সোমবার, ১৬ মে ২০২২, ০৬:১৫ অপরাহ্ন

শিরোনাম ::
হবিগঞ্জে ট্রাক-ধান কাটার মেশিনের সংঘর্ষে যুবক নিহত আসছে বর্ষা, সিলেটে ঝুঁকি নিয়ে টিলায় বসবাস শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবসে সিলেট জেলা আ.লীগের কর্মসূচী ঘোষণা জগন্নাথপুরে ৩ দিন ধরে ফেরি চলাচল বন্ধ, চরম দুর্ভোগে যাত্রীরা জাপানি দুই শিশু: বাবার বিরুদ্ধে আদালত অবমাননার আবেদন সিলেটে একদিনে সড়ক দূর্ঘটনায় ৪ জন নিহত আইসিইউতে ভর্তি বিএনপি নেতা মঈন খান পুকুরে টাকা ডুবলেই ‘স্বপ্ন পূরণ পানির নিচে খাদেমের কারসাজি’ সিলেট নগরীতে ট্রাকচাপায় মোটরসাইকেল আরোহীর মৃত্যু সিলেটে কুড়িয়ে পাওয়া শিশু উর্মির অভিভাবকের সন্ধান চায় পুলিশ বিশ্বকাপ ট্রফি ৫১ দেশের উদ্দেশে যাত্রা শুরু ‘এখানে কিছু টাকা আছে, এটা দিয়ে আমার দাফন-কাফন করিও’ সিলেটে পাহাড়ি ঢলে নিম্নাঞ্চল প্লাবিত, দুর্ভোগে মানুষ সিলেটে গাঁজাসহ মাদক কারবারি আটক বড়লেখায় বর্হিবিশ্ব জাতীয়তাবাদী ফাউন্ডেশন নেতৃবৃন্দদের সংবর্ধনা প্রদান




পবিত্র শবে বরাত সিলেটে ইবাদত-বন্দেগিতে পালিত হচ্ছে

Screenshot 20220318 215054 Gallery - BD Sylhet News




বিডি সিলেট ডেস্ক:: নফল নামাজ, কোরআন তেলাওয়াত, জি‌কির, মিলাদ মাহ‌ফিল ও দোয়া-মোনাজাতের মধ্য দিয়ে সিলেটে পালিত হচ্ছে প‌বিত্র শ‌বে বরাত।

শবে বরাতের ম‌হিমা‌ন্বিত রাতে শুক্রবার (১৮ মার্চ) পরম করুণাময়ের অনুগ্রহ লাভের আশায় এবাদত-বন্দে‌গি‌তে মশগুল রয়েছেন ধর্মপ্রাণ মুস‌ল্লিরা।সিলেটের প্রত্যেক‌টি মস‌জিদে ব‌য়োবৃদ্ধ থে‌কে শুরু করে শিশু-কি‌শোররাও নফল নামাজ, কোরআন তিলাওয়াত, জিকিরে মগ্ন রয়েছেন। অতীতের গুনাহের জন্য ক্ষমা প্রার্থনা এবং ভবিষ্যৎ জীবনের কল্যাণ কামনা করে মোনাজাত করছেন। পবিত্র শবে বরাত মাহে রমজানেরও আগমনী বার্তা দেয়।

শবে বরাত উপলক্ষ্যে সিলেটের হযরত শাহজালাল (র.) ও শাহপরান (র.) দরগাহয় ভিড় করেছেন ধর্মপ্রাণ মানুষ। এছাড়া নগরীর মানিকপীর করবস্থানসহ বিভিন্ন করবস্থানে পূর্বপরুষদের কবর জিয়ারত করে দোয়া করছেন তারা।

‘শবে বরাত’ হলো সৌভাগ্যের রজনী, যাকে আরবিতে বলা হয় ‘লাইলাতুল বরাত’। হিজরি বর্ষপঞ্জির শাবান মাসের ১৪ তারিখ দিবাগত রাতটি মুসলমানদের কাছে অত্যন্ত পবিত্র ও মহিমান্বিত। মহান আল্লাহ তাআলা এ রাতে বান্দাদের জন্য তাঁর অশেষ রহমতের দরজা খুলে দেন। মহিমান্বিত এ রাতে ধর্মপ্রাণ মুসলমানরা বিগত জীবনের সব ভুলভ্রান্তি ও পাপের জন্য মহান আল্লাহ তাআলার দরবারে ক্ষমা প্রার্থনা করেন। একই সঙ্গে ভবিষ্যৎ জীবনে পাপ-পঙ্কিলতা পরিহার করে পরিশুদ্ধ জীবনযাপনের জন্য আল্লাহর রহমত কামনা করেন।

শেয়ার করুন...











বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২২
Design & Developed BY Cloud Service BD