রবিবার, ২৩ জানুয়ারী ২০২২, ০৮:৩৮ অপরাহ্ন

শিরোনাম ::
সাকিব এবার যুক্ত হচ্ছেন ই-কমার্স ব্যবসায় দোয়ারায় বিদেশী মদসহ গ্রেফতার ২ মাথায় আঘাত লাগলে দেখা দিতে পারে ৫ সমস্যা আল্লাহর কাছে যে কথা সবচেয়ে বেশি প্রিয় কাতারে পুলিশ কলেজের স্নাতক সমাবর্তন অনুষ্ঠিত সিলেটে ভাসমান বেডে মিষ্টি লাউ চাষে সফলতা হবিগঞ্জে একদিনে করোনায় আক্রান্ত ৫৩ জন যে সুখবর দিলেন চিত্রনায়িকা নুসরাত জকিগঞ্জে পুলিশের সহায়তায় হারিয়ে যাওয়া শিশু ফিরে পেলো তার বাবা- মাকে শাবির পরিস্থিতির সমাধান চান ছাত্রলীগের সাবেক নেতারা টি-টোয়েন্টির বর্ষসেরা পাকিস্তানের রিজওয়ান পুলিশ সপ্তাহ-২০২২ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শাবিতে অনশনে যোগ দিলেন আরও ৪ শিক্ষার্থী ভিসির বাসভবন ঘেরাও করেছে শিক্ষার্থীরা এসএমপি’র উপ-পুলিশ কমিশনার ফয়সল মাহমুদ ‘রাষ্ট্রপতির পুলিশ পদক’ পেলেন




হবিগঞ্জে হলো বছরের শেষ ‘ইত্যাদি’




বিডি সিলেট নিউজ : দেশের সবচেয়ে জনপ্রিয় ও ঐতিহ্যবাহী টিভি ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’র এবারের পর্ব ধারণ করা হয়েছে হবিগঞ্জে। আর এটি প্রচার হবে বছরের শেষ দিন, ৩১ ডিসেম্বর।

অনুষ্ঠানটির প্রধান কর্তা হানিফ সংকেত জানান, এবারের পর্বটি ধারণ করা হলো মাধবপুর উপজেলার তেলিয়াপাড়া চা বাগানের ভেতরে মুক্তিযুদ্ধের স্মৃতিবিজড়িত ঐতিহাসিক ডাকবাংলোর সামনে।

গত ১১ ডিসেম্বর শুটিংয়ের কাজ শেষ হয় সেখানে। ম্যানেজার বাংলোর সঙ্গে সাদৃশ্য রেখে নির্মিত আলোকিত মঞ্চে এই ধারণ অনুষ্ঠান চলে সন্ধ্যা ৬টা থেকে রাত ১১টা পর্যন্ত।

এবারের অনুষ্ঠানে গান থাকছে দুটি। মোহাম্মদ রফিকউজ্জামানের লেখা ও ইবরার টিপুর সুরে একটি দেশাত্মবোধক গানে দ্বৈতকণ্ঠে গেয়েছেন সামিনা চৌধুরী ও ফাহমিদা নবী। হবিগঞ্জের বিভিন্ন দর্শনীয় স্থানের পরিচিতিমূলক অন্য গানের সঙ্গে নৃত্য পরিবেশন করেছে স্থানীয় শতাধিক নৃত্যশিল্পী। গানটির কথা লিখেছেন মোহাম্মদ রফিকউজ্জামান, সংগীতায়োজন করেছেন নাভেদ পারভেজ, কণ্ঠ দিয়েছেন রিয়াদ ও তানজিনা রুমা। নৃত্য পরিচালনা করেছেন মনিরুল ইসলাম মুকুল।

এবারের পর্বে হবিগঞ্জের ইতিহাস, ঐতিহ্য, বিভিন্ন দর্শনীয় স্থান এবং মুক্তিযুদ্ধের স্মৃতি বিজড়িত তেলিয়াপাড়া চা বাগানের ব্যবস্থাপকের বাংলো নিয়ে রয়েছে তিনটি তথ্যভিত্তিক প্রতিবেদন। গল্পের আরব্য উপন্যাসের আলাদীনের চেরাগ বাস্তবে খুঁজে পাওয়া না গেলেও এবারের অনুষ্ঠানে ফরিদুল আলম নামে একজন প্রযুক্তিপ্রেমী ব্যবসায়ীকে দেখানো হবে, মানুষকে সেবা দিয়ে যিনি হয়ে উঠেছেন প্রযুক্তি যুগের আলাদীনের চেরাগ।

ঝিনাইদহের কালিগঞ্জের সাড়ে সাত বছরের বিস্ময় বালক সামিউন আলিম সাদের ওপর থাকছে একটি শিক্ষামূলক প্রতিবেদন। যে শিশুটি মোবাইলের অপব্যবহার নয় বরং এই প্রযুক্তিকে ব্যবহার করে বিস্ময়কর প্রতিভার স্বাক্ষর রেখে চলেছে।

গত ২৯ অক্টোবর প্রচারিত ‘ইত্যাদি’তে সোনারগাঁয়ের আত্মপ্রত্যয়ী যুবক শাহেদ কায়েসকে তার ‘বেদে বহর ভাসমান পাঠশালা’র ক্ষতিগ্রস্ত নৌকাটি মেরামতের জন্য এক লাখ টাকা প্রদান করা হয়েছিলো। এবারের পর্বে সেই ভাসমান পাঠশালার ওপর রয়েছে একটি ফলোআপ প্রতিবেদন।

দর্শক পর্বের নিয়ম অনুযায়ী ধারণস্থান হবিগঞ্জকে নিয়ে করা প্রশ্নোত্তরের মাধ্যমে উপস্থিত দর্শকের মাঝখান থেকে ৪ জন দর্শক নির্বাচন করা হয়। ২য় পর্ব সাজানো হয়েছে হবিগঞ্জের চারজন বিখ্যাত কবি ও সাধকের কিছু কালজয়ী গান নিয়ে। নির্বাচিত দর্শকদের সাথে এই পর্বে অংশগ্রহণ করেছেন জনপ্রিয় কণ্ঠশিল্পী সেলিম চৌধুরী এবং এই প্রজন্মের শিল্পী আশিক চৌধুরী।

নিয়মিত পর্বসহ এবারও রয়েছে বিভিন্ন সমসাময়িক ঘটনা নিয়ে বেশ কিছু সরস অথচ তীক্ষ্ণ নাট্যাংশ। এতে অংশ নেওয়া উল্লেখযোগ্য শিল্পীরা হলেন- সোলায়মান খোকা, আফজাল শরীফ, জিল্লুর রহমান, কামাল বায়েজিদ, শবনম পারভীন, আমিন আজাদ, নিপু, আবু হেনা রনি, আনন্দ খালেদ, জামিল হোসেন, বিলু বড়ুয়া, রতন খান, তারিক স্বপন, নজরুল ইসলাম, আনোয়ার শাহী, আনোয়ারুল আলম সজল, সাজ্জাদ সাজু, সাবরিনা নিসা, সুবর্ণা মজুমদার, শামীম, জাহিদ শিকদার, মতিউর রহমান, মনজুর আলম, হাশিম মাসুদ, তানিয়া, সিলভিয়া, বেলাল আহমেদ মুরাদসহ অনেকে।

92c37ca2f85bc53094129c6b552e2813 61c710614cdbe - BD Sylhet News

পরিচালক হানিফ সংকেতের সহকারী হিসেবে ছিলেন যথারীতি রানা সরকার ও মোহাম্মদ মামুন।

‘ইত্যাদি’র এই পর্বটি একযোগে বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ডে প্রচার হবে ৩১ ডিসেম্বর রাত ৮টার বাংলা সংবাদের পর।

বরাবরের মতো এটি রচনা, পরিচালনা ও উপস্থাপনা করেছেন হানিফ সংকেত। নির্মাণ করেছে ফাগুন অডিও ভিশন। পৃষ্ঠপোষকতা করেছে যথারীতি কেয়া কসমেটিকস লিমিটেড।

শেয়ার করুন...











বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২২
Design & Developed BY Cloud Service BD