বুধবার, ১৮ মে ২০২২, ১২:৩৭ অপরাহ্ন

শিরোনাম ::
চীনের সেই বিমান দুর্ঘটনা ছিল ইচ্ছাকৃত : ব্ল্যাক বক্সে ভয়ঙ্কর তথ্য মেয়র লুৎফুরের বক্তব্য ভাইরাল বিয়ানীবাজারীদের নিয়ে (ভিডিও) সুনামগঞ্জে দুই শতাধিক স্কুল প্লাবিত কালিঘাটে শত শত দোকান পানিতে নিমজ্জিত, ক্ষয়ক্ষতি কয়েক কোটি টাকা সম্রাটের জামিন বাতিল সিলেটের অর্ধেক এলাকায় পানিবন্দি লাখ লাখ মানুষ ডলারের দাম ১০০ ছাড়ালো চুনারুঘাটে উদ্বোধনের আগেই ভাঙছে কোটি টাকার ব্রীজ! শায়েস্তাগঞ্জে গরুর পঁচা মাংস বিক্রি : জরিমানা সিলেটকে বন্যা দুর্গত এলাকা ঘোষণা করুন: সিলেট অনলাইন প্রেসক্লাব হবিগঞ্জে ভারতে প্রবেশকালে ৪ বাংলাদেশি আটক ইসলামী বক্তা এনায়েত উল্লাহ আব্বাসীর বিরুদ্ধে মামলা আমি ব্ল্যাকমেলিংয়ের শিকার হয়েছিলাম: চিত্রনায়িকা রত্না পুলিশ সদস্যের বিচ্ছিন্ন কবজি জোড়া লাগালেন ডা. সাজেদুর বন্যার পানিতে ভাসছে সিলেটের অভিজাত এলাকা শাহজালাল উপশহর




ইউক্রেনে বুধবার সকালের জন্য মানবিক যুদ্ধ বিরতি ঘোষণা রাশিয়ার

Screenshot 20220309 120759 Facebook - BD Sylhet News




আন্তর্জাতিক ডেস্ক:: মস্কো বুধবার সকালের জন্য ইউক্রেনে মানবিক যুদ্ধবিরতির ঘোষণা দিয়েছে। বেসামরিক জনগোষ্ঠীকে চলে যাওয়ার সুযোগ করে দিতে তারা এমন পদক্ষেপ গ্রহণ করে। রাশিয়ার বার্তা সংস্থা এ খবর দিয়েছে। খবর এএফপি’র।

ইউক্রেনে মানবিক অপারেশনের দায়িত্বে নিয়োজিত রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের একটি সেল মঙ্গলবার জানায়, ‘২০২২ সালের ৯ মার্চ মস্কো সময় সকাল ১০ টা (গ্রিনিচমান সময় ০৭০০ টা) থেকে রাশিয়ান ফেডারেশন ‘যুদ্ধবিরতি ঘোষণা করছে এবং তারা মানবিক করিডোরের সুযোগ করে দিতে প্রস্তুত রয়েছে।’

তারা আরো জানায়, রাশিয় াবিভিন্ন রুট এবং ৯ মার্চ মস্কো সময় ৩ টার আগে ইউক্রেনের সাথে মানবিক করিডোরের সময় শুরুর ক্ষেত্রে সম্মত থাকার প্রস্তাব করছে।

মঙ্গলবার সকালে বিশেষ করে সুমিশহর থেকে বেসামরিক নাগরিকদের সরিয়ে নেয়া হয়। ওই দিন সেখান থেকে গাড়ির দুইটি বহর ছেড়ে যায়। রাজধানী কিয়েভের উপকণ্ঠ থেকেও লোকজন সরিয়ে নেয়াহয়।

তবে বন্দর নগরী মারিওপোল থেকে বেসামরিক নাগরিকদের সরিয়ে নেয়ার সাম্প্রতিক বিভিন্ন প্রচেষ্টা ব্যর্থ হয়। এ ব্যর্থতার জন্য কিয়েভ ও মস্কো একে অপরকে দায়ী করছে।

শেয়ার করুন...











বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২২
Design & Developed BY Cloud Service BD