি প্রয়োগ করেই লক্ষ্য অর্জন করবেন।

শেয়ার করুন...











বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২২
Design & Developed BY Cloud Service BD