শনিবার, ২২ জানুয়ারী ২০২২, ০৯:৩১ পূর্বাহ্ন

শিরোনাম ::
যৌন জীবনকে মধুময় করতে রপ্ত করুন এই তিনটি আসন বুস্টার টিকা নেওয়ার পরেও করোনার উপসর্গ, চিন্তা না করে জানুন চিকিৎসকের বক্তব্য বড়লেখায় নিসচা’র জনসচেতনতামূলক প্রচারণা ও মাক্স বিতরণ বিয়ানীবাজারের বালিঙ্গা মাদ্রাসার বার্ষিক ওয়াজ মাহফিল ২ ফেব্রুয়ারি লন্ডনে বাংলাদেশ খেলাফত মজলিসের মানববন্ধন অনুষ্ঠিত যারা সন্ত্রাস পছন্দ করে তারাই র‌্যাবকে অপছন্দ করে: দিরাইয়ে পররাষ্ট্রমন্ত্রী অবিলম্বে শাবি ভিসির অপসারণ করে বিশ্ববিদ্যালয় সংকট সমাধান করুন: বাম গণতান্ত্রিক জোট ঢাকায় যাচ্ছেনা শাবির আন্দোলনকারীরা, আলোচনা হবে ভার্চুয়ালে ঢাকায় শিক্ষামন্ত্রীর সঙ্গে আলোচনায় যাবে না শাবির শিক্ষার্থীরা শেখ হাসিনার যোগ্য নেতৃত্বে সারাদেশে উন্নয়ন হচ্ছে: পরিকল্পনামন্ত্রী কুশিয়ারা নদী থেকে নিখোঁজ জেলের মরদেহ উদ্ধার জনগণের আস্থা অর্জন করেছে র‌্যাব: পররাষ্ট্রমন্ত্রী পিএসজির হয়ে অনুশীলনে ফিরলেন মেসি মার্কিন সীমান্তে ৪ ভারতীয় নাগরিকের মরদেহ উদ্ধার ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে ভূমিকম্প অনুভূত




একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন ৫ জানুয়ারি




বিডি সিলেট ডেস্ক::এবার এসএসসি ও সমমান পরীক্ষা উত্তীর্ণ শিক্ষার্থীদের একাদশ শ্রেণিতে ভর্তির অনলাইন আবেদন শুরু হবে আগামী ৫ জানুয়ারি। আবেদন প্রক্রিয়া চলবে ২২ জানুয়ারি পর্যন্ত।আগামী ২ মার্চ একাদশ শ্রেণির ক্লাস শুরু করা হবে।

বৃহস্পতিবার শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির সভাপতিত্বে মন্ত্রণালয়ের এক সভায় এ সিদ্ধান্ত হয়েছে।

নিয়ম অনুযায়ী ভর্তি কার্যক্রম শুরুর আগে এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ করা হবে। এখন পর্যন্ত ফল প্রকাশের তারিখ নির্ধারিত হয়নি। শিক্ষা বোর্ডগুলো ২৯ বা ৩১ ডিসেম্বরে ফল প্রকাশের লক্ষ্য নির্ধারণ করেছে। এ সংক্রান্ত একটি ফাইল অনুমোদনের জন্য শিক্ষা মন্ত্রণালয় প্রধানমন্ত্রীর কার্যালয়ে পাঠিয়েছে। প্রধানমন্ত্রী দেশে ফেরার পর তারিখ নির্ধারিত হতে পারে। তিনি বর্তমানে মালদ্বীপ সফরে আছেন। তার ২৭ ডিসেম্বর দেশে ফেরার কথা আছে।

এবার শিক্ষার্থীরা www.xiclassadmission.gov.bd এই ওয়েবসাইটে ঢুকে আবেদন করতে পারবে। আবেদন ফি নির্ধারণ করা হয়েছে ১৫০ টাকা। নগদ, সোনালী ব্যাংক, টেলিটক, বিকাশ, শিওর ক্যাশ ও রকেটের মাধ্যমে ফি পরিশোধ করা যাবে। পাশাপাশি কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে পলিটেকনিক ইনস্টিটিউটে ডিপ্লোমা-ইন-ইঞ্জিনিয়ারিংয়েও শুক্রবার থেকে www.btebadmission.gov.bd ওয়েবসাইটের মাধ্যমে ভর্তি আবেদন করতে পারবে শিক্ষার্থীরা। ভর্তিকালে শিক্ষার্থীরা রেড ক্রিসেন্ট বাবদ যে ফি দেবে, তার ৪০ শতাংশ বোর্ড এবং ৬০ শতাংশ শিক্ষাপ্রতিষ্ঠান রাখবে।

এদিকে আগের বছরগুলোর মতোই চার্চ পরিচালিত নটর ডেম কলেজ, হলিক্রস কলেজ, সেন্ট জোসেফ উচ্চ মাধ্যমিক বিদ্যালয় এবং সেন্ট গ্রেগরি হাই স্কুল অ্যান্ড কলেজ এবার পরীক্ষার মাধ্যমে ভর্তি করবে। এ কলেজগুলোও ইতোমধ্যে শিক্ষা বোর্ড থেকে অনুমতির জন্য আবেদন করেছে বলে জানা গেছে।

শেয়ার করুন...











বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২২
Design & Developed BY Cloud Service BD