শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১০:৪০ পূর্বাহ্ন

শিরোনাম ::
বিশ্বনাথে ভারতীয় চিনিসহ ৫ চোরাকারবারী আটক যথাযোগ্য মর্যাদায় সিলেট অনলাইন প্রেসক্লাবের মহান স্বাধীনতা দিবস উদযাপন মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবসে সিলেট ইউমেন্স মেডিকেল কলেজ হাসপাতালের শ্রদ্ধাঞ্জলি অর্পণ ওসমানী হাসপাতালে রোগীর পেট থেকে কুঁচিয়া মাছ বের করলেন চিকিৎসকরা বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহান স্বাধীনতা দিবস উদযাপন শেখ হাসিনার নেতৃত্বে আমরা উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তুলতে চাই: সৈয়দা জেবুন্নেছা হক মহান স্বাধীনতা দিবস আজ সিলেট জেলা পুলিশের তত্ত্বাবধানে গরীব ও দুস্থদের মাঝে ইফতার বিতরণ বঙ্গবন্ধু কর্নার নিয়ে ড. মোমেনের আক্ষেপ সম্পর্কে দূরত্ব তৈরি হচ্ছে কি না বুঝবেন যে লক্ষণে বাঁধ পরিদর্শনে আওয়ামীলীগ নেতা মুজিবুর রহমান গাজায় যুদ্ধবিরতির প্রস্তাব পাশ, ভোট দেয়নি যুক্তরাষ্ট্র মাধবপুরে ত্রিশ বস্তা সরকারি চাল সহ দুই অটোরিকশা চালক আটক বছরের প্রথম চন্দ্রগ্রহণ আজ সিলেটে অসামাজিক হোটেলে কার্যকলাপ, ৬ নারী-পুরুষ আটক




হবিগঞ্জে হলো বছরের শেষ ‘ইত্যাদি’




বিডি সিলেট নিউজ : দেশের সবচেয়ে জনপ্রিয় ও ঐতিহ্যবাহী টিভি ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’র এবারের পর্ব ধারণ করা হয়েছে হবিগঞ্জে। আর এটি প্রচার হবে বছরের শেষ দিন, ৩১ ডিসেম্বর।

অনুষ্ঠানটির প্রধান কর্তা হানিফ সংকেত জানান, এবারের পর্বটি ধারণ করা হলো মাধবপুর উপজেলার তেলিয়াপাড়া চা বাগানের ভেতরে মুক্তিযুদ্ধের স্মৃতিবিজড়িত ঐতিহাসিক ডাকবাংলোর সামনে।

গত ১১ ডিসেম্বর শুটিংয়ের কাজ শেষ হয় সেখানে। ম্যানেজার বাংলোর সঙ্গে সাদৃশ্য রেখে নির্মিত আলোকিত মঞ্চে এই ধারণ অনুষ্ঠান চলে সন্ধ্যা ৬টা থেকে রাত ১১টা পর্যন্ত।

এবারের অনুষ্ঠানে গান থাকছে দুটি। মোহাম্মদ রফিকউজ্জামানের লেখা ও ইবরার টিপুর সুরে একটি দেশাত্মবোধক গানে দ্বৈতকণ্ঠে গেয়েছেন সামিনা চৌধুরী ও ফাহমিদা নবী। হবিগঞ্জের বিভিন্ন দর্শনীয় স্থানের পরিচিতিমূলক অন্য গানের সঙ্গে নৃত্য পরিবেশন করেছে স্থানীয় শতাধিক নৃত্যশিল্পী। গানটির কথা লিখেছেন মোহাম্মদ রফিকউজ্জামান, সংগীতায়োজন করেছেন নাভেদ পারভেজ, কণ্ঠ দিয়েছেন রিয়াদ ও তানজিনা রুমা। নৃত্য পরিচালনা করেছেন মনিরুল ইসলাম মুকুল।

এবারের পর্বে হবিগঞ্জের ইতিহাস, ঐতিহ্য, বিভিন্ন দর্শনীয় স্থান এবং মুক্তিযুদ্ধের স্মৃতি বিজড়িত তেলিয়াপাড়া চা বাগানের ব্যবস্থাপকের বাংলো নিয়ে রয়েছে তিনটি তথ্যভিত্তিক প্রতিবেদন। গল্পের আরব্য উপন্যাসের আলাদীনের চেরাগ বাস্তবে খুঁজে পাওয়া না গেলেও এবারের অনুষ্ঠানে ফরিদুল আলম নামে একজন প্রযুক্তিপ্রেমী ব্যবসায়ীকে দেখানো হবে, মানুষকে সেবা দিয়ে যিনি হয়ে উঠেছেন প্রযুক্তি যুগের আলাদীনের চেরাগ।

ঝিনাইদহের কালিগঞ্জের সাড়ে সাত বছরের বিস্ময় বালক সামিউন আলিম সাদের ওপর থাকছে একটি শিক্ষামূলক প্রতিবেদন। যে শিশুটি মোবাইলের অপব্যবহার নয় বরং এই প্রযুক্তিকে ব্যবহার করে বিস্ময়কর প্রতিভার স্বাক্ষর রেখে চলেছে।

গত ২৯ অক্টোবর প্রচারিত ‘ইত্যাদি’তে সোনারগাঁয়ের আত্মপ্রত্যয়ী যুবক শাহেদ কায়েসকে তার ‘বেদে বহর ভাসমান পাঠশালা’র ক্ষতিগ্রস্ত নৌকাটি মেরামতের জন্য এক লাখ টাকা প্রদান করা হয়েছিলো। এবারের পর্বে সেই ভাসমান পাঠশালার ওপর রয়েছে একটি ফলোআপ প্রতিবেদন।

দর্শক পর্বের নিয়ম অনুযায়ী ধারণস্থান হবিগঞ্জকে নিয়ে করা প্রশ্নোত্তরের মাধ্যমে উপস্থিত দর্শকের মাঝখান থেকে ৪ জন দর্শক নির্বাচন করা হয়। ২য় পর্ব সাজানো হয়েছে হবিগঞ্জের চারজন বিখ্যাত কবি ও সাধকের কিছু কালজয়ী গান নিয়ে। নির্বাচিত দর্শকদের সাথে এই পর্বে অংশগ্রহণ করেছেন জনপ্রিয় কণ্ঠশিল্পী সেলিম চৌধুরী এবং এই প্রজন্মের শিল্পী আশিক চৌধুরী।

নিয়মিত পর্বসহ এবারও রয়েছে বিভিন্ন সমসাময়িক ঘটনা নিয়ে বেশ কিছু সরস অথচ তীক্ষ্ণ নাট্যাংশ। এতে অংশ নেওয়া উল্লেখযোগ্য শিল্পীরা হলেন- সোলায়মান খোকা, আফজাল শরীফ, জিল্লুর রহমান, কামাল বায়েজিদ, শবনম পারভীন, আমিন আজাদ, নিপু, আবু হেনা রনি, আনন্দ খালেদ, জামিল হোসেন, বিলু বড়ুয়া, রতন খান, তারিক স্বপন, নজরুল ইসলাম, আনোয়ার শাহী, আনোয়ারুল আলম সজল, সাজ্জাদ সাজু, সাবরিনা নিসা, সুবর্ণা মজুমদার, শামীম, জাহিদ শিকদার, মতিউর রহমান, মনজুর আলম, হাশিম মাসুদ, তানিয়া, সিলভিয়া, বেলাল আহমেদ মুরাদসহ অনেকে।

92c37ca2f85bc53094129c6b552e2813 61c710614cdbe - BD Sylhet News

পরিচালক হানিফ সংকেতের সহকারী হিসেবে ছিলেন যথারীতি রানা সরকার ও মোহাম্মদ মামুন।

‘ইত্যাদি’র এই পর্বটি একযোগে বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ডে প্রচার হবে ৩১ ডিসেম্বর রাত ৮টার বাংলা সংবাদের পর।

বরাবরের মতো এটি রচনা, পরিচালনা ও উপস্থাপনা করেছেন হানিফ সংকেত। নির্মাণ করেছে ফাগুন অডিও ভিশন। পৃষ্ঠপোষকতা করেছে যথারীতি কেয়া কসমেটিকস লিমিটেড।

শেয়ার করুন...











বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২৩
Design & Developed BY Cloud Service BD