শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ১০:৩২ অপরাহ্ন

শিরোনাম ::
যেকোনো মূল্যে বৈশ্বিক শান্তি বজায় রাখার আহ্বান রাষ্ট্রপতির ওসমানীনগরে বিয়ের জন্য শিশু অপহরণ, তরুণী গ্রেফতার সিলেটে আপত্তিকর অবস্থায় ধরা সেই নারী পুলিশ ক্লোজড বড়লেখায় সড়ক দুর্ঘটনায় আহত গণেশের পাশে নিসচা’র নেতৃবৃন্দ নবীগঞ্জে যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে, নিহত ১ রবিবার থেকে সারাদেশে ফের শুরু টিসিবির পণ্য বিক্রি মালয়েশিয়ায় খালি হচ্ছে নেপালি গার্ড, দুয়ার খুলছে বাংলাদেশিদের শেখ মণির জন্মদিনে জেলা যুবলীগের মিলাদ ও দোয়া মাহফিল আয়রনের অভাব পূরণে করণীয় ৬৬ বছর বয়সে বধূ সেজে ভাইরাল নায়িকা রোজিনা সিলেটে আ.লীগের বিদ্রোহী আরও ৫ নেতা বহিষ্কার যেসব নামাজে ৫০ বছরের গুনাহ মাফ হয় মেসির চার তারকা হোটেল ভাঙার নির্দেশ শিক্ষার্থীদের আন্দোলনে রাজনৈতিক উস্কানি আছে : কাদের ঘূর্ণিঝড় ‘জাওয়াদ’ ৮০০ কিলোমিটার দূরে, বাড়লো সতর্ক সংকেত
cloudservicebd.com

দক্ষিণ সুরমা সরকারি কলেজে ইংরেজি ডিপার্টমেন্টের সেমিনার

20 22 - BD Sylhet News

বিডি সিলেট ডেস্ক :: দক্ষিণ সুরমা সরকারি কলেজের ইংরেজি ডিপার্টমেন্টের সেমিনার হল রুমে ইংরেজি লাইব্রেরির উদ্বোধন ও সার্টিফিকেট বিতরণ অনুষ্ঠান মঙ্গলবার (২৩ নভেম্বর) সকালে সম্পন্ন হয়।

কলেজের অধ্যক্ষ শামসুল ইসলামের সভাপতিত্বে ও ইংরেজি বিভাগের প্রভাষক শ্যামলী চক্রবর্তীর সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন সিলেট জেলা পরিষদের প্রধান নির্বাহী দেবজিৎ সিনহা। বিশেষ বক্তা হিসেবে বক্তব্য দেন সিলেট সরকারি মহিলা কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর মোঃ হায়াতুল ইসলাম আখঞ্জি।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন শিক্ষাবিদ রেজাউল কিবরিয়া, দক্ষিণ সুরমা কলেজের শিক্ষক, মতিউর রহমান, মোহাম্মদ আশরাফুল হক, রাহেলা হক, রওনক জাহান, সালমা ইয়াসমিন, মোঃ মুহিবুর রহমান, মোঃ সাব্বির আহমদ, মোঃ আতাউর রহমান, পলাশ রঞ্জন দাশ, সুভাষ চন্দ্র সাহা, সুমন রায়, মোস্তাফিজুর রহমান, মোঃ মুহিবুর রহমান।

প্রধান অতিথির বক্তব্যে দেবজিৎ সিনহা বলেন, বর্তমান সময়ে শিক্ষাকার্যক্রমের ব্যাপক উন্নয়ন সাধিত হয়েছে। শিক্ষা কার্যক্রমকে আরো গতিশীল করতে শিক্ষক, অভিভাবক ও শিক্ষার্থীদের আরো মনোযোগী হতে হবে। দক্ষিণ সুরমা সরকারি কলেজে আজকের এই লাইব্রেরী সেমিনার হল গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বিশেষ করে ইংরেজি ডিপার্টমেন্ট ইংরেজি সাহিত্যের ছাত্র-ছাত্রীদের জন্য এটা খুবই জরুরী।

সভাপতির বক্তব্যে দক্ষিণ সুরমা কলেজের অধ্যক্ষ শামসুল ইসলাম বলেন, বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও শিক্ষামন্ত্রী ড. দিপু মনির নেতৃত্বে বাংলাদেশ শিক্ষা ক্ষেত্রে এগিয়ে গেছে বহুদূর। বর্তমানে বাংলাদেশ সম্পূর্ণভাবে নিরক্ষরমুক্ত দেশ হওয়ার পথে হাঁটছে। সরকারের আন্তরিকতা ও যুগোপযোগী সিদ্ধান্তের কারণে বিশ্ব দরবারে বাংলাদেশ শিক্ষাবিপ্লব আলোচিত হচ্ছে। এরই ধারাবাহিকতায় দক্ষিণ সুরমা সরকারি কলেজও সুনামের সাথে সিলেটে শিক্ষা-কার্যক্রম সম্পন্ন করে যাচ্ছে এবং আগামীতেও সিলেটের ভালো ফলাফল নিয়ে আসবে আমাদের কলেজ।

তিনি আরো বলেন, ইংরেজি ডিপার্টমেন্টে সেমিনার লাইব্রেরী কলেজের শিক্ষাকার্যক্রমকে আরো একধাপ এগিয়ে নিলো। তিনি সার্টিফিকেট প্রাপ্ত সবাইকে ধন্যবাদ ও সুন্দর ভবিষ্যৎ কামনা করেন।

অনুষ্ঠানে সদ্য স্নাতক সম্পন্ন ছাত্র-ছাত্রীদের মধ্যে সার্টিফিকেট বিতরণ করা হয়।

শেয়ার করুন...
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  


বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২১
Design & Developed BY Cloud Service BD