শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১২:৪২ অপরাহ্ন

শিরোনাম ::
বিশ্বনাথে ভারতীয় চিনিসহ ৫ চোরাকারবারী আটক যথাযোগ্য মর্যাদায় সিলেট অনলাইন প্রেসক্লাবের মহান স্বাধীনতা দিবস উদযাপন মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবসে সিলেট ইউমেন্স মেডিকেল কলেজ হাসপাতালের শ্রদ্ধাঞ্জলি অর্পণ ওসমানী হাসপাতালে রোগীর পেট থেকে কুঁচিয়া মাছ বের করলেন চিকিৎসকরা বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহান স্বাধীনতা দিবস উদযাপন শেখ হাসিনার নেতৃত্বে আমরা উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তুলতে চাই: সৈয়দা জেবুন্নেছা হক মহান স্বাধীনতা দিবস আজ সিলেট জেলা পুলিশের তত্ত্বাবধানে গরীব ও দুস্থদের মাঝে ইফতার বিতরণ বঙ্গবন্ধু কর্নার নিয়ে ড. মোমেনের আক্ষেপ সম্পর্কে দূরত্ব তৈরি হচ্ছে কি না বুঝবেন যে লক্ষণে বাঁধ পরিদর্শনে আওয়ামীলীগ নেতা মুজিবুর রহমান গাজায় যুদ্ধবিরতির প্রস্তাব পাশ, ভোট দেয়নি যুক্তরাষ্ট্র মাধবপুরে ত্রিশ বস্তা সরকারি চাল সহ দুই অটোরিকশা চালক আটক বছরের প্রথম চন্দ্রগ্রহণ আজ সিলেটে অসামাজিক হোটেলে কার্যকলাপ, ৬ নারী-পুরুষ আটক




শিক্ষা প্রতিষ্ঠানে মেয়ে শিক্ষার্থীদের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে: এমপি হাবিব

319644.jpeg - BD Sylhet News




বিডি সিলেট ডেস্ক :: সিলেট-৩ আসনের এমপি ও প্রবাসী কল্যাণমন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য হাবিবুর রহমান হাবিব বলেছেন, শিক্ষার্থীদেরকে সুশিক্ষায় শিক্ষিত হয়ে দেশ ও জাতি গঠনে এগিয়ে আসতে হবে। দক্ষিণ সুরমায় শিক্ষার হার বৃদ্ধি করতে শিক্ষা অর্জনে শিক্ষার্থীদেরকে আরো বেশী করে মনোনিবেশ করতে হবে। এ লক্ষ্যে মোবাইল ফোনে বিভিন্ন গেমস অ্যাপস, ফেইসবুক ইত্যাদি পরিহার করে শিক্ষাকে অগ্রাধিকার দিতে হবে।

প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সরকার যুগোপযোগী ও মানসম্মত শিক্ষা অর্জনের সুযোগ করে দিয়েছে। আমাদের শিক্ষার্থীদেরকে এ সুযোগ কাজে লাগাতে হবে। মেয়ে শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা নারীদের সুযোগ-সুবিধা বৃদ্ধি করে দিয়েছেন। ফলে দিন দিন শিক্ষা প্রতিষ্ঠানে মেয়ে শিক্ষার্থীদের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। তিনি দক্ষিণ সুরমার প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে মুজিব গ্রন্থাগার স্থাপনের প্রতিশ্রুতি ব্যক্ত করেন। যাতে এ গ্রন্থাগার থেকে শিক্ষার্থীসহ নানা পেশার লোকজন বই-পুস্তক সংগ্রহ করে নিজেদের জ্ঞানকে আরো প্রসারিত করতে পারে।

এমপি হাবিবুর রহমান হাবিব শনিবার (২২ জানুয়ারি) সকালে দক্ষিণ সুরমা উপজেলার মোগলাবাজার ইউনিয়নের নৈখাই হাজী মোহাম্মদ রাজা চৌধুরী উচ্চ বিদ্যালয়ে ৩ কোটি ২৭ লাখ টাকা ব্যয়ে একাডেমিক ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মাখন চন্দ্র সুত্রধরের সভাপতিত্বে ও সহকারী শিক্ষক আব্দুল ওয়াহিদের পরিচালনায় এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব সাইফুল আলম, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শামীম আহমদ, মোগলাবাজার থানার ওসি শামসুদ্দোহা পিপিএম, লতিফা-শফি চৌধুরী মহিলা ডিগ্রি কলেজের অধ্যক্ষ আমিরুল আলম খান, বিদ্যালয় ম্যানেজিং কমিটির সাবেক সভাপতি ছানাহর আলী সোনা ও উপজেলা শিক্ষা প্রকৌশলী জুনেদ আহমদ। স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক নিরঞ্জন কুমার সরকার।

আরও বক্তব্য রাখেন ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি সানর মিয়া, যুগ্ম সাধারণ সম্পাদক সেলিম আহমদ, আব্দুল জব্বার, উপজেলা আওয়ামী লীগ নেতা মিছবাহ আহমদ তালুকদার, আতিকুর রহমান, জেলা কৃষক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহেদ আলী, জেলা অটোরিক্সা মালিক সমিতির সভাপতি শাহ দেলওয়ার, যুবলীগ নেতা সুহেল আহমদ কর্নেল, বদরুল ইসলাম তুহিন, আইয়ুব আহমদ মেম্বার, রুহুল ইসলাম মেম্বার, আব্দুল মতিন মেম্বার, নজির আলী নজই, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সাধারণ সম্পাদক জাবেদ আহমদ প্রমুখ।

শেয়ার করুন...











বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২৩
Design & Developed BY Cloud Service BD