মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর ২০২০, ০৫:৩৮ পূর্বাহ্ন

শিরোনাম ::
বড়লেখায় পাকশাইল গ্রেট ভিশনের ২০-২১ সনের কমিটি গঠন সম্পন্ন বড়লেখা পৌরসভার প্রয়াত তিন বিশিষ্ট নাগরিকের জন্য দোয়া মাহফিল প্রধানমন্ত্রী ‘শেখ মুজিব : এ নেশন’স ফাদার’ বইয়ের মোড়ক উন্মোচন করেছেন আল্লামা শফী ও বরুণীর জন্য বড়লেখায় ইমাম-মুয়াজ্জিন পরিষদের দোয়া সিলেটে ইউনাইটেড ব্লাড গ্রুপ’র চতুর্থ বর্ষপূর্তি পালিত বাক-শ্রবণ প্রতিবন্ধী স্কুল কর্তৃপক্ষের সাথে সিলেট বাক -শ্রবণ প্রতিবন্ধী কল্যান সংস্থার মতবিনিময় সিলেটে জাতীয় ভিটামিন ‘এ’ ক্যাম্পেইন অবহিতকরণ সভা অনুষ্ঠিত ভিপি নুরের বিরুদ্ধে ধর্ষণ মামলা মুজিববর্ষ উদযাপন উপলক্ষে নিউইয়র্কে বিয়ানীবাজারের প্রাক্তন ছাত্রলীগ নেতাদের মিলনমেলা সিজারের সময় নবজাতকের পেট কেটে ফেললেন চিকিৎসক আগামী ৪ দিন বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকবে সিলেট নগরীর যেসব এলাকায় আলোকিত যুব কল্যাণ সংস্থার উদ্যোগে খাদ্য সামগ্রী ও ফলজ বৃক্ষ বিতরণ কোভিড-১৯ মোকাবেলায় অনুদান গ্রহণ প্রধানমন্ত্রীর রিক্রিয়েশন সেন্টার উদ্বোধন করলেন জেলা পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দিন ছাতকে ছমির অালীর দাফন সম্পন্ন:সাবেক এমপি মিলনসহ বিভিন্ন মহলের শোক
cloudservicebd.com

করোনা তহবিলে অর্থ দানকারী ভিক্ষুককে ঘর ও জমি উপহার দিবেন প্রধানমন্ত্রী

bdsylhetnews 7 - BD Sylhet News

কোনোকিছু পাওয়ার আশায় আমি দান করি নাই। আমার মনে হয়েছে, দেশের মানুষের এখন খুব বিপদ’

করোনাভাইরাস সংক্রমণ রোধে ঘরবন্দী কর্মহীন মানুষের সহায়তায় গঠিত ইউএনও’র “করোনা তহবিলে” দুই বছর ধরে জমানো নগদ ১০ হাজার টাকা অনুদান দিয়ে এখন আলোচনায় শেরপুরে ঝিনাইগাতীর ভিক্ষুক নাজিম উদ্দিন।অনুদান দেওয়া ভিক্ষুক নজিম উদ্দিনের জন্য প্রধানমন্ত্রীর পক্ষ থেকে সরকারি জমিতে একটি পাকা ঘর, জেলা প্রশাসকের পক্ষ থেকে একটি দোকান ও উপজেলা প্রশাসনের পক্ষ থেকে তার ও পরিবারের ভরনপোষণ ও চিকিৎসার দায়িত্ব নেওয়া হয়েছে।

বুধবার (২২ এপ্রিল) দুপুরে ভিক্ষুক ও দাতা নাজিম উদ্দিনকে সংবর্ধনা দিয়েছে শেরপুর জেলা প্রশাসন। এ সময় জেলা প্রশাসক আনার কলি মাহবুব তাকে ফুলের তোড়া দিয়ে বরণ করে উত্তরীয় পড়িয়ে দেন এবং নগদ ২০ হাজার টাকা আর্থিক সহায়তা প্রদান করেন।এর আগে ঝিনাইগাতীর ইউএনও রুবেল মাহমুদ নিজগাড়িতে করে পাশে বসিয়ে তাকে জেলা প্রশাসকের কার্যালয়ে নিয়ে আসেন।

জেলা প্রশাসক বলেন, “দাতা ভিক্ষুক নাজিম উদ্দিনের বিষয়টি প্রধানমন্ত্রীর নজরে এসেছে। প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে এ বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার জন্য আমাদের নির্দেশ দেওয়া হয়েছে।”তিনি আরও জানান, “প্রধানমন্ত্রীর উপহার হিসেবে ওই দাতা ভিক্ষুককে জমিসহ ঘর তৈরি করে দেওয়া হবে। তার আত্মকর্মসংস্থানের জন্য একটি দোকান করে দেওয়াসহ তাকে সব ধরনের সহায়তা করা হবে।”

জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত এ সংবর্ধনা অনুষ্ঠানে অতিরিক্ত জেলা প্রশাসক এ.বি.এম এহছানুল মামুন, ঝিনাইগাতীর ইউএনও রুবেল মাহমুমদ, জেলা প্রশাসনের অন্যান্য কর্মকর্তা ও স্থানীয় সাংবাদিকরা উপস্থিত ছিলেন।জেলা প্রশাসক এ দানের ঘটনাটিকে একটি মহতি উদ্যোগ এবং মহানুভবতার এক অনন্য দৃষ্টান্ত বলে উল্লেখ করেন সমাজের অন্যদেরও এ থেকে শিক্ষা নেওয়ার আছে বলে জানান।এমনকি করোনার এই ক্রান্তিকালে তার মতো সমাজের অন্যাদেরও কর্মহীন ক্ষতিগ্রস্ত মানুষের সহায়তায় এগিয়ে আসার আহ্বান জানান তিনি।

সংবর্ধনার জবাবে ওই ভিক্ষুক নাজিম উদ্দিন বলেন, কোনোকিছু পাওয়ার আশায় আমি দান করি নাই। আমার মনে হয়েছে, দেশের মানুষের এখন খুব বিপদ। আমার ঘর পরে হলেও চলবে। তাই আমি আমার জমানো সব টাকা ইউএনওর তহবিলে দিয়েছি। আমি এতে খুব তৃপ্ত।ঝিনাইগাতী উপজেলার গান্ধিগাঁও এলাকার ওই ভিক্ষুক নিজের বসত ঘর মেরামতের জন্য দুই বছরের জমানো দশ হাজার টাকা মঙ্গলবার ঝিনাইগাতী উপজেলা নির্বাহী কর্মকর্তার ত্রাণ তহবিলে জমা দেন।তার এ অনুদান দেওয়ার ঘটনাটি সামাজিক যোগাযোগ মাধ্যম ও গণমাধ্যমে ভাইরাল হলে সর্বত্র আলোচনার ঝড় ওঠে।

শেয়ার করুন...
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০১৭ - ২০২০
Design & Developed BY Cloud Service BD