বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১, ০৯:০৫ পূর্বাহ্ন

শিরোনাম ::
সিলেট অনলাইন প্রেসক্লাব-মাহা অভ্যন্তরীণ ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন আলালের ভিডিও ভাইরাল, শাহবাগ থানায় অভিযোগ দায়ের ঢাকার বাইরে ৫ বার্ন ইউনিট স্থাপনসহ ১০ প্রকল্প একনেকে অনুমোদন ১৫ মাস পর আন্দোলনে ইতি টানছেন ভারতের কৃষকেরা পুষ্টিকর খাবার নিশ্চিতে প্রধানমন্ত্রীর ৫ প্রস্তাব সিলেটে ইয়াবাসহ আটক ১ বড়লেখায় নিসচা’র শীতবস্ত্র কর্মসূচির উদ্বোধন সিলেটে বঙ্গবন্ধু জাতীয় চ্যাম্পিয়নশীপের উদ্বোধন শাবি প্রেসক্লাব নেতৃবৃন্দের সাথে কিন’র মতবিনিময় সভা অনুষ্ঠিত চিত্রনায়ক ইমন র‍্যাব সদর দফতরে ৫৩ রানেই অল আউট ভারত, চ্যাম্পিয়ন বাংলাদেশ কুয়েতে ৫০ দেশের কূটনীতিকদের বৃক্ষরোপণ কর্মসূচী বাংলাদেশের সঙ্গে কোনো সমস্যা চায় না ভারত : পররাষ্ট্রমন্ত্রী নৌকার বিরুদ্ধে কাজ করলে আজীবনের জন্য বহিস্কার-বিয়ানীবাজারে এড.নাসির খাঁন জামালপুর জেলা আ.লীগ থেকে বহিষ্কার হলেন মুরাদ
cloudservicebd.com

সার্বিয়ায় রকেট ইঞ্জিন কারখানায় একের পর এক বিস্ফোরণ

serbia - BD Sylhet News

বিডি সিলেট ডেস্ক :: কারখানায় প্রায় ৫০০টি রকেট ইঞ্জিন রাখা ছিল। প্রতিটির মধ্যে ৩০ কেজি করে বিস্ফোরক ছিল

সার্বিয়ার রাজধানী বেলগ্রেডের দক্ষিণ শহরতলির কাছে একটি রকেট তৈরির কারখানায় একের পর এক বিস্ফোরণ ঘটেছে। এতে কমপক্ষে দুজন নিহত হয়েছে।

আন্তর্জাতিক সংবাদ সংস্থা জানায়, মঙ্গলবারের এ সিরিজ বিস্ফোরণে আহত হয়েছেন ১৬ জন। কারখানার রকেটের ইঞ্জিন রাখার জায়গাটি পুরোপুরি ধ্বংস হয়ে গেছে। সেখানে মাটিতে গভীর গর্তও হয়েছে।

ওই কারখানায় টার্বোজেটসহ বিভিন্ন ধরনের রকেট ইঞ্জিন তৈরি হতো বলে কর্মকর্তারা জানিয়েছেন।

কারখানাটি বেলগ্রেডের থেকে ১৩ কিলোমিটার দূরে। কারখানার রকেট জ্বালানি কেন্দ্রে প্রথম বিস্ফোরণ হয়।

স্থানীয় দমকল বিভাগের কাছে প্রথম ফোন আসে স্থানীয় সময় দুপুর ২টার দিকে।

পুলিশ জানিয়েছে, ওই কারখানায় প্রায় ৫০০টি রকেট ইঞ্জিন রাখা ছিল। প্রতিটির মধ্যে ৩০ কিলোগ্রাম করে বিস্ফোরক ছিল।

দমকল বিভাগের প্রধান জানিয়েছেন, তাদের কর্মীরা আহতদের সন্ধান করছেন। পুরো এলাকা তারা ঘুরে দেখছেন। পুলিশ জানিয়েছে, উদ্ধারের কাজে ড্রোন ব্যবহার করা হচ্ছে।

বিস্ফোরণের সময় ৪০ জন কর্মী ভেতরে ছিলেন বলে আরটিএস টিভি জানিয়েছে। আহতদের সঙ্গে সঙ্গে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তাদের শরীরের বিভিন্ন জায়গা পুড়ে গেছে।

পুলিশ জানিয়েছে, আগুন ছড়ায়নি। স্থানীয় বাসিন্দারা নিরাপদে আছেন।

শেয়ার করুন...
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  


বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২১
Design & Developed BY Cloud Service BD